fbpx

Independence Day 2022: হাতে তাঁদের তেরঙা, ‛আজাদি কা অমৃত মহোৎসব’ পালনে একটুও ফাঁকি রাখেননি শাহরুখ থেকে কার্তিক

‘আজাদী কা অমৃত মহোৎসব’, কেমন কাঁটল বলি তারকাদের স্বাধীনতা দিবস! দেখেনিন একনজরে

মন্টি শীল, কলকাতা: আজ ১৫ ই আগস্ট। আজ থেকে ঠিক ৭৫ বছর আগে ১৯৪৭ সালে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির ২০০ বছরের নির্মম শাসনের অবসান ঘটিয়ে ভারতবর্ষ এক স্বাধীন, গণতান্ত্রিক দেশ হিসেবে স্বীকৃতি অর্জন করেছিল। আর সেই উপলক্ষ্যে সমগ্র দেশবাসী মেতে রয়েছেন স্বাধীনতা দিবস ( Independence Day ) উজ্জাপন করতে। তবে শুধুমাত্র সাধারণ নাগরিক অথবা দেশের প্রথম সারির নেতারাই নন, ভারতবর্ষের স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে অমৃত উজ্জাপন করছেন রূপোলি পর্দার তারকারাও। যার এক ঝলক দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়াতেও। একনজরে দেখেনিন সেই সমস্ত বলিউড তারকাদের।

• ভিকি কৌশল

15c21
ভারতবর্ষের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে দেশের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ’হর ঘর তেরঙ্গা’ কর্মসূচীর সুচনা করেন। বলা হয়েছিল, গত ১৩ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত প্রতিটি বাড়িতে দেশের জাতীয় পতাকা লাগাতে হবে। আর সেই নির্দেশ মতো বলিউডের জনপ্রিয় অভিনেতা ভিকি কৌশল ( Vicky Kaushal ) উজ্জাপন করলেন স্বাধীনতা দিবস। অভিনেতা তাঁর নিজস্ব সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে নিজের ছবি সরিয়ে দেশে জাতীয় পতাকার ছবি পোস্ট করেন।

• সিদ্ধার্থ মালহোত্রা

15c22
সিদ্ধার্থ মালহোত্রা ( Siddharth Malhotra ) হলেন বলিউডের একজন সফলতম অভিনেতাদের মধ্যে অন্যতম। রূপোলি পর্দার এই অভিনেতা দর্শকদের কাছে বিশেষ ভাবে জনপ্রিয় হয়ে উঠেছেন ‘শেরশাহ’ সিনেমার দরুণ। তবে শুধুমাত্র চলচ্চিত্র জগৎ নয়, দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে তাঁর দেশপ্রেম ধরা দিল সোশ্যাল মিডিয়াতেও। এই দিন অভিনেতা তাঁর নিজস্ব সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে নিজের ছবি সরিয়ে পোস্ট করলেন দেশের ত্রিবর্ণ রঞ্জিত পতাকার ছবি।

• অনুপম খের

15c23
একজন জনপ্রিয় বলিউড অভিনেতা হওয়ার সঙ্গে সঙ্গে দেশ প্রেমের প্রসঙ্গ উঠে এলেই উপস্থাপিত হয় অভিনেতা অনুপম খেরের ( Anupam Kher ) নাম। এইদিন বলিউডের এই জনপ্রিয় অভিনেতা তাঁর নিজস্ব সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে দেশের জাতীয় পতাকার সঙ্গে একটি পোস্ট করেছেন। জানা গিয়েছে, দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে অভিনেতা তাঁর নিজ বাড়িতেও দেশের ত্রিবর্ণ রঞ্জিত পতাকা উত্তোলন করেছেন।

• অক্ষয় কুমার

15c24
একজন বলিউড অভিনেতা হয়ে ওঠার সঙ্গে সঙ্গে অক্ষয় কুমারের ( Akshay Kumar ) মনে কতটা পরিমাণে দেশপ্রেম মজুদ রয়েছে তা আর বলতে বাকি থাকে না। অভিনেতা তাঁর সমগ্র কেরিয়ারে দেশপ্রেম মুলক একাধিক কাজ করে এর প্রমাণ দিয়ে দিয়েছেন। জানা গিয়েছে, এইদিন দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে অভিনেতা অক্ষয় কুমার তাঁর নিজ বাসভবনে ত্রিবর্ণ রঞ্জিত জাতীয় পতাকা উত্তোলন করেছেন। শুধু তাই নয়, অভিনেতা তাঁর নিজস্ব সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে নিজের ছবি সরিয়ে দেশের জাতীয় পতাকার ছবি পোস্ট করেছেন।

• শাহরুখ খান

15c25
রূপোলি পর্দার একজন জনপ্রিয় অভিনেতা হয়ে ওঠার সঙ্গে সঙ্গে বলিউড বাদশাহ শাহরুখ খান ( Shahrukh Khan ) যে একজন প্রকৃত দেশপ্রেমী তা বলাই যায়। জানা গিয়েছে, ভারতবর্ষের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে অভিনেতা তাঁর নিজ বাসভবন মন্নতে জাতীয় পতাকা উত্তোলন করেছেন। যার ছবি ইতিমধ্যেই সোস্যাল মিডিয়াতে রীতিমত ভাইরাল। এদিন ছেলে আব্রাহাম হাত থেকে পতাকা উত্তোলন করে সোশ্যাল মিডিয়াতে গোটা পরিবারের সদস্যদের সঙ্গে দাঁড়িয়ে দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা প্রেরণ করেন বলিউড বাদশাহ।

• কার্তিক আরিয়ান

15c26
ইদানিং রূপোলি পর্দায় একজন নবাগত তরুণ অভিনেতা হিসেবে দর্শকদের মনে ছাপ ফেলতে শুরু করেছেন কার্তিক আরিয়ান ( Kartick Aaryan )। কিন্তু একজন অভিনেতা হওয়ার সঙ্গে সঙ্গে অভিনেতা কতটা দেশপ্রেম তাঁর একটা ছোট্ট ঝলক দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়াতে। এদিন কার্তিক আরিয়ান তাঁর নিজস্ব সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ভারতীয় সেনা বাহিনীর সঙ্গে সময় কাঁটানো এবং জাতীয় পতাকা উত্তোলনের ছবি পোস্ট করেছেন। যা ইতিমধ্যেই নেটমাধ্যমে রীতিমত ভাইরাল। শুধু তাই নয়, জানা গিয়েছে দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে অভিনেতা নিজের বাড়িতেও জাতীয় পতাকা উত্তোলন করেছেন।

google-news-icon

লেটেস্ট খবর