fbpx

Egg Pasta Recipe: পাস্তা খেতে ভালবাসেন? আজই বাড়িতে বানিয়ে ফেলুন এগ পাস্তা, রইল রেসিপি

পাস্তার স্বাদ পেতে প্রায়ই রেস্টুরেন্টে গিয়ে চড়া দামে কিনে খেতে হয়! তাই সেই একই স্বাদের পাস্তা যদি বাড়িতেই তৈরি করা হয়, তাহলে কেমন হবে বলুন তো?

জয়িতা চৌধুরি,কলকাতাঃ সুস্বাদু ও সহজে তৈরি করা যায় বলে পাস্তা প্রায় প্রতিটি বাড়িতেই জনপ্রিয়। পাস্তা একটি ইতালিয় খাবার। সবচেয়ে বেশি পরিচিত ম্যাকরনি পাস্তা ভারতের সর্বত্রই খাওয়া হয়। ইতালিয় খাবার তা সত্ত্বেও এটি ভারতেও সমধিক জনপ্রিয়। এ খাবার এতটাই সুস্বাদু খাবার এর কথা ভাবলেই অনেকের খেতে ইচ্ছে করে। তবে সবসময় রেস্তরাঁয় গিয়ে পাস্তা খাওয়াটা সায় দেয় না বুকপকেট। তবে জানেন কি সুস্বাদু এই পাস্তা খুব সহজেই বাড়িতে তৈরি করা যায়। পাস্তার পায়েস, চিকেন পাস্তা, হোয়াইট সস পাস্তা এবং আরও অনেকরকম ভাবে তৈরি করা যায় এটি। তবে চলুন আজ জানি এগ পাস্তার রেসিপি…

pasta

উপকরণঃ ১ বাতি পাস্তা, ২ টি ডিম, ২ টা পেঁয়াজ কুচি, ১ টেবিল চামচ লাল ও সবুজ ক্যাপসিকাম, ১ টেবিল চামচ টমেটো সস, ১ টেবিল চামচ সোয়া সস, স্বাদ মতো নুন, হাফ টেবিল চামচ চিনি, ২ টেবিল চামচ সাদা তেল, ১ চা চামচ চিলি ফ্লেক্স, ১ টেবিল চামচ চিলি সস
পদ্ধতিঃ প্রথমে একটি পাত্রে পাস্তা ও ডিম ও সব উপকরণ একসঙ্গে রাখতে হবে। এবার একটা পাত্রে নুন ও জল দিয়ে পাস্তা সেদ্ধ করতে হবে। এরপর পাস্তা সিদ্ধ হয়ে গেলে জল ঝড়তে দিতে হবে। ভাল ভাবে জল শুকোতে হলে, একটি ছড়ানো থালায়ও ১০ থেকে ১৫ মিনিট রেখে দিতে হবে।
এরপর পেঁয়াজ ও বাকি সমস্ত সবজি কেটে নিয়ে সসগুলি একটা পাত্রে ঢেলে রাখতে হবে। এবার প্যানে তেল গরম করে পেঁয়াজ, সবজি ও ডিম দিয়ে ভালো করে ভেজে নিতে হবে। ভাল করে ভাজা হয়ে গেলে পাস্তা, নুন ও চিনি দিয়ে ভাল করে নেড়ে যেতে হবে। ৩ থেকে ৪ মিনিট পর সস গুলো দিয়ে ভালো করে মিশিয়ে দিতে হবে। এতে বেশ মাখো মাখো হয়ে যাবে। এবার সব কিছু ভালো করে মিশিয়ে নিয়ে গ্যাস অফ করে দিয়ে একটা প্লেটে নামিয়ে চিলি ফ্লর্ক্স ছড়িয়ে দিয়ে গরম গরম গরম পরিবেশন ক্রুন সুস্বাদু এগ পাস্তা।

google-news-icon

লেটেস্ট খবর