fbpx

Viral Video: অর্থাভাবে দুর্বিষহ জীবন! পেট চালাতে হুইলচেয়ারেই খাবার ডেলিভারি করতে বেরিয়ে পড়া

অহেলিকা দও, কলকাতা : ‘চেষ্টা থাকলে সবকিছু করা সম্ভব’, কখনও না কখনও এই বাক্য আমরা সকলেই ব্যবহার করে থাকি। আবার কেউ কেউ সত্যিই কঠোর পরিশ্রম দ্বারা নিজস্ব কাজে সফল হয়। এমনকী, চেষ্টার জোরে প্রতিবন্ধী মানুষরাও সাহসিকতার প্রশংসা অর্জন করছেন। এই সংক্রান্ত এক ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ( Viral Video )।

সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়ানো একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একজন প্রতিবন্ধী মানুষকে জোমাটো পরিষেবা টি-শার্ট পরা এবং তার মোটর চালিত হুইলচেয়ারে খাবার সরবরাহ করতে। গ্রুমিং বুলস নামে একটি পেজ ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করেছে। তার হুইলচেয়ারটি একটি মোটরের সঙ্গে সংযুক্ত ছিল যাতে পরিবহন সহজ হতে পারে।

জানা গেছে, ডেলিভারি এজেন্টটির নাম গণেশ মুরুগান। তিনি থাকেন চেন্নাইতে। তাঁর বয়স ৩৭ বছর। গণেশ মুরুগানের গল্প প্রাথমিকভাবে ভারতীয় পুলিশ সার্ভিস (আইপিএস) অফিসার দীপাংশু কাবরা গত মাসে টুইটারে শেয়ার করেছিলেন। সহজে যাতায়াতের জন্য তার টু-ইন-ওয়ান হুইলচেয়ার করা হয়েছে।

লোকেরা ডেলিভারি এজেন্টকে প্রশংসিত করেছিল। তাঁরা বলেছেন, “সেরা নয়, এটি আমাদের জন্য সেরা অনুপ্রেরণা। ভাই আপনাকে অনেক স্যালুট,” একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন। “যারা তাদের জীবন সম্পর্কে এত অভিযোগ করে তাদের একবার নিজের চারপাশে একবার নজর দেওয়া উচিত!”

শুধু এটাই নয়, আরও অনেক এরকম প্রতিবন্ধীদের সাহসিকতার পরিচয় সোশ্যাল মিডিয়ায় দেখা যায়। এই সংক্রান্তই ফের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় চরম ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে যে, একজন প্রতিবন্ধী মুম্বাইয়ের মালাদে তাঁর পাও ভাজি স্টলে কাজ করছেন৷ ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন আইএএস অফিসার সোনাল গোয়েল।

কয়েক বছর আগে একটি দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় তাঁর হাত হারানোর পরেও রাস্তার পাশে তিনি পাও ভাজি বিক্রি করেন। কারণ তিনি উপার্জনের জন্য এই কঠোর পরিশ্রম করে চলেছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, মিতেশ গুপ্তা নামের ওই ব্যক্তিকে এক হাতে পাও ভাজি তৈরি করতে এবং সবজি কাটতে। সে তাঁর হাতের নিচে ছুরি রাখে এবং হাতে ধরে শাকসবজি কাটে। লোকটির অদম্য সংকল্প দেখে অবাক দর্শকরাও।

google-news-icon

লেটেস্ট খবর