fbpx

স্বামীজির উপদেশ মানতে গিয়ে জীবনটাই উপভোগ করা হয়নি! জন্মদিনে আক্ষেপ টোটার

জয়িতা চৌধুরি,কলকাতাঃ সিরিয়াল প্রেমীদের কাছে তিনি এখন পরিচিত রোহিত সেন বলে। বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম দাপুটে অভিনেতা টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury)। রমরমিয়ে অভিনয় করছেন কখনও সিনেমা, তো কখনও ওয়েব সিরিজে। গতকাল ছিল তাঁর জন্মদিন। এদিন ৪৬ বছর বয়সঁর পা রাখলেন অভিনেতা টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury)। তবে এই বয়সেও এসেও অভিনেতা যেভাবে নিজের তারুণ্য ধরে রেখেছেন তাতে আবারও প্রমাণিত বয়স একটা সংখ্যা মাত্র। এদিন ফিরে দেখলেন নিজের যৌবনের দিনগুলি।

একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে টোটা রায়চৌধুরী জানান, ছোটবেলা থেকেই স্বামিজির ভক্ত তিনি। তাঁর অনুপ্রেরণাতেই কঠোর অনুশাসনের মধ্যে দিয়ে জীবন কাটিয়ে থাকেন। তবে ৪৬ বছরের জন্মদিনে এসে অভিনেতার আফসোস কঠোর অনুশাসন মেনে চলতে চলতে জীবনটাই আর উপভোগ করা হলো না। ‘স্বামীজীর কর্মযোগের অনুপ্রেরণায় জীবন কাটাতে পারলে বুঝবো যে যথার্থ রূপে সফল হয়েছি।“

tota roy chowdhury

তিনি আরও বলেন, “আমার কাছে উপভোগ তখনই যথার্থ যখন আমি আমার পরিবারের সামনে এবং আয়নার সামনে টানটান হয়ে নিজের প্রতিবিম্বের চোখে চোখ রেখে দাঁড়াতে পারবো’। যদি সেটাই না পারলাম তাহলে আর কিসের উপভোগ!” টোটার জীবনের অন্যতম আফসোস ২৫ বছরের অভিনয় জীবনে শুরু থেকেই তিনি রয়েছেন টলিউদের প্রভাবশালীদের বাদের খাতায়ে। কিছু মানুষদের থেকে ঠকেছেন বারংবার। অনেককেই বলতে শুনেছেন তিনি শখের বশে অভিনয় করতে এসেছেন।

তবে কথাটা পুরোপুরি ভুল নয়! যাহা রটে তাহার কিছুটাতো বটে! আসলে প্রথমে তার নাকি সেনাবাহিনীতে ভর্তি হওয়ার কথা ছিল। কিন্তু এই বাতিল মানুষটাই হঠাৎ করে চলে আসে অভিনয়ে । সেই থেকে লড়াই করতে করতে আজ তিনি পৌঁছে গিয়েছেন আজকের জায়গায়। তবে নিজের শরীরকে সুস্থ রাখতে নিয়মিত শরীরচর্চা করেন অভিনেতা। আর জন্মদিন পালন করে থাকেন একেবারে ঘরোয়া ভাবে আর পাঁচটা সাধারন বাঙালির মতই। তাই তার জন্মদিনটা সারা বছরের মতো পরিবারকে জড়িয়েই কাটে।

অভিনেতা জন্মদিনের শুরুটা করেন দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিয়ে। পুজো দিয়ে এসে শুরু করেন শরীরচর্চা। তারপর ড়িতে মায়ের হাতে পায়েস আর দুপুরে মধ্যাহ্ন ভোজে এলাহী বাঙালি খাবার খেয়ে কাটে। বিকেলটা আবার পরিবারের সদস্যদের নিয়ে কেক কাটা। এভাবেই কাটান জন্মদিনটা। তার মতে, জন্মদিন মানেই নিজেকে খুঁজে দেখা। সারা বছর নিজের অভিনয় জীবনকে আরো বেশি করে উপলব্ধি করার দিন তার কাছে।সবশেষে অভিনেতা বলেন এবারের জন্মদিনে তিনি বুঝেছেন টোটাল রায়চৌধুরী বুড়ো নয়, সবদিক থেকেই বড় হয়ে গিয়েছে।

google-news-icon

লেটেস্ট খবর