fbpx

Whatsapp Fake Messages: লিঙ্কে ক্লিক করলেই ব্যাঙ্ক হবে শূন্য! Whatsapp-এর এই মেসেজ আসতে পারে আপনার কাছেও

হোয়াটসঅ্যাপ বর্তমানে আমাদের দৈনন্দিন জীবনের এক বিরাট অঙ্গ হয়ে দাঁড়িয়েছে। কিন্তু মাঝে মধ্যেই এই অ্যাপটিতে আসা বিভিন্ন মেসেজ আমাদের ফেলতে পারে মহাবিপদে। নিমিষে হ্যাক হয়ে যেতে পারে ফোন, কেটে যেতে পারে সব টাকা। তাই জন্যই আগে থেকেই সাবধান হতে হবে আমাদের প্রত্যেককে। কারণ, বর্তমান সময় দাঁড়িয়ে নেট মাধ্যমে চুরি লাগাতর বেড়েই চলেছে। তাই এই হোয়াটসঅ্যাপে এই বার্তা এলে সঙ্গে সঙ্গে মুছে ফেলতে হবে সেটিকে না হলে ঘটে যেতে পারে মহাবিপদ। 

এই বার্তা  হল, হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন? বিনামূল্যে এই জিনিসগুলি পেতে পারেন। WhatsApp ব্যবহারকারীরা স্ক্রুফিক্স থেকে হেইনকেন বিয়ারের বিনামূল্যে কুলার বা একটি ডিওয়াল্ট কম্বি ড্রিল পাওয়ার সুযোগ পাচ্ছেন। এই সুযোগ নাকি কোম্পানি তরফে দেওয়া হয়েছে বলেই মেসেজের মাধ্যমে দাবি করা হয়েছে। 

কিন্তু এদিকে এই প্রসঙ্গে মুখ ফিরিয়েছেন স্ক্রুফিক্স ও হেইনকেন দুই কোম্পানি। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ফোনের সকল ডেটা। এমনকী মেসেজের মধ্যে লুকিয়ে রাখা লিঙ্কের মধ্যে দিয়ে ফোনের সমস্ত চত্বর নিজেদের আওতায় আনতে এই সব মেসেজ মানুষের মধ্যে ছড়িয়ে দিয়েছে। মানুষও উপহারের আশায় লাগাতর নাকি শেয়ার করে চলেছে এই মেসেজটিকে। এখনই সাবধান হতে হবে আপনাকে নাহলেই হয় তো আপনার ফোনেই উঁকি দেবে অন্য কেউ। খোয়া যাবে সকল সম্পত্তি।

হেইনকেন ও স্ক্রুফিক্স উভয় সংস্থার কর্তৃপক্ষ দ্বারা জানানো হয়েছে, এই মেসেজ থেকে যেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা দূরে থাকেন। পাশাপাশি, হেইনকেন কর্তৃপক্ষ তরফে জানা গিয়েছে, তাঁরা নাকি বেশ কয়েকদিন যাবৎ ইন্টারনেট ফিশিং থেকে মানুষকে দূরে রাখতে সকল প্রকার ভাবে মানুষের মধ্য়ে বার্তা পৌঁছে দিয়েছে। 

শুধু তাই নয়, স্ক্রুফিক্স তরফে এই হোয়াটসঅ্যাপ প্রচার সম্পর্কে জানিয়েছেন, তারাও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া ও ইন্টারনেটের আরও বিভিন্ন মঞ্চ মাধ্য়মে তাদের গ্রাহকদের কাছে এই মেসেজকে এড়িয়ে যাওয়ার বার্তা পৌঁছে দিয়েছে। 

করণীয়

এ জাতীয় সমস্যার হাত থেকে বাঁচতে আগেই জেনে নিতে হবে বার্তাটি সঠিক নাকি জাল। যে সংস্থা তরফ থেকে লোভনীয় জিনিসপত্র অফার করা হচ্ছে তাঁদের ওয়েবসাইটে গিয়েও একবার চেক করে নিতে হবে। দ্বিতীয়, মেসেজের সঙ্গে থাকা লিঙ্ক আগে খতিয়ে দেখে নেবেন। আগেই ক্লিক করবেন আর করলেও ফোনের কোনও রকম অ্যাক্সেস চাইলে তা প্রদান করবেন না। 

 

google-news-icon

লেটেস্ট খবর