fbpx
Monday, October 3, 2022

হয় দুঃখ নয়তো গোয়েন্দাগিরি, একই ধারার ছবি বাদ দিয়ে ভালোবাসার ছবি বানাচ্ছি আমি: দেব

অনীশ দে, কলকাতা: সুপারস্টার দেব ও রুক্মিণী মৈত্র কি প্রেম করছেন ? এই প্রশ্নের জবাব এখনও পরিষ্কার করে বলেননি দেব (Dev) বা রুক্মিণী। কিন্তু পর্দায় তাদের কেমিস্ট্রি দেখে দর্শকের বুঝতে বাকি নেই যে এই রসায়ন শুধুমাত্র রুপোলি পর্দা পর্যন্ত সীমিত নয়। পাঁচটি ছবিতে একসাথে কাজ করার পর ষষ্ঠ ছবি কিশমিশে আবার একসাথে জুটি বেঁধেছেন টলিউডের এই লাভ বার্ডস (Dev on Kishmish)। দেব (Dev) প্রত্যেক বার নিজের ছবির মধ্যে কিছু নতুনত্ব রাখে। ককপিট হোক কিংবা কবীর, দেব প্রোডাকশন সবসময় দর্শককে নতুন কিছু উপহার দেওয়ার চেষ্টা করেছে (Dev on Kishmish)।

dev feat

এই মুহূর্তে টলিউড মেতে আছে বয়স্ক জনিত সমস্যার ছবি ও গোয়েন্দা ছবিতে। সেখান থেকে দাড়িয়ে দেবের নতুন ছবি কিশমিশ বলে প্রেমের কথা (Dev on Kishmish)। ২৯ শে এপ্রিল মুক্তি পেতে চলেছে এই ছবিটি। কিন্তু এই নতুন ধরনের গল্পের সূত্রপাত কোথায়? সেই বিষয়ে উত্তর দিতে গিয়ে দেব জানান, পরিচালক রাহুল মুখোপাধ্যায় নিজেই গল্পটি লিখেছিলেন। প্রায় আট বছর ধরে নানা প্রযোজকের কাছে যান তিনি। কিন্তু নবাগত পরিচালক হওয়ায় তাকে কেউ সুযোগ দিতে চান না (Dev on Kishmish)।

dev 1

কিন্তু শেষমেশ সেই গল্প আসে দেবের কাছে। আসলে খরাজ মুখোপাধ্যায় যখন হায়দারাবাদে ‘হবু চন্দ্র রাজা ও গবু চন্দ্র মন্ত্রী’ -র শুটে ব্যস্ত তখন তিনি দেবকে বলেন এই গল্পটি শুনতে। অবশ্য দেব জানিয়েছেন তিনি আগে থেকেই চিনতেন রাহুল মুখোপাধ্যায়কে। এমনকি দেবের আটকে যাওয়া ছবি ধূমকেতু ছবির এক্সিকিউটিভ প্রোডিউসার ছিলেন রাহুল। অবশ্য রুক্মিণী এই গল্পটি দেবের অনেক আগেই শুনেছেন, এমনটিই দাবি করেছেন তিনি।

dev 4

আসলে ২০১৫-য় যখন রুক্মিণী মুম্বাইতে মডেলিং করছেন তখনই তার সাথে দেখা হয় রাহুলের। তখন রুক্মিণীকে কিশমিশের গল্প শোনান রাহুল এবং তাকে অভিনয়ের প্রস্তাব দেন। কিন্তু সেই মুহূর্তে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন রুক্মিণী। কিন্তু ভাগ্যে যা লেখা তা কি আর খন্ডানো যায়। শেষমেশ সেই ছবিতে অভিনয় করতে দেখা যাবে রুক্মিণীকে। যা মুক্তি পেতে চলেছে আগামী শুক্রবার।
আরও পড়ুন:একদিকে ইন্ডাস্ট্রিকে বাঁচান, আর অন্যদিকে নিজেদের পা ধরে টানাটানি, টলিউডের রাজনীতি নিয়ে সরব সুদীপ্তা
ছবি প্রসঙ্গে দেব জানান, বাংলায় এখন একটা ট্রেন্ড চলছে, কোনো সিনেমা হিট করলেই সেই ফর্মুলাকে ব্যবহার করে তৈরি হয় একের পর এক ছবি। কিন্তু কিশমিশ পুরোপুরি ভিন্ন স্বাদের ছবি। ছবির এহেন নাম দেওয়ার পিছনে রয়েছে যৌক্তিক কারন। দেব জানান এই একটি ভালোবাসার ছবি আর কিশমিশ হচ্ছে ভালোবাসার মত, দেখতে খারাপ খেতে মিষ্টি। দেব প্রোডাকশন্সের পরবর্তী ছবি কাছের মানুষ। এই ছবিতে দেবের পাশাপাশি দেখা যাবে বর্ষীয়ান অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে (Prosenjit Chatterjee)।

google-news-icon

লেটেস্ট খবর