fbpx

Janmashtami 2022: শিব পেরিয়ে ফরমানির মন কৃষ্ণে! জন্মাষ্টমীর তিথিতে ভেদাভেদ ভুলে কৃষ্ণ নাম গাইলেন মুসলিম গায়িকা

প্রত্যুষা সরকার, কলকাতা: রাত পোহালেই জন্মাষ্টমী ( Janmashtami 2022 )। তাই দেশজুড়ে চলছে তারই তোড়জোড়। মাইকে বাজছে এমতাবস্থায় সেই কৃষ্ণ স্তোত্র। এরই মধ্যে যদি হঠাৎ শোনা যায় নতুন কোনো কৃষ্ণ স্তোত্র তাহলে কেমন হয়? নিসন্দেহে ভক্তের মন আরও আনন্দিত হয়ে উঠবে। আর সেই মনের কথায় পরে ফেললেন গায়িকা গায়ক ফরমানি নাজ ( Farmani naaz )। জন্মাষ্টমী উপলক্ষে প্রকাশ করেছেন শ্রী কৃষ্ণকে নিয়ে তাঁর নতুন গান।

অনেকেই হয়তো শুনেছেন তাঁর ভক্তিগীতি। বর্তমানের নাম করা একজন শিল্পী তিনি। ভক্তদের কাছে ফরমানীর গানগুলো রিলিজ হতেই ভাইরাল হয়ে যায়। মুসলিম হয়েও একের পর এক ভক্তিগীতি গেয়ে চলেছেন তিনি। মাজে মধ্যেই ফরমানি নাজের ( Farmani naaz ) গান গাওয়া নিয়েও তোলপাড়ও শুরু হয়। কিন্তু এসব কিছুতে ভয় পান না ফরমানি। ফরমানির মতে, ‘সঙ্গীতের কোনো ধর্ম ও ভাষা নেই’। ফরমানি যদি মানুষের ট্রোলিং পেয়ে থাকেন, তাহলে ভালোবাসাও কম পাননি।

img 20220818 172258

ফরমানীর ( Farmani naaz ) এই একেবারে নতুন জন্মাষ্টমী স্তবকের নাম দিওয়ানি দিওয়ানি। গানটির কথা লিখেছেন রাজ হিন্দসন ও অনুজ মুলহেরা। ফরমানীর এই সুন্দর স্তব শোনার পর ভক্তদের মন একেবারে ভোরে যাবে। তাঁর জন্মাষ্টমীর স্তোত্র যে শুনেছে সে তাঁর গানের গলার পাগল হয়ে গেছে। ফরমানির এই ভজনটি মাত্র ১৭ ঘন্টায় ১৩৮ হাজার ভিউ পেয়েছে। আর সেই ভিউ এখন বেড়েই চলেছে।

img 20220818 171914

এই গানের আগে শ্রাবণ মাসে মুক্তি পেয়েছিল তাঁর আরও একটি নতুন গান হর হর শম্ভু। ফরমানীর ( Farmani naaz ) কন্ঠে এই শিব ভজনটিও একেবারে সুপাহিট হয়েছিল, কিন্তু কিছু মুসলিম মৌলবাদীরা ফরমানি নাজের এই শিব ভজন গানটি পছন্দ করেনি। ফরমানীর শিব ভজন গাওয়ার জন্য অপরাধি এমনকি শরীয়ত বিরোধী বলে মন্তব্য করেন মুসলিম মৌলবাদীরা। কেউ কেউ তো সোশ্যাল মিডিয়ায় ফরমানীর বিরুদ্ধে বিদ্বেষও ছড়ায়। কিন্তু ফরমানি তার মহৎ উদ্দেশ্য থেকে পিছপা হননি।

img 20220818 172130

আর এবার হর হর শম্ভু গানের তুমুল সাফল্যের পর রিলিজ করল ফরমানি নাজের ( Farmani naaz ) নতুন গান কৃষ্ণ ভজন। গানটিতে ফরমানিকে দেখা গেছে কৃষ্ণভক্তিতে মগ্ন। ফরমানি নাজের গানের নাম ছিল দিওয়ানি দিওয়ানি। মুক্তির সঙ্গে সঙ্গেই সুপারহিট তাঁর গান। হর হর শম্ভু গান নিয়ে বিতর্ক শুরু হলেও কৃষ্ণ ভজন দিওয়ানি দিওয়ানি রিলিজ করা পর এটা প্রমাণিত হল যে তাঁকে সমর্থন করার লোকেরও কিন্তু কোন অভাব নেই।

google-news-icon

লেটেস্ট খবর