fbpx

Dulal Lahiri: অভিনয় করতে গিয়ে শিকার ষড়যন্ত্রের, কেমন ছিল গুনগুনের ‘জ্যাঠাই’য়ের সিনেমাপাড়া দিয়ে যাত্রা?

সিনেমা জীবনের শুরুর দিকের কথা মনে করে অভিনেতা বলেন, টলিপাড়ায় বহুবার ষড়যন্ত্রের স্বীকার হয়েছেন তিনি।

জয়িতা চৌধুরি,কলকাতাঃ বাংলা টেলিভিশন জগতের অন্যতম পরিচিত মুখ দুলাল লাহিড়ী ( Dulal Lahiri ) । স্টার জলসার ( Star Jalsha ) ‘খড়কুটো’ ( Khorkuto ) ধারাবাহিকে দাদুভাইয়ের চরিত্রে অভিনয় করছিলেন তিনি। একাধিক বার টিআরপি তালিকায় সেরার সেরা তকমাও পেয়েছিল সেই ধারাবাহিক। গুনগুণ ও বাবিনের দুষ্টু-মিষ্টি প্রেমের গল্পও বেশ পছন্দ করেছিলেন দর্শকরা। নজর কেড়েছিল ছোটদাদু ওরফে দুলাল লাহিড়ীর চরিত্রটিও। তবে এক প্রকার আচমকাই ধারাবাহিক বন্ধ হয়ে যায়। শেষ দৃশ্যে নায়িকা গুনগুণকেও মারা যেতে দেখানো হয়। যা দেখে ক্ষুব্ধ হয় নেট নাগরিক সিরিয়ালপ্রেমীদের একাংশ। তারা ক্ষোভ উগরে দেন সামাজিক মাধ্যমটিতে।

dulal lahiri

তবে সম্প্রতি একটি সর্ব ভারতীয় সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন ধারাবাহিকের ছোট দাদু ওরফে দুলাল লাহিড়ী। ‘খড়কুটো’ প্রসঙ্গে অভিনেতা জানান, ‘শেষের এপিসোডগুলোর শুটিংয়ে কারও গ্লিসারিনও লাগছে না’, সেটের কোনো অভিনেতার। সিনেমা জীবনের শুরুর দিকের কথা মনে করে অভিনেতা বলেন, জীবনে বহুবার ষড়যন্ত্রের স্বীকার হয়েছেন তিনি। পাকা কাজ হাত ছাড়া হয়েছে বিভিন্ন সময়ে। বাংলা সিনেমা জগতের অন্যত্ম প্রাসঙ্গিক ছবি ‘বাঞ্ছারামের বাগান’ ( Bancha Ramer Bagan )।

তপন সিংহের ( Taoan Singha ) এই ছবিতেই জমিদারের ভুমিকায় অভিনয় করার সুযোগ পেয়েছিলেন অভিনেতা। ঠিক একই ভুমিকায় কাজ করার কথা ছিল মহানায়ক উত্তমকুমারের। কিন্তু সময়ের অভাবে পিছিয়ে পড়তে হয় তাঁকে। তবে তারপরও আচমকা দুলাল লাহিড়ীকে বাদ পড়তে হয় সেই চরিত্র থেকে। ছবির নির্মাতারা বলেন মনোজ মিত্রকে নতুন মুখ হিসেবে নেওয়া হয়েছে। একাধিক নতুন মুখের উপস্থিতি ছবির ব্যবসার জন্য ভাল নয়! তাই দুলাল বাবুর পরিবর্তে জমিদারের ভূমিকায় অভিনয় করেছিলেন দীপঙ্কর দে। যদিও সিনেমা হাত ছাড়া হাওয়ার আক্ষেপ এখনও করেন বর্ষীয়ান এই অভিনেতা।

google-news-icon

লেটেস্ট খবর