fbpx

Gay wedding: কলকাতা টু গুরগাঁও সমকামী বিয়ের সফর! প্রকাশ্যে এল অভিষেক-চৈতন্যের প্রেমপর্ব!

কলকাতার প্রথম সমকামী বিয়ের প্রেমপর্ব এবার প্রকাশ্যে এল! জেনে নিন বিশদে

জয়ীতা সাহা, কলকাতা: সমকামী বিয়ে শব্দটি নিয়ে বর্তমানে বেশ চর্চিত হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আমাদের সমাজে বিয়ে মানেই একটি ছেলে ও একটি মেয়ের গাঁটছড়ায় বাঁধা পড়া। কিন্তু সেই চিরিচরিত নিয়মকে বদলে দিয়ে একই লিঙ্গের দু’টি মানুষ বিয়ে করছেন। বিয়ে মানেই যে বিপরীত লিঙ্গের মানুষ তা নয়, সমকামীরাও গাঁটছড়া বাঁধাতে পারেন তা স্পষ্ট বুঝিয়ে দিচ্ছেন তাঁরা। এমন এক ঘটনার ছবি বেশ কিছুদিন আগে থেকেই সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। ছবিটি অভিষেক রায় এবং চৈতন্য শর্মা-র।

শহর কলকাতার বুকে এই প্রথম বার কোনও সমকামী গাঁটছড়া বাঁধলেন। চলতি বছরের ৩ জুলাই পরিবারকে সঙ্গে নিয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তাঁরা। এবার এই নতুন দম্পতি-কেই দেখা গেল একটি ‘টক শো-র মঞ্চে’। তাঁরা তাঁদের প্রথম আলাপ থেকে বিয়ে পর্যন্ত সবটাই স্পষ্ট ভাবে জানিয়েছেন। প্রসঙ্গত, অভিষেক রায় পেশায় একজন ফ্যাশন ডিজাইনার এবং চৈতন্য শর্মা গুরগাঁওয়ের একটি ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ। এই কলকাতা টু গুরগাঁওয়ের সমকামী সফর কিভাবে গাঁটছড়ায় রূপান্তরিত হল, চলুন তা জেনে নেওয়া যাক।img 20220904 134132

টক শো’টির মঞ্চে অভিষেক বলেন-” প্রথমে আমার সাধারণ কথাবার্তায় বলতাম,তবে ধীরে ধীরে তা সারারাতের ভিডিও কল বা টানা ২-৩ ঘন্টা ভিডিও চ্যাটে পরিণত হয়। আমরা এক ওপরকে খুব ভালো ভাবে চিনে নিই।” অর্থাৎ এই কথা আদান প্রদানের মাধ্যমে যে তাঁরা বেশ ঘনিষ্ঠ হয়েছিলেন তা বলাবাহুল্য। তিনি আরও জানান, ” একদিন খেলার ছলে আমি চৈতন্য-কে জিজ্ঞাসা করি, আচ্ছা তুমি কি কখনও কলকাতা দেখেছ? উত্তরে ও জানায় না কখনও দেখিনি।” এর দু-তিন দিনের মধ্যে একটি স্ত্রিনশর্ট আসে অভিষেকের ফোনে। স্ত্রিনশর্টটি ছিল চৈতন্যের কলকাতা আসার টিকিটের। দু-তিন দিনের জন্য কলকাতায় আসা সফর কখন দু’সপ্তাহে বদলে যায় তা কল্পনাও করতে পারেননি তাঁরা।

এরপর অভিষেক একদিন দিল্লি যান সেখানেই। একদিন আগ্ৰা তাজমহল দেখতে বেরিয়ে পড়েন তাঁরা। এই তাজমহলের সামনেই অভিষেককে একটি আংটি দিয়ে প্রপোজ করেন চৈতন্য। তিনি বলেন,” উইল ইউ ম্যারি মি?” একটু ভেবে অভিষেক জানান,” অবশ্যই কেন নয়।” এরপর পরিবারকে সঙ্গে নিয়ে শুরু হয় বিয়ের তোড়জোর। এ প্রসঙ্গে অভিষেক জানান, ” আমাদের বিয়েটা সমকামী বিয়ে হলেও আমরা সব নিয়ম পালন করেছি। আমি বাঙালি তাই বাঙালির আইবুড়ো ভাত থেকে চৈতন্য যেহেতু মাড়য়াড়ী ওদের হলদি সহ সবটাই খুব আনন্দ করে পালন করেছি আমরা।” সেলিব্রিটিদের বিয়ের পাশাপাশি কলকাতার এই প্রথম সমকামী বিয়ে বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

google-news-icon

লেটেস্ট খবর