fbpx

Miss India: কেউ কোটিপতি তো কেউ লাখপতি! ‘মিস ইন্ডিয়া’ খেতাব পেয়ে এখন কেমন আছেন এই সুন্দরীরা?

জয়িতা চৌধুরি,কলকাতাঃ ‘মিস ইন্ডিয়া’-র মুকুট! কত মেয়েরই না স্বপ্ন সেটা। মডেলিং কেরিয়ার চলাকালীন এই খেতাব জয় করার গল্প একেবারেই মেঘ না ছাইতেই জলের মতো ব্যাপার। এই শিরোপা জিতলেই পথ খুলে যায় বলিউডে। বলা ভালো, পথ সুগম হয় বলিমহলে। জেনে নেওয়া যাক এমনই পাঁচ মিস ইন্ডিয়া-র নাম আর খেতাব জিতে কি এখন কি করছেন তারা।

reita faria

রিতা ফারিয়া ( Reita Faria )ঃ ষাটের দশকের ‘মিস ইন্ডিয়া’ খেতাব জেতার পর ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নেন রিতা। নিরাশ হননি সেখানেও। আন্তর্জাতিক প্ল্যাটফর্মের হাড্ডাহাড্ডি লড়াইকে উপেক্ষা করে বিশ্বসুন্দরীর খেতাব জিতেন তিনি। তৎকালীন সময় ‘মিস ইন্ডিয়া’ ও ‘মিস ওয়ার্ল্ড’ দুটি খেতাবই থাকার রেকর্ড ছিল একমাত্র তাঁর কাছে। জানা যায় পরবর্তীতে ডাক্তারি পেশায় আসার জন্য ছেড়ে দিয়েছিলেন মডেলিং। বিয়ে করেছিলেন এন্ডোক্রিনোলজিস্ট ডেভিড পাওয়েলকে। তাঁর সঙ্গেই এই মুহূর্তে তিনি চুটিয়ে সংসার করছেন আয়ারল্যান্ডে।

pamella broades

পামেলা বার্ডস (Pamella Bordes )ঃ ১৯৮২ সালে মিস ইন্ডিয়া হন পামেলা সিং। কিন্ত তারপরেও বলিউড থেকে ছিলেন দশ হাত দূরে। ফটোগ্রাফিই ছিল তাঁর একমাত্র পেশা ও নেশা। জানা যায়, তিনি থাকেন ইউরোপে। ঘর বেঁধেছেন হেনরি বার্ডসের সঙ্গে।

juhi chawla

জুহি চাওলা ( Juhi Chawla )ঃ নাইনটিস কিডদের হার্টথ্রব জুহি বলিউডে পা রাখার অনেক আগেই মিস ইন্ডিয়া খেতাব জয় করেন ১৯৮৪ সালে। বলিউডের কেরিয়ারে দর্শকদের বহু হিট ছবি উপহার দিয়েছেন। দর্শকদের ভালোবাসাও কুড়িয়েছেন প্রচুর। ২০১১ সালের পর আর রুপোলী পর্দায়ে দেখা যায়নি তাঁকে। অবশ্য তিনি এই মুহূর্তে কলকাতা নাইট রাইডার্স টিমের মালিক।

mehr

মেহর জেসিয়া ( Mehr Jesia )ঃ মেহর কেরিয়ার শুরু করেছিলেন মডেলিং –এর মাধ্যমে। মডেল থেকে সুপার মডেল হতেও বেশি সময় লাগেনি তাঁর। ১৯৮৫ তে ‘মিস ইন্ডিয়া’ও জেতেন এই সুন্দরী। তারপরই মডেলিং ছেড়ে শুরু করেন নিজের মডেলিং এজেন্সি। পরবর্তীতে স্বামী অর্জুন রামপালের সঙ্গে একটি প্রযোজনা সংস্থা শুরু করেন তিনি। ২০১৯ সালে অবশ্য অর্জুনের সঙ্গে সম্পর্কে ছেদ ঘটে সুন্দরীর। ২০১৯-এই তাঁদের বিবাহ বিচ্ছ্যেদ হয়ে যায়।

sushmita sen

সুস্মিতা সেন ( Sushmita Sen )ঃ এই মুহূর্তে সংবাদমাধ্যমে তাঁকে ঘিরে আলোচনা তুঙ্গে। কারণটা দুর্ভাগ্যবশত তাঁর সঙ্গে ললিত মোদীর সম্পর্ক। কিছুদিন আগেই ললিতের সঙ্গে সুস্মিতার ছবি ভাইরাল হয়। তাঁরা নাকি পুরনো ভুলে একেঅপরের সঙ্গে নতুন জীবন শুরু করছেন। মান্যতা দিয়েছেন তাঁদের সম্পর্ককে। ১৯৯৪ সালের মিস ইন্ডিয়াতো বটেই সুস্মিতার ঝুলিতে রয়েছে মিস ওয়ার্ল্ড’ খেতাবটিও। বলিউডও কাঁপিয়েছেন লম্বা সময় ধরে। বেশ কিছুদিন এই সুন্দরী রুপোলী পর্দার অন্তরালে থাকলেও সম্প্রতি এই প্রাক্তন বিশ্ব সুন্দরীর দেখা মিলছে ওয়েবসিরিজে। বলা বাহুল্য, ওয়েব সিরিজের পাশাপাশি চুটিয়ে প্রেম করতেও ছাড়ছেন না সুস্মিতা।

google-news-icon

লেটেস্ট খবর