fbpx

Indrakshi Nag: কমে গিয়েছে কাজ, ছিলেন বিখ্যাত খল নায়িকা! গান গেয়েই কি দিন কাটাচ্ছেন ‛’সাত পাকে বাঁধা’র মেঘা?

“সাত পাকে বাঁধা”র মেঘা দারুণ গান করত, অভিনয় ছাড়াও মঞ্চে উঠে তার সুরেলা গান দক্ষ নাচের ছন্দে মেতে থাকত দর্শক, কিন্তু আজ তিনি কোথায়?

জয়িতা চৌধুরি,কলকাতাঃ এককালীন বাংলা টেলিভিশন জগতের পরিচিত খলনায়িকা ছিলেন অভিনেত্রী ইন্দ্রাক্ষি নাগ ( Indrakshi Nag )। বছর কয়েক আগে জনপ্রিয় ধারাবাহিক ‘সাত পাকে বাঁধা’-র খলচরিত্র ‘মেঘা’-র ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। এই ধারাবাহিকের হাত ধরেই দর্শকের সমাদরে জায়গা করে নিয়েছিলেন বাংলা ধারাবাহিকের ইতিহাসের অন্যত্ম সেরা জুটি ঐন্দ্রিলা সেন এবং অভিনেতা বিক্রম চ্যাটার্জি। মুখ্য চরিত্রের পাশাপাশি পর্দায় ইন্দ্রাক্ষির দুষ্টুমি তাঁকে নিয়ে গিয়েছিল জনপ্রিয়তার শীর্ষে। দিন কয়েক যেতে না যেতেই তিনি হয়ে উঠেছিলেন দর্শকদের চক্ষুশূল। সেখানেই তো তাঁর খলচরিত্রে অভিনয়ের সার্থকতা।

তবে বহুদিন যাবৎ রুপোলী পর্দার অন্তরালে তিনি। ‘দ্বিরাগমন’, ‘মহাপীঠ তারাপীঠ’, ‘দীপ জ্বেলে যাই’, ‘রেশম ঝাঁপি’, ‘কে আপন কে পর’-এর মতো জনপ্রিয় ধারাবাহিক রয়েছে ইন্দ্রাক্ষির ঝুলিতে। ভাল-খারাপ মিশিয়ে বিভিন্ন ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী। নিজের অভিনয় জীবনের শুরু করেছিলেন থিয়েটার দিয়ে। থিয়েটারের পাশাপাশি মডেলিং-ও করেছিলেন চুটিয়ে। ভাল অভিনয়ের পাশাপাশি অভিনেত্রী আবার সুন্দরীও বটে। তবে এসবের পাশাপাশি ইন্দ্রাক্ষির আরও একটি গুন রয়েছে। রুপোলী পর্দার আড়ালে থাকলেও যা অভিনেত্রীকে আরও একবার নিয়ে এসেছে সংবাদ শিরোনামের শীর্ষে।

অসাধারণ সুন্দর গান গাইতে এবং নাচ করতে পারেন ইন্দ্রাক্ষি। একবার তিনি মাচা অনুষ্ঠানে গিয়েছিলেন অভিনেত্রী। সেখানেই দর্শকদের অনুরোধে গান গেয়েছিলেন তিনি। ‘তোমার ঘরে বসত করে কয়জনা’ গেয়েছিলেন তিনি। আর তারপরেই হাততালিতে ভরে যায় চারিদিক। শুধু তাই নয়, নায়িকার হাতের মুদ্রা এবং মুখের এক্সপ্রেশন দেখেই বোঝা যায় তিনি প্রশিক্ষিত ডান্সার। তবে সেই নাচ দেখে এটাও পরিষ্কার যে আগে থেকে তিনি নাচ প্র্যাকটিস করে আসেননি। সম্পূর্ণ স্বতঃস্ফূর্তভাবে মঞ্চে তৎক্ষণাৎ নাচ করছেন,যা কিনা যেটা খুব সহজ ব্যাপার নয়।

google-news-icon

লেটেস্ট খবর