fbpx

নেপটিজমের মার! দক্ষতা থাকতেও বলিউড থেকে আজ চিরতরে হারিয়ে গিয়েছেন এই অভিনেত্রীরা

আজকের দিনে দাঁড়িয়ে বলিউডে দেখতে পাওয়া যায় বহু নতুন মুখ। বলতে গেলে ‘স্টার কিডস্’-এ ভরে গেছে বলিউড। দিন যত এগোচ্ছে ততই আরও নতুন নতুন তারকা আসছে বলিউডে। আর এই নতুনত্বের মধ্যে পুরনো তারকাদের সবাই প্রায় ভুলেই গেছে। আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছে, যারা ছোট থেকে নব্বইয়ের দশকের বলিউড সিনেমা দেখেই বড় হয়েছে। নব্বইয়ের দশকের অভিনেত্রীদের সৌন্দর্য্যেই তখন মন্ত্রমুগ্ধ ছিল সকল নেটিজেন। তবে এত সৌন্দর্য্যের অধিকারী হয়েও এমন অনেক অভিনেত্রী রয়েছেন যারা প্রায় অদৃশ্য হয়ে গেছেন বলিউড থেকে।

সোমি আলি

img 20220706 150936

এই পাক-আমেরিকান অভিনেত্রী নব্বইয়ের দশকে বলিউডে বহু ছবিতে অভিনয় করেছেন। যিনি বলিউড সুপারস্টার সলমন খানের প্রেমিকা হিসেবেই অধিক পরিচিত ছিলেন সেই সময়ে। বলিউডে অভিনয় করাকালীন দীর্ঘ আট বছর তিনি সলমন খানের সঙ্গে সম্পর্কে ছিলেন। ১৯৯১ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত তিনি মোট নয়টি বলিউড ছবিতে অভিনয় করেছিলেন। কিন্তু এরপর ভাইজানের সাথে বিচ্ছেদ হলে, তিনি ফ্লোরিডায় ফিরে যান। এরপর আর কখনই সোমি আলিকে বলিউডে দেখা যায়নি।

ময়ূরী কঙ্গো

নব্বইয়ের দশকের আরেকজন অভিনেত্রী হলেন ময়ূরী কঙ্গো। ১৯৯৫ সালে তিনি তার প্রথম ছবি ‘নাসিম’ এর মাধ্যমে বলিউডে আসেন। যদিও প্রথম ক্ষেত্রে তিনি এই ছবিটি করতে রাজি হননি। কিন্তু পরে এই ছবিটি করতে রাজি হন। এই ছবিতে তার অভিনয় দেখে মহেশ ভট্ট খুবই খুশি হন এবং তাকে নিজের পরবর্তী ছবিতে তাকে অভিনয় করতে বলেন। তখনকার সময়ে বেশ পরিচিত হলেও বলিউডে বেশিদিন দেখা যায়নি এই অভিনেত্রীকে। ২০১৯ সালে তিনি গুগল ইন্ডিয়া কোম্পানিতে একজন ইন্ডাস্ট্রিয়াল হেড হিসেবে যুক্ত হন।

অনু আগরওয়াল

img 20220706 151121

নব্বইয়ের দশকের ছবি দেখেছে আর অনু আগরওয়ালকে চেনে না এমন মানুষ বলতে গেলে খুবই কম চোখে পরে। বলিউডের ব্লকবাস্টার ছবি ‘আশিকি’-তে অভিনয় করেছিলেন এই অভিনেত্রী। আর এই ছবি হিট হওয়ার সাথে সাথে তার জনপ্রিয়তাও বৃদ্ধি পেয়েছিল। তবে এই জনপ্রিয় অভিনেত্রীকে ১৯৯৬ সালে শেষবারের মতো রুপোলি পর্দায় দেখা গিয়েছিল। এরপর তিনি সম্পূর্ন রূপে অভিনয় ছেড়ে দিয়েছিলেন।

সনু ওয়ালিয়া

img 20220706 151245

রাকেশ রোশন-এর করা হিট বলিউড ছবি ‘খুন ভারী মাঙ্গ’-এ অভিনয় করেছিলেন সনু ওয়ালিয়া। আর এই ছবির জন্য অনেক বিখ্যাত ছিলেন এই অভিনেত্রী। তবে এরপর কয়েকটি টিভি শো করার পর অভিনয় জগৎ থেকে অদৃশ্য হয়ে যান তিনি।

google-news-icon

লেটেস্ট খবর