fbpx

সৌরভের স্ত্রী হওয়ায় অনেক কাজ হারাতে হয়েছে ! অকপট স্বীকারোক্তি ডোনা গাঙ্গুলীর

অনীশ দে, কলকাতা: নৃত্য জগতের একটি প্রতিষ্ঠিত নাম ডোনা গাঙ্গুলি (Dona Ganguly Controversy)। যদিও বাঙালি তাকে চিনেছে ‘দাদার’ স্ত্রী হিসেবে (Dona Ganguly Controversy)। সৌরভ গাঙ্গুলী এবং ডোনা গঙ্গোপাধ্যায়ের প্রেম কাহিনী সম্পর্কে সকলেই অবগত। ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়কের স্ত্রী হওয়ায় যেমন সুবিধা রয়েছে, তেমনি অসুবিধার কমতিও নেই (Dona Ganguly Controversy)। সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনই প্রসঙ্গ তুললেন ডোনা।

সৌরভ গাঙ্গুলীর স্ত্রী হওয়া যে মতেই অতটা সহজ কথা নয়, তা জানালেন ডোনা। ডোনা একজন দক্ষ নৃত্যশিল্পী। তার দলের নাম দীক্ষামঞ্জুরি। তাদের আগামী অনুষ্ঠানের বিশেষ চমক রবীন্দ্রনাথ ঠাকুরের ‘মায়ার খেলা’। এই নৃত্যনাট্যকে নতুন আঙ্গিকে তুলে ধরবে দিক্ষামঞ্জুরি, এমনটাই জানালেন ডোনা। এই নাটকের সমস্ত চরিত্রই মূলত আত্মত্যাগ এবং বিরহ নিয়ে কথা বলবে।

dona ganguly 3

কোভিডের সময় সারা পৃথিবীর কাজকর্মে বাঁধা পড়ে। এমনকি টলিউড শিল্পীদের কাজ বন্ধ থাকে অনেকদিন। কিন্তু কোভিড কালেও একাধিক অনুষ্ঠান করেছেন ডোনা। এই সাক্ষাৎকারে তিনি জানান কোভিডে সারা বিশ্ব জর্জরিত থাকলেও তার কাজ থেমে থাকেনি। কাজের মাত্রা কমে গেলেও পুরোপুরি ছুটির অবকাশ একেবারেই ছিল না। ভুবনেশ্বর, দার্জিলিঙ সহ ভার্চুয়ালি অনুষ্ঠান করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রে।

dona ganguly

রবীন্দ্রনাথ প্রসঙ্গে তিনি জানান, রাবীন্দ্রিক ঘরানার সাথে প্রচুর সাদৃশ্য রয়েছে ওড়িশি নাচের। সেই রবীন্দ্রনাথকে অন্যভাবে বিস্তারিতভাবে দেখা একটা বড় চ্যালেঞ্জ। এই সাক্ষাৎকার চলাকালীন তিনি জানান সৌরভ গাঙ্গুলীর স্ত্রী হয়ে যেমন অনেক জয়গায় পেয়েছেন সুবিধা। তেমনি অসুবিধারও কমতি নেই। অনেকেই মনে করেন সৌরভের স্ত্রী হওয়ার সুবাদেই চারিদিকে এত বেশি অনুষ্ঠানের সুযোগ পান তিনি। আবার এই একই কারণে অনেক জায়গা থেকে বাদ পড়তে হয় তাকে।
আরও পড়ুন:তুমি যৌনাঙ্গ কী দিয়ে পরিস্কার করো! রুদ্রনীলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তরুণীর
দীর্ঘ পঁচিশ বছর ধরে সংসার করছেন সৌরভ ও ডোনা। বিয়ের আগে দুজনে লুকিয়ে রেজিস্ট্রি সেরে নেন। কিন্তু পরে সেই সবটাই জানতে পারেন সৌরভের বাবা মা। সাক্ষাৎকার চলাকালীন ডোনা জানান তারা নিজেদের কাজ যথেষ্ট উপভোগ করেন, তাই কখনো একে অপরের কাজের জন্য সংসারে কোনো সমস্যা হয়নি। সৌরভের মেয়ে সানা এই মুহূর্তে লন্ডনে অর্থনীতি পড়ছে। খেলা ছেড়ে দিলেও বাংলার ‘দাদা’ স্বমহিমায় দাদাগিরি চালিয়েছেন টিভির পর্দায়। তারপর ২০২০ সালে দায়িত্ব সামলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে।

google-news-icon

লেটেস্ট খবর