fbpx
Thursday, October 6, 2022

Vijayta Pandit: মনে পড়ে ‛অমরসঙ্গী’তে প্রসেনজিতের নায়িকা কে? এত বড় পর্দায় কাজ করেও আজ নিরুদ্দেশ অভিনেত্রী

অহেলিকা দও, কলকাতা : বাংলা চলচ্চিত্রের ইতিহাসে ‘অমর সঙ্গী’ সিনেমাটির গান এখনও লোকের মুখে মুখে স্পষ্ট। এই সিনেমায় টলিউড সুপারস্টার প্রসেনজিতের সঙ্গে জুটি বেঁধেছিলেন বলিউডের সুন্দরী নায়িকা বিজয়েতা পন্ডিত ( Vijayta Pandit )। তবে ইদানীং এই নায়িকাকে কোন ছবিতে দেখা যায় না। আচমকা কোথায় গায়েব হয়ে গেলেন এই সুন্দরী নায়িকা?

হরিয়ানার রক্ষণশীল পরিবারের মেয়ে বিজয়েতা পন্ডিত। সেখান থেকেই হয়ে উঠেছিলেন আটের দশকের সুপারহিট নায়িকা-গায়িকা। পণ্ডিত যশরাজের ভাইজি বলিউডের সুপারহিট এই গায়িকা-নায়িকা। এই নায়িকার দুই ভাই সুরকার যতীন-ললিত। দিদিও ছিলেন বলিউডের বিখ্যাত নায়িকা-গায়িকা। এই দিদির পরই বিজয়েতা পন্ডিতও এলেন অভিনয়ের জগতে।

vijayta pandit

রাজেন্দ্র কুমারের প্রযোজনা সংস্থায় তৈরি ‘লাভ স্টোরি’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন বিজয়েতা পন্ডিত। এই ছবিতে রাজেন্দ্র কুমারের ছেলে কুমার গৌরব ছিলেন তার বিপরীতে। ছবি হয়েছিল সুপারহিট। তুমুল জনপ্রিয়তা পেয়েছিল এই জুটি। কুমার গৌরবের প্রেমে পড়ে গিয়েছিলেন বিজয়েতা। তবে রাজেন্দ্র কুমার এই সম্পর্কের মাঝে বাঁধা সৃষ্টি করে ফলে ভেঙ্গে যায় তাদের সম্পর্ক।

প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ায় কিছু দিন অবসাদে ভুগলেও ফের ১৯৮৫ সালে ‘মহব্বতেঁ’ ছবি সুপারহিট হওয়ায় আবারও জনপ্রিয় হন অভিনেত্রী। অনিল কপূরের সঙ্গে প্রশংসিত হয় তাঁর জুটি। এরপর তিনি ১৯৮৬ সাল থেকে পরপর চার বছর টানা সিনেমা করেছেন। ‘জিতে হ্যায় শান সে’ (১৯৮৬), ‘দিওয়ানা তেরে নাম কা’ (১৯৮৭), ‘জলজলা’ (১৯৮৮), ‘পেয়ার কা তুফান’ (১৯৯০)। প্রতিটা সিনেমা বলিউডে প্রসংশিত। আবার টলিউডে প্রসেনজিতের সঙ্গে অমর সঙ্গী ছবিতে অভিনয় করে বাঙালি দর্শকদের মন জয় করে নেন তিনি।

vijayta pandit

পরবর্তীতে, বলিউড পরিচালক সমীর মালকিনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দুজনে বিয়েও করেছিলেন। কিন্তু সেই সম্পর্ক মাত্র কয়েক মাসের মাথায় ভেঙে যায়। এরপর অভিনয় ছেড়ে গানে মনোনিবেশ করেন বিজয়েতা। গানের জগতেও বেশ ভালই সুনাম পেয়েছেন তিনি। বেশ কিছু ছবিতেও প্লেব্যাক গেয়েছেন। এরপর সংগীত পরিচালক ও সুরকার আদেশ শ্রীবাস্তবকে বিয়ে করেন তিনি। অভিনয় জগত থেকে নিজের নাম কাটিয়ে নিজের পরিবারের সঙ্গে দিব্যি সুখী আছেন তিনি।

google-news-icon

লেটেস্ট খবর