fbpx

Amar Sangi: যে গান ছাড়া জমেনা বাঙালির পুজোর মণ্ডপ! ৩৫ বসন্ত পার প্রসেনজিতের ‘অমরসঙ্গী’র

মনে পড়ে ‘চিরদিনই তুমি যে আমার’ গানের কথা, সিনেমার ৩৫ বছর পূর্তিতে সোশ্যাল মিডিয়াতে স্মৃতিমধুর পোস্ট অভিনেতার

মন্টি শীল, কলকাতা: মনে পড়ে একদা সেই জনপ্রিয় বাংলা গান ‘চিরদিনই তুমি যে আমার,  যুগে যুগে আমি তোমারই’ এর কথা। পুলক বন্দোপাধ্যয়ের লেখনীতে সঙ্গীত পরিচালক বাপ্পি লাহিড়ীর সুর এবং জনপ্রিয় সঙ্গীত শিল্পী কিশোর কুমারের কন্ঠে প্রকাশিত এই গান একদা এই গান রীতিমত গেঁথে গিয়েছিল অগণিত মানুষের হৃদয়ে বাস করত। এমনকী কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান অথবা পুজো প্যান্ডেলে এই গান ছাড়া চলত না। তবে শুধু মাত্র গান নয়, এর সঙ্গে সঙ্গে অগণিত মানুষের মন জয় করেছিল এই বাংলা সিনেমাটি। যার জনপ্রিয়তা আজও ক্রমবর্তমান।

এমনকী টেলিভিশনের পর্দায় এই সিনেমাটি সম্প্রচারিত হলে মানুষ আজও উৎসাহের সঙ্গে দেখেন। সূত্র অনুযায়ী, আজ থেকে ঠিক ৩৫ বছর আগে ১৯৮৬ সালে বক্স অফিসে মুক্তি পেয়েছিল এই সিনেমা। যা অগণিত মানুষের ভালবাসার সঙ্গে সঙ্গে অর্জন করেছিল এক দুর্দান্ত ব্যবসায়িক সাফল্য। হ্যাঁ ঠিকই ধরেছেন এই জনপ্রিয় টলিউড সিনেমাটির নাম ‘অমর সঙ্গী’ ( Amar Sangi )। যার পরিচালনা করেছিলেন টলিউডের জনপ্রিয় পরিচালক সুজিত গুহ এবং এই সিনেমাতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছিল জনপ্রিয় টলিউড অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ( Prosenjit Chatterjee ) এবং অভিনেত্রী বিজয়েতা পন্ডিত’কে ( Vijayta Pandit )।

8c32

১৯৮৬ সালে এই সিনেমাটি বড় পর্দায় মুক্তি পাওয়ার পর দর্শকদের মাঝে রীতিমত শোরগোল ফেলে দিয়েছিল। এমনকী এই সিনেমার সঙ্গে সঙ্গে তাতে অভিনীত সকল তারকা অভিনেতা-অভিনেত্রীরা বিপূল জনপ্রিয়তা অর্জন করেছিল। আর আজ এই সিনেমাটি পূর্ণ করল তাঁর ৩৫ বছর। আর সেই উপলক্ষ্যে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তাঁর নিজস্ব সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি নস্টালজিক পোস্ট করেন। যেখানে অভিনেতা এই সিনেমার সহ অভিনেত্রী বিজয়েতা পন্ডিতের সঙ্গে এক ফ্রেমে বন্দি একটি ছবি পোস্ট করেন।

8c33

যা দেখার পর রীতিমত মুগ্ধ হয়ে ওঠেন অভিনেতার অনুরাগী মহল। শুধু তাই নয়, ছবিটি নেটমাধ্যমে শেয়ার করার পর অভিনেতা এবং সিনেমার সফলতা নিয়ে শুভেচ্ছা বার্তা প্রেরণ করতে শুরু করেন অনুগামীরা। বলে রাখা ভাল, এর আগে একাধিক সিনেমা বক্স অফিসে মুক্তি পেয়েছে। যার মধ্যে বেশি ভাগ সিনেমা দর্শকদের মন জয় করলেও, এমন অনেক সিনেমা রয়েছে যেগুলো রীতিমত মুখ থুবড়ে পড়েছে। কিন্তু এক্ষেত্রে এই সিনেমা ‘অমর সঙ্গী’ তাঁর জনপ্রিয়তা আজও সমান ভাবে অক্ষুণ্ণ রেখেছে। যার এক ছোট্ট প্রতিফলন পাওয়া যায়, যখন সিনেমাটি টেলিভিশনের পর্দায় সম্প্রচারিত হয়।

google-news-icon

লেটেস্ট খবর