fbpx

বদভ্যাসে বিপত্তি বাড়ে! বিয়ার খেলে, স্নান না করলে মশা বেশি কামড়ায়, বলছে গবেষণা

আপনি যেখানেই যান মশা আপনার পিছু ছাড়তে চায়না? মশা আপনাকে দেখতে পেলেই ‘হামি’ খেতে আসে? অথচ আপনার পাশে থাকা মানুষটাকে ছুঁয়েও দেখেনা? যদি বলি এর বৈজ্ঞানিক কারণ আছে। কি অবাক হচ্ছেন তো? আপনাকে জানিয়ে রাখি মশা কিন্তু মানুষ বেছে বেছে কামড়ায়, সবাইকে মোটেই কামড়ায় না এই পতঙ্গ৷

তাদের ও একটা পছন্দ আছে। আজ বেঙ্গলি ক্র‍্যোনিক্যালের পর্দায় জানিয়ে রাখি আপনার কোন স্বভাবের জন্য মশা বেশি কামড়ায়, আর আপনার পাশে থাকা মানুষটিকে ছুঁয়েও দেখেনা।

mosquitos,mosquito bite,life style,beer,মশা,মশার কামড়,লাইফ স্টাইল,বিয়ার

ও এবং এ গ্রুপের রক্ত-
যাদের ব্লাড গ্রুপ O, গবেষণা বলছে তাদেরকেই মশা বেশি কামড়ায়। আবার A গ্রুপের রক্ত যাদের শরীরে বইছে তাদেরও বেজায় পছন্দ মশাদের। এই দুই ব্লাডগ্রুপের মানুষদেরই বেশি কামড়ায় মশা।

স্নান করেন না?
অনেকেই আছেন যাদের স্নানে অ্যালার্জি। নিয়মিত এবং সময়ে স্নান করাটা খুবই জরুরি। স্নান না করলে আপনার শরীর থেকে যে ঘাম এবং ল্যাক্টিক নিঃসৃত হয় তা মশার বেজায় পছন্দ। তাই সময়ে স্নানটা অবশ্যই সেরে নেবেন।

mosquitos,mosquito bite,life style,beer,মশা,মশার কামড়,লাইফ স্টাইল,বিয়ার

বিয়ার খাওয়া কমান
আপনার যদি বিয়ারের নেশা থেকে থাকে তবে মশার ও কিন্তু আপনার রক্ত খাওয়ার নেশা ধরে যাবে। কি হাসছেন? তবে খোলসা করে বলি? আসলে বিয়ার খেলে শরীর ছেড়ে দেয় আর তাতেই মশাদের কামড়াতে বেশ সুবিধা হয়।

মেটাবলিক রেট
মেটাবলির রেট বেশ খটোমটো একটা বিষয়। আপনার শরীর থেকে কতটা কার্বন-ডাই-অক্সাইড বের হবে, তা ঠিক করে দেয় এই বিষয়টি। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, কার্বণ ডাই অক্সাইডের গন্ধে মশা মোহিত হয়ে যায়।

google-news-icon

লেটেস্ট খবর