fbpx

এ যেনো সেই একই লাস্যময়ী অবতার ! দেবশ্রী গাওয়া ‘আর কত রাত এক থাকবো’ উস্কে দিল বাঙালির স্মৃতি

অনীশ দে, কলকাতা: একসময় টলিউডের অন্যতম অভিনেত্রী ছিলেন দেবশ্রী রায় (Debashree Roy)। পর্দায় প্রসেনজিৎ (Prosenjit Chatterjee) এবং তার জুটি সৃষ্টি করতো এক মধুর রসায়ন। একাধারে যেমন অভিনয়ের মাধ্যমে দর্শকদের মন জয় করেছেন তেমনি অন্যদিকে নাচ এবং গানে মোহিত করেছেন সকলকে। এক সময়ের পর বড়ো পর্দা থেকে বিরতি নেন দেবশ্রী। দীর্ঘদিন লাইট, ক্যামেরা, অ্যাকশন থেকে দূরে থাকার পর আবার ফিরে আসেন ধারাবাহিকের হাত ধরে (Debashree Roy sings)।

৯০ এর দশকে প্রায় শতাধিক ছবিতে কাজ করেছেন দেবশ্রী (Debashree Roy)। মূলধারার কমার্শিয়াল ছবি ছাড়াও কাজ করেছেন অন্যধারার ছবিতে। জাতীয় চলচ্চিত্র জগতের নক্ষত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের দ্বিতীয় ছবিতে অভিনয় করতে দেখা যায় দেবশ্রীকে (Debashree Roy)। এই ছবিতে দেবশ্রীর প্রেমিকের ভূমিকায় অভিনয় করতে দেখা যায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।

debashree 2

মাঝে দেবশ্রী রাজনীতিতে নিজের হাতপাকানোর চেষ্টা করেছিলেন। এমনকি রায়দিঘির বিধায়কের দায়িত্ব পর্যন্ত সামলেছেন তিনি (Debashree Roy)। কিন্তু শেষ পর্যন্ত রাজনীতির ময়দানে মুখ থুবড়ে পড়েন কলকাতার রসগোল্লা। যার জেরে তিনি জানান এবার থেকে তিনি শুধুমাত্র অভিনয়ই করবেন। প্রায় এক দশক পর জি বাংলার সর্বজয়া ধারাবাহিকের মধ্যে আবার আত্মপ্রকাশ করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী।

আরও পড়ুন:৫০ বছর ধরে বক্স-অফিস কাঁপাচ্ছে বলিউডের এই ৫ সিনেমা, মুনাফায় টক্কর দিতে পারবে না দক্ষিণী ছবিও

ছোটপর্দায় ফেরামাত্র তার দর্শক কূলের মধ্যে উচ্ছাস দেখা দেয়। পর্দায় দীর্ঘদিন দেখা না গেলেও ৬০ বছর বয়সী এই অভিনেত্রীর জৌলুস যে বিন্দুমাত্র কমেনি তা দর্শকদের উচ্ছাস স্পষ্ট। টলিউড কলাকুশলীরা কাজের পাশাপাশি মাচা করার জন্য যথেষ্ট জনপ্রিয়। বিভিন্ন অভিনেতা, গায়ক এবং অভিনেত্রীরা বারংবার জানিয়েছেন মাচার গুরুত্ব। অন্যান্য অভিনেত্রীদের মত মাচা করার জন্য জনপ্রিয় দেবশ্রী (Debashree Roy sings)।

ঠিক এমনই এক মাচা অনুষ্ঠানে গিয়ে গান করেন দেবশ্রী। যার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। কালো রঙের এক গাউন পরে মঞ্চে ওঠেন তিনি এবং খালি গলায় ধরেন ‘ আর কত রাত এক থাকবো ‘। আশা ভোঁসলের গাওয়া এই গান যে আজও প্রত্যেক পুজো প্যান্ডেলে বাজে তা আমরা সবাই জানি (Debashree Roy sings)। জনপ্রিয়তার নিরিখে এই গানটির ধরে কাছে অন্য কোনো বাংলা গান যে আজ অবদি পৌঁছাতে পারেনি তা বলাই বাহুল্য।

google-news-icon

লেটেস্ট খবর