fbpx

Prosenjit Chatterjee: তিনবার বিয়ের পিঁড়িতে বসেও বুম্বাদার প্রথম ভালোবাসা সেই দেবশ্রী, সর্বসম্মুখে অকপট অভিনেতা

বিচ্ছেদের পর পেরিয়ে গিয়েছে বহু বছর। তবে আজও প্রথম ভালবাসার কথা উঠলেই বুম্বাদার মুখে আসে দেবশ্রীর নাম।

বাংলা চলচ্চিত্র জগতে মহানায়ক বলতে উত্তম কুমারের পরেই আসে বুম্বাদার নাম। চলচ্চিত্র জগতের একজন সফল অভিনেতা তিনি। বছরের পর বছর ধরে তিনি অভিনয়ের মাধ্যমে সকল দর্শকদের মন জয় করে এসেছেন। গোটা দেশ জুড়ে অসংখ্য ভক্ত রয়েছে বুম্বাদা ওরফে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ( Prasenjit Chatterjee ) । আর নিজেদের প্রিয় তারকার জীবন সম্পর্কে জানতে ভক্তরা সর্বদাই আগ্রহী হয়ে ওঠেন। অভিনয় জীবনে আসার পর থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের জীবন নিয়ে কম চর্চা হয়নি। বিশেষ করে তাঁর প্রেম জীবন নিয়ে সব সময়ই খবরের শিরোনামে এসেছেন তিনি।

জীবনে তিন জনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কিন্তু আজও চলচ্চিত্র জগতের সেরা জুটি বলতে সবচেয়ে প্রথমেই আসে প্রসেনজিৎ এবং দেবশ্রীর নাম। তখনকার সময়ের সেরা জুটি ছিলেন তাঁরা। দর্শকরাও বেশ পছন্দ করত তাঁদের। এই দুই জনপ্রিয় তারকার সম্পর্ক শুরু হয়েছিল বন্ধুত্ব দিয়ে। বন্ধুত্ব থেকেই শুরু হয়েছিল প্রেম, প্রেম থেকে বিবাহ। তাঁদের মধুর সম্পর্কের সাক্ষী থেকেছে সকলে।

img 20220908 214930

১৯৯২ সালে একে অপরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন টলি পাড়ার এই জনপ্রিয় তারকা জুটি। এরপর ১৯৯৪ সালে ‘উনিশে এপ্রিল’ ছবিতে দুজনের রসায়ন দর্শকের মনে গভীর ছাপ ফেলেছিল। কিন্তু বিয়ের তিন বছর কাটতে না কাটতেই বিচ্ছেদ হয়ে যায় তাঁদের। যদিও এই প্রসেনজিৎ এবং দেবশ্রীকে কখনই প্রকাশ্যে নিজেদের বিচ্ছেদের প্রসঙ্গে কথা বলতে দেখা যায় নি।

বিচ্ছেদের পর আবারও অপর্ণা গুহ ঠাকুরের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন বুম্বাদা। কিন্তু সেই বিয়েও টেকেনি। এরপর অর্পিতার সঙ্গে তৃতীয়বার বিয়ের পিড়িতে বসেন তিনি। প্রসেনজিৎ এবং দেবশ্রীর বিচ্ছেদের পর তাঁদের অনুরাগীরা তাঁদের বড় পর্দায় একসঙ্গে দেখতে চাইলেও দু’জনকে আর একসঙ্গে দেখা যায় নি। তবে জীবনের প্রথম প্রেম নিয়ে কথা উঠলে আজও এই দুই তারকা একে অপরের নাম নেন। একবার একটি রিয়ালিটি শোয়ে দেবশ্রী পরে কেন আর বিয়ে করেননি তা জানতে চাওয়া হলে উত্তরে তিনি বলেছিলেন আর নাকি ঠিকঠাক মনের মানুষ খুঁজে পাননি তিনি। অপরদিকে বুম্বাদাও নিজের প্রথম ভালবাসা হিসেবে মনে জায়গা দিয়েছেন দেবশ্রী রায়কে। একবার নিজেই প্রকাশ করেছিলেন সেকথা।

google-news-icon

লেটেস্ট খবর