fbpx

fashion tips : পোশাক পরে মোটা দেখাচ্ছে! জেনে নিন আত্মবিশ্বাস বাড়ানো পোশাকসজ্যা

রিমা শিয়ালী, কলকাতা: আজকের এই আধুনিক যুগে দাঁড়িয়ে ফ্যাশন নামক বস্তুটি সকলেরই খুব পছন্দের। বিভিন্ন সময়ে পাশ্চাত্য দেশ থেকে আসা সব ট্রেন্ডিং ফ্যাশনের জোয়ারে গা ভাসিয়ে দিয়েছে বহু মানুষ। সকলেই চায় ফ্যাশন আইকন হয়ে উঠতে। কিন্তু অনেকের মনের এই আশা অপূর্ণ হয়েই থেকে যায়। কেননা ফ্যাশনের ক্ষেত্রে বিশেষ কিছু ত্রুটির জন্য অনেকের আত্মবিশ্বাসের ঘাটতি নজরে আসে। সকলেই চায় এমন পোশাক যা সমসাময়িক হলেও আরামদায়ক হবে এবং আমাদের শরীরের ধরনের সাথে মানানসই হবে। যা পরিধান করলে আমাদের আত্মবিশ্বাস নিজে থেকেই বৃদ্ধি পাবে। কয়েকটি বিশেষ টিপস জানা থাকলেই নিজেদের শরীরের গঠন অনুযায়ী মানানসই এবং আরামদায়ক পোশাক সহজেই সকলে পরিধান করতে পারবে।

Fashion tips: পাঁচটি ফ্যাশন টিপস

আমাদের সকলের জীবনেই এমন একটি ঘটনা ঘটেছে যে আমরা আলমারি থেকে বিশেষ কোন অনুষ্ঠানের জন্য পছন্দসই পোশাক বাছতে গিয়ে হতাশ হয়েছি। এবং এই হতাশার একমাত্র কারণ হল আমাদের সেই পছন্দসই পোশাকটির আমাদের শারীরিক গঠনের সঙ্গে মানানসই না হওয়া। এবং এই কারণেই আমাদের আত্মবিশ্বাস কোনো কারণবশত ক্ষুন্ন হয়। কিন্তু কিছু টিপস মেনে চললে সকল মানুষই তার পছন্দের পোশক পরিধান করে নিজের আত্মবিশ্বাস বৃদ্ধি করতে সক্ষম হবে। সুতরাং নিজের শরীরের ধরন অনুযায়ী সঠিক আউটফিট বেছে নেওয়ার ক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ হলো নিজের শরীরের ধরনকে আগে ভালো করে চেনা।

Fashion tips: শারীরিক আকৃতির ধারণা

সঠিক পোশাক পরিধানের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আগে নিজের শারীরিক গঠন সম্বন্ধে জানা। আপনার কোমর যদি কার্ভড হয় তাহলে আপনার শরীরের গঠন অ্যাপল শেপড, যদি আপনার নিতম্ব আপনার কাঁধের তুলনায় চওড়া হয় তাহলে আপনার শারীরিক গঠন পিয়ার শেপড, এছাড়াও রয়েছে রেকট্যাংগুলার শেপড।

Fashion tips: উপাদান
শরীরের ধরন জানার পাশাপাশি বস্ত্র নির্বাচনও খুবই গুরুত্বপূর্ণ। ভিন্ন ধরনের কাপড় বিভিন্ন রকমভাবে মানুষের নজর কাড়তে পারে। যেমন পিয়ার শেপড মানুষদের ক্ষেত্রে উল এর তুলনায় সুতির কাপড় ব্যবহার করলে তা বেশি আকর্ষণীয় হয়ে ওঠে। স্প্যানডেক্স এবং লেদার আবার আওয়ারগ্লাস কার্ভকে বেশি আকর্ষণীয় করে তোলে। অ্যাপেল শেপড মানুষদের আকর্ষণীয় করে রেশম এবং সিল্কের কাপড়।

Fashion tips: প্যাটার্ন

পোশাকের প্রিন্ট এবং প্যাটার্ন ঠিক না থাকলে তা পোশাকের ভারসাম্যকে নষ্ট করে দিতে পারে। যেমন বোল্ড প্রিন্টগুলি পিয়ার শেপড মানুষদের ক্ষেত্রে একেবারে সঠিক ফিট। এবং রেকট্যাংগুলার শেপড মানুষদের কার্ভিয়ার দেখাতে উজ্জ্বল রঙের প্রিন্টগুলি ব্যবহার করলে ভালো হয়।

Fashion tips:পোশাকের রং

রং এক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ প্রভাব প্রদান করে। যেমন অ্যাপল শেপড মানুষেরা তাদের কার্ভ গুলি তাৎক্ষণিক ভাবে ঢাকতে শরীরের নিচের অংশে গাঢ় রং এবং উপরের অংশে উজ্জ্বল রং এর পোশাক পরিধান করতে পারে।আবার পিয়ার শেপড মানুষরা নিজেদের নিতম্ব ও উরুর জন্য গাঢ় রং বেছে নেন।

আরও পড়ুন:Skin Care in winter : ত্বক শুষ্ক! রাফ হয়ে যাচ্ছে স্কিন! স্নানের আগেই করতে হবে আসল পরিচর্যা
Fashion tips:পোশাকের আনুষাঙ্গিক

আপনার পোশাকের সঙ্গেই নিজেকে আরও আকর্ষণীয় করার জন্য বিভিন্ন আনুষাঙ্গিক যুক্ত করতে পারেন। যেমন পিয়ার শেপডদের জন্য হিল জুতো গুলি শ্রেয় , আবার আওয়ারগ্লাসদের জন্য টাই- ইন টপ বেশি ভালো।

আরও পড়ুন:বিয়ের ঊর্ধ্বে নাগরিক অধিকার, সাত পাক ছেড়ে ভোট প্রদান করলেন এই নবদম্পতি

google-news-icon

লেটেস্ট খবর