fbpx

‘শশীকলায়’ ছেয়ে সোশ্যাল মিম! রইল দক্ষিণী কংগ্রেস নেতার একগুচ্ছ তুমুল ভাইরাল ছবি

ইন্টারনেট আর স্মার্টফোনের যুগে ছোট থেকে বড় সকলেই রীতিমত বুদ হয়ে রয়েছে সোশ্যাল মিডিয়াতে। কখনো এই ট্রেন্ড তো কখনো ওই ট্রেন্ড, কিছু না কিছু সর্বদাই ট্রেন্ডিং চলছে নেটমাধ্যমে। আর ট্রেন্ডিংয়ের ভিড়ে নেটিজেনদের কাছে সবচাইতে জনপ্রিয় মিম বা ভেদো বাংলায় বলতে গেলে খিল্লি! সেলেব্রিটি থেকে শুরু করে নেতা কেউই বাদ যায় না এই মিমের হাত থেকে। সম্প্রতি এক রাজীনীতিবিদ হলেন এই মিমের শিকার।

কংগ্রেস নেতা তথা কেরলের তিরুভানানথাপুরামের সংসদ ড. শশী থারুর। তাকে নেটমাধ্যমে ‘ মিলেনিয়াল পলিটিশিয়ান” বলে সম্বোধন করা হয়ে থাকে। আদ্যোপান্ত ‘টেক স্যাভি’ এই রাজনীতিবিদ বরাবর সক্রিয় সোশ্যাল মিডিয়াতে। ২০১৭ সালে ‘ এক্সএসপেরাটিং ফ্যারাগো ‘ থেকে শুরু করে বিভিন্ন সময় নিজের কঠিন শব্দচয়নের জন্যে নেটিজেনদের কাছে হয়ে উঠেছেন ‘মিম মেটেরিয়াল ‘।

Congress Loksabha member Sashi Thatut memes became viral on social media,Sashi Tharoor viral memes,Memes on politicians,News of South India,Politics in South India,Politcal news,Political news in Bengali,entertainment,বাংলায় রাজনৌতিক খবর,দক্ষিণ ভারতের খবর,ড. শশী থারুরের ছবি,দক্ষিণ ভারতের রাজনীতি,tbc

এবছর ওনাম উপলক্ষে ছুটি নিয়ে ভ্রমণে গিয়েছিলেন ড. থারুর। পৌঁছেছিলেন  পালাক্কড়ের এলাভনচেরির ভগবতী মন্দিরে। তার পরনে ছিল ঐতিহ্যবাহী দক্ষিণী পোশাক। পুজো শেষ করে মন্দিরের সামনে নারকোল ফাটান উনি, আর সেই ছবি ক্যামেরাবন্দি হতেই ছড়িয়ে পরে চারদিকে। ভাইরাল হওয়ার সাথে সাথেই সারা নেটমাধ্যমে পরে যায় সাড়া।

অবশ্য শুধুই ভাইরাল নয়, কয়েক ঘন্টার মধ্যে নেটমাধ্যমে ছড়িয়ে পড়তে থাকে ভাইরাল ছবির মিম। বিভিন্ন ব্যাকগ্রউন্ডে ড. থারুরের সেই ছবি সুপারইম্পোস করে বসিয়ে ছেড়ে ফেলা হয়ে নেটম্যাধমে। কোথাও দেখা যাচ্ছে বোলিং করতে, কোথাও বা বানাচ্ছেন চা। এমনকি কোথাও বা দেখা যাচ্ছে নাচতে তো কোথাও অলিম্পিক্সে স্বর্ণপদক জয়ী নীরাজ চোপড়ার মতো জাভেলিনও ছুড়ছেন এক ছবিতে।

সোশ্যাল মিডিয়াতে নিজের কৌতুকরসের পরিচয় বরাবর দিয়েছেন ড. থারুর। প্রথম ভারতীয় রাজনীতিবিদ হিসেবে, গত বছর আমাজন প্রাইমের ‘ওয়ান মাইক স্ট্যান্ড’ বলে একটি স্ট্যান্ড আপ শো তে অংশগ্রহণ ও করেন নিজে। সুতরাং, নিজেকে নিয়ে এই মিমের সিরিজ দেখে খারাপ ভাবে নেননি ড. থারুর । জানিয়েছেন যে বেশ মজাই পেয়েছেন এই মিমগুলি দেখে। নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল এবং ফেইসবুক পেজ থেকে শেয়ার করেছেন মিমগুলি।

google-news-icon

লেটেস্ট খবর