fbpx

Dolon Roy:”সিরিয়াল মানেই এখন কূটকাচালি!” হঠাৎ এ কী বললেন অভিনেত্রী দোলন রায়?

বাংলা টেলিভিশন জগতে অভিজ্ঞতায় প্রবীণ যেসকল অভিনেত্রী রয়েছেন , তাদের মধ্যে অন্যতম দোলন রায়। বর্তমানে বড়ো পর্দার পাশাপাশি ছোটপর্দায় জনপ্রিয়তা অর্জন করেছেন। প্রায় ৩০ বছর হল অভিনয় জগতে রয়েছেন তিনি। রবি ঘোষের শিষ্যা, সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্নেহধন্যা এই অভিনেত্রীর জীবনে রয়েছে গাঢ় অভিমান। পর্দার সুখী জীবনের আড়ালে যে কী পরিমাণ কষ্ট থাকে দোলন রায়ের কথায় উঠে এল সেই চাপা ক্ষোভ।

কিছুদিন আগেই সান স্ট্রোক হয় দোলনের, অত্যাধিক কষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। ধারাবাহিকের চাপ এতোটাই বেশি যে দুদিনের মধ্যেই পর্দায় ফিরতে হয়। দর্শকদের বলেন, যারা ভাবেন মুখে মেকআপ আর বিনোদনটাই আমাদের কাজ। আসলে তা নয়, আমাদের শরীর খারাপ হোক বা ভালো। ধারাবাহিক আমাদের ছাড়া চলবে না। অসুস্থ শরীর নিয়ে স্বামী দীপঙ্কর দে ও শাশুড়ীর সেবা করেন দোলন। এখন ক্রস বাংলা চ্যানেলে “টুম্পা অটোওয়ালির” ‘মিষ্টি মা’ চরিত্রে অভিনয় করেন। তবে অভিনেত্রীর অভিযোগ বড়ো চ্যানেলের দাপটে ছোট চ্যানেলে ভালো কিছু মানুষ দেখেন না তাই মানুষকে অনুরোধ করেন যেন তাদের সিরিয়াল মানুষ দেখেন।

তবে বাংলা ধারাবাহিককে সমালোচনা করতেও ছাড়েননি। দোলন রায় জানান, তাঁর ভালো লাগে কমেডি চরিত্র করতে। কিন্তু বাংলা সিরিয়ালে কমেডির কোনো জায়গা নেই। সাংসারিক কূটকাচালি, ঝগড়া, একাধিক বর বৌ ছাড়া গল্প নেই। তবু বাধ্য হয়ে ‘পেটের জন্য’ করতে হয় কারণ দোলন দির পরিবারে বয়স্ক মানুষ রয়েছে সকলেই এখন নির্ভরশীল হয়ে পড়ছেন। এদিকে অভিনয় ছাড়াও থাকতে পারেন না তিনি।

অভিনেত্রী আরও জানান, ধারাবহিক করছেন বলে বড়ো সিনেমার ডাক আসা কমে গিয়েছে। বিভিন্ন ছোট খাটো সিনেমায় করছেন ঠিকই, তবে বড়ো সিনেমায় সুযোগ সেভাবে আসছে না। শেষ দৃষ্টিকোণে একটি বহুমুখী চরিত্র করেছিলেন। এখনও অভিনেত্রীর কমেডি চরিত্র করার প্রবল ইচ্ছে তবে সেভাবে সুযোগ পাচ্ছেন না। একসময় শুধুমাত্র যাত্রা করবেন বলে টিভি থেকে বিরতি নিয়েছিলেন, তবে পারিবারিক দায়িত্ব বাড়ার সঙ্গে সঙ্গে আবার টিভি পর্দায় ফিরে আসেন। মানুষের ভালোবাসাকেই মাথায় নিয়ে বাকি জীবন অভিনয় জগতেই কাটিয়ে দিতে চান অভিনেত্রী।

google-news-icon

লেটেস্ট খবর