fbpx
Saturday, October 1, 2022

জল্পনার অবসান, ভারতীয় T20 দলের অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি

বিশ্বসেরা ব্যাটসম্যান এবং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এই বছর দুবাইয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) শেষ হওয়ার পর ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করলেন। বিরাট কোহলি বলেন, জাতীয় দলের কোচ রবি শাস্ত্রী এবং রোহিত শর্মা সহ বাকি সতীর্থদের সঙ্গে পরামর্শ করেই তিনি তার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরো জানান , ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলী এবং সচিব জয় শাহকে তিনি নিজের সিদ্ধান্ত জানিয়েছেন।

টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার কারণ হিসেবে অত্যাধিক চাপকেই দায়ী করেছেন। বিশ্বকাপের পর ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব কাকে দেওয়া হয়। উত্তরসূরী হিসেবে রোহিত শর্মা সবচেয়ে এগিয়ে আছেন। ২০১৭ সালে মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি হিসেবে ভারতীয় দলের দায়িত্ব নেন বিরাট কোহলি। মোট ৪৫ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন তিনি। যার মধ্যে ২৯ টি ম্যাচে জয় এবং ১৫ টি তে হারের মুখ দেখতে হয়েছে তাকে।

Indian cricket team,Virat Kohli,India captainভারতীয় ক্রিকেট দল,বিরাট কোহলি,ভারতীয় অধিনায়ক

বিরাট কোহলি (Virat Kohli) নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ” ভারতীয় দলের প্রতিনিধিত্ব করতে পেয়ে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি। শুধু প্রতিনিধিত্ব নয়, টিমকে আমার সর্বোচ্চ সামর্থ্য দিয়ে সাহায্য করেছি। আমি সবাইকে ধন্যবাদ জানাই যারা ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে আমায় এতদিন সমর্থন করেছেন। দলের প্রত্যেকটি প্লেয়ার, সাপোর্ট স্টাফ, নির্বাচন কমিটি, আমার কোচ এবং প্রত্যেক ভারতীয় ক্রিকেট দলের সমর্থক যারা আমাদের জন্য প্রার্থনা করেছিল তাদের ধন্যবাদ।”

 

তারা আরও বক্তব্য, ” কাজের চাপ একটি খুব গুরুত্বপূর্ণ বিষয়। গত ৮-৯ বছরে সমস্ত ফরমেটে খেলে এবং গত ৫-৬ বছর নিয়মিত অধিনায়কত্ব করা অনেকটাই চাপের ছিল। আমি টেস্ট এবং একদিনের টিমে নিজের সেরাটা দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নেওয়া জরুরি ছিল।” ২৪ শে অক্টোবর দুবাইয়ে ভারতীয় দলvটি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ অভিযান শুরু করবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। তার আগে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া IPL 2021 রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) প্রতিনিধিত্ব করবেন বিরাট কোহলি।

google-news-icon

লেটেস্ট খবর