fbpx

East Bengal : লাল হলুদে আবার আইলো চিমা, হয়ে গেল অনুষ্ঠানিক ঘোষণা

ইন্ডিয়ান সুপার লিগ (ISL) ২০২১-২২ মৌসুমের জন্য তিনবারের নরওয়েজিয়ান ফার্স্ট ডিভিশন লিগ চ্যাম্পিয়ন নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমা চুকুকে সই কর এসি ইস্টবেঙ্গল। ২০১০-১৫ সাল পর্যন্ত চিমা নরওয়েজিয়ান ক্লাব Molde FK র হয়ে প্রতিনিধিত্ব করেন। Molde FK কে তিনবার লিগ চ্যাম্পিয়ন হতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন চিমা। এছাড়াও দু’বারের নরওয়েজিয়ান কাপ জিততে সাহায্য করেন তিনি।

৩০ বছর বয়সী নাইজেরিয়ান স্ট্রাইকার ২০১৩ মৌসুমে ১৩ টি গোল করে সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হন। ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান ম্যানেজার ওলে গুনারের অধীনে চিমা দুবার লিগ শিরোপা জয় করেন। ২০১১-১৪ পর্যন্ত ওলে গুনার Molde র দায়িত্বে ছিলেন।

East Bengal player,Indian super league,ইস্টবেঙ্গল খেলোয়াড়,ইন্ডিয়ান সুপার লিগ,Daniel Chima signs East Bengal,Chima Signs EC

“আমি এমন ঐতিহ্যবাহী ঐতিহাসিক ক্লাবের অংশ হতে পেরে খুশি। ইস্টবেঙ্গল কে আমি যথাসম্ভব নেতৃত্বে সাহায্য করতে চাই।” – শতবর্ষ পুরনো ক্লাবে চুক্তিবদ্ধ হওয়ার পর বলেন চিমা। “নরওয়েতে আমি সেরা শিরোপা জিতেছে একাধিকবার, এবং আমার খেলোয়াড়ি জীবনে কিছু সেরা কোচের সাথে কাজ করার অভিজ্ঞতাও আছে। আমি সেই অভিজ্ঞতা দিয়ে দল এবং সতীর্থদের সাহায্য করার চেষ্টা করব।

ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল দিয়াজের সই করানো চতুর্থ বিদেশি চিমা। এর আগে, ইস্টবেঙ্গল মিডফিল্ডার আমির ডেরভিসেভিচ, অস্ট্রেলিয়ান ডিফেন্ডার মার্সেলো এবং ক্রোয়েশিয়ান সেন্টার ব্যাক Franjo Prce কে চুক্তিবদ্ধ করল ইন্ডিয়ান সুপার লিগ এর জন্য। ইন্ডিয়ান সুপার লিগ ২০২১-২২ এর উদ্বোধনী ম্যাচে ২১ শে নভেম্বর লাল-হলুদ ব্রিগেড জামশেদপুর এফসির মুখোমুখি হবে।

google-news-icon

লেটেস্ট খবর