fbpx

Dev: কপালে তিলক, হাতে মালা! শ্রাবণ মাসে মহাদেবের দরবার একেবারে অন্য রূপে ‘মহানায়ক’

শ্রাবণ মাসের মহাসোমবার দিক দিক থেকে ভক্তরা ছুটে যান মহাদেবের কাছে। সেখানে নেই ভক্তের বিভাজন। ধনী – গরীব নির্বিশেষে সকলেই নিষ্ঠাভরে মহাদেবের পূজা করেন। এবার দেবকে দেখা গেল কাশী বিশ্বনাথ মন্দিরে। না কোনো শ্যুটিংয়ে নয়। মহাদেবকে পূজা দেওয়াই দেবের উদ্দেশ্য ছিল। নির্বিঘ্নে পূজা দিয়ে তারপরই ছবি দেন সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তে ভাইরাল হয় সেই ছবি। একে বাংলার জনপ্রিয়তম অভিনেতা তাও আবার শিবের ভক্ত। তবে শুধুই কী পুজো দেওয়া নাকি আরও কাজ ছিল দেবের?

হিন্দু ধর্মে শ্রাবণ মাসকে বলা হয় দেবাদিদেব শিবের মাস। পুণ্যার্থীরা শ্রাবণের সোমবার গুলিতে দেবাদিদেব শিবের জন্যে ব্রত পালন করেন। ‘হর হর মহাদেব’ উচ্চারণ করে তারকেশ্বর ও দেশের ভিন্ন প্রান্তে ভোলেবাবার মাথায় জল ঢালতে ভক্তদের সমাগম হয়। শ্রাবণ মাস শিবের অত্যন্ত প্রিয় মাস। তাই তাঁকে সন্তুষ্ট করে ভক্তেরা কোনও ত্রুটি রাখেন না। বিশ্বাস রয়েছে, এই মাসে ভক্তি মনে শুদ্ধ চিত্তে মহাদেবকে ডাকলে তিনি তুষ্ট হয়ে সকল মনোবাঞ্ছা পূরণ করেন। সেখানেই নিজের মনের বাসনা জানাতে কাশী বিশ্বনাথ মন্দিরে হাজির হয়েছিলেন সাংসদ-অভিনেতা দেব। তার গলায় রয়েছে শিবের নাম লেখা উত্তরীয়, কপালে তিলক। দুহাত জোর করে হাসি মুখে ছবি দিয়েছেন দেব।


এবছর দেবের প্রত্যেকটি সিনেমা ব্যাপক সাফল্য পেয়েছে। টনিক দেখতে মানুষের ঢল নেমেছিল। গোলন্দাজ, টনিক একাধিক সুপারহিট। সেই সাফল্যই উৎসর্গ করলেন মহাদেবকে। আগামী ছবিগুলোর সাফল্য কামনা করে মহাদেবের কাছে আশীর্বাদ চাইলেন। সেই সূত্রেই টনিকের পরিচালক অভিজিৎ সেন ছিলেন সঙ্গে। অভিজিৎ জানিয়েছেন, তিনি মহাদেবের খুব বড় ভক্ত। দেব ও দেবের ভক্ত। টনিক মুক্তির পরপরই তারা ঠিক করেছিলেন পুজো দেবেন। অবশেষে সেই সুযোগ। অত্যন্ত নিষ্ঠা – ভক্তি ভরে পুজো দিয়েছেন, বলে জানিয়েছেন পরিচালক । তিনি আরও বলেন

আগামী ‘প্রজাপতি’ ছবিতেও দেবের পরিচালক হিসেবে থাকছেন অভিজিৎ। চলতি মাসের শুরুতে নিজে ছবির কথা জানিয়েছিলেন। এমনকী মহাগুরু মিঠুন চক্রবর্তী সেই উদ্দেশ্যেই কলকাতায় এসেছিলেন। এই ছবির মূল আকর্ষণ দেব-মিঠুন দুই তাবড় রাজনৈতিক ব্যক্তিত্ব এক সিনেমায় অভিনয় করবেন। শুধু তাই নয়, কাশি বিশ্বনাথে ঘোরার পাশাপাশি আগামী সেপ্টেম্বরে মুক্তি পেতে চলেছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দেব অভিনীত ছবি ‘কাছের মানুষ’। খোদ কলকাতার বুকে উত্তর কলকাতায় হয়েছিল সিনেমার শুটিং। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের জন্মদিন আর একদিকে মহা পঞ্চমীর মহা লগ্নে আসতে চলেছে ‘কাছের মানুষ’।

google-news-icon

লেটেস্ট খবর