fbpx

Debashree Roy: “মায়ের হাতের পায়েসটা বড্ড মিস করছি” জন্মদিনে মাতৃ চিন্তায় চোখের জল ফেলছেন দেবশ্রী রায়

বিনোদন দুনিয়ার জন্মদিন মানেই সেলিব্রেশন, ভক্তদের ভির,পার্টি এইসব। কিন্তু এককালের সেরা অভিনেত্রীর ক্ষেত্রে জন্মদিনের চিত্র একেবারে আলাদা। শুদ্ধ বস্ত্রে শ্রাবণের সোমবারের পূজা। সকাল থেকেই ঠাকুর সেবায় রত রয়েছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী। এত ঘরোয়া রূপে অভিনেত্রীদের সচরাচর দেখা যায় না। সহকর্মীরা বলেন, তিনি মাটির মানুষ। একসময় ঋতুপর্ণা, শতাব্দী, রচনার সঙ্গে এক পঙ্কতিতে থাকলেও এখন যেন লাইট ক্যামেরা অ্যাকশনের বাইরে থাকতে ভালোবাসেন। কে এই অভিনেত্রী? দেবশ্রী রায় ( Debashree Roy )। ২০২২ এর জন্মদিন কেমনভাবে কাটালেন অভিনেত্রী?

এতগুলো বসন্ত পেরিয়ে এখন আর আলাদা কোনও জন্মদিনের উচ্ছ্বাস নেই অভিনেত্রী দেবশ্রীর মনে। বয়স যত বাড়ছে, মানুষ হারানোর সংখ্যাও বাড়ছে। এদিকে রয়েছেন অসুস্থ মা। তার শারীরিক জটিলতা ক্রমাগত দুশ্চিন্তায় অতিবাহিত করছেন দেবশ্রী। অভিনেত্রী নিজেই এক সাক্ষাৎকারে জানিয়েছেন,” আসলে মায়ের শরীর খুব খারাপ মন ভালো নেই আমার। এছাড়াও শ্রাবণ মাস সোমবার পুজো থাকে। তবে আমার এবছরটা খুব টানাপোড়েন চলছে। তবে ইচ্ছে ছিল বাইরে কোথাও ঘুরে আসব কিন্তু মা সবার আগে। আর বয়সও অনেকটাই হয়েছে সেই কারণে তাঁকে ছেড়ে কোথায় যাচ্ছি না। মায়ের শরীর কখনও ভালো কখনও খারাপ। বাড়িতে মায়ের সমস্ত দেখভাল করার জন্য ব্যবস্থা করেছি। মা অসুস্থ থাকলে মন ভালো থাকে না। এই জন্মদিনটা ভালো কাটল না।”

এককালে জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী এখন সম্পূর্ণত সংসারী। বৃদ্ধা মাকে নিয়েই কাটছে দিন। প্রসেনজিৎ,চিরঞ্জিত, অভিষেক, তাপস পালের মতো একাধিক নায়কের সঙ্গে চুটিয়ে করেছেন অভিনয়, আজ সেসব স্বপ্নের মতো মনে হয় দেবশ্রীর। মাঝের কিছু বছর সক্রিয় রাজনীতিতে ছিলেন। কিন্তু রাজনীতির ঘোর প্যাঁচ আর ভালো লাগলো না বেশিদিন । ২০২১ রাজনীতির সঙ্গে সমস্ত সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ফিরে আসেন ‘সর্বজয়া’ ( Sarbojaya ) হয়ে। ছোটপর্দায় বেশ রমরমিয়ে অভিনয় করেন। সম্প্রতি শেষ হয়েছে ধারাবাহিকও। প্রশংসাও যেমন পেয়েছেন, তেমন সমালোচিত হয়েছেন একাধিকবার। বেশীরভাগ কটাক্ষ ই তার বয়স নিয়ে। আর সেই বয়সের সংখ্যা যখন এক এক করে বাড়ছে তখন মন খারাপ থাকাই স্বাভাবিক। এখন মায়ের হাতের নলেন গুড়ের পায়েসটা বড্ড মিস করেন। উপহার কেউ নিয়ে এলে ভালো লাগে, তবে আলাদা করে উপহার পাওয়ার আকাঙ্ক্ষা নেই তাঁর। তবে অভিনয় করার ইচ্ছাটা আজও মরে যাইনি, খুব শীঘ্রই হিন্দি ছবির হাত ধরে বড় পর্দাতেও প্রত্যাবর্তন হবে তাঁর।তবে এই বিষয়ে এখনই মুখ খুলতে নারাজ দেবশ্রী।

google-news-icon

লেটেস্ট খবর