fbpx

Khardah House Ghost: রাত বাড়তেই ঘরের মধ্যে হইচই! ব্যারাকপুরের এই ব্রিটিশ বাড়ি আজও ‘তেনাদের’ অধিকৃত

রাখী পোদ্দার, কলকাতা : তিলোত্তমার শহর কলকাতা। নিজের সৌন্দর্যের জন্য পরিচিত এই শহর। ভিক্টোরিয়া মেমোরিয়াল, রসগোল্লা, ট্রাম, পুচকা, হাওড়া ব্রিজ ইত্যাদি যেন একে করে তুলেছে আরও সুন্দর। তবে এই ঐতিহাসিক শহরের বুকেও রয়েছে বেশ কিছু অন্ধকার দিকও। এই শহরেরও রয়েছে এমন অনেক ভুতুড়ে স্থান যা দেখলে নিমেষেই ভয়ে শিউরে উঠবেন আপনি। আজ আমরা আলোচনা করবো কলকাতায় অবস্থিত ব্যারাকপুর এলাকার এমনই একটি জায়গা সম্পর্কে। ব্যারাকপুর ( Barrackpore) উত্তর কলকাতা অঞ্চলে অবস্থিত। এই স্থানের চারিদিকে ছড়িয়ে রয়েছে একাধিক ঐতিহাসিক তাৎপর্য। যা ভ্রমণ পিপাসুদের সঙ্গে সঙ্গে ঐতিহাসিকবিদদেরও আকৃষ্ট করে।

ব্যারাকপুর শহরটি ব্রিটিশ শাসনের অধীনে ছিল এবং এটি একটি সামরিক ও প্রশাসনিক কেন্দ্র ছিল। ব্যারাকপুর নামের উৎপত্তি হয়েছে ইংরেজি শব্দ ব্যারাকস ( Barracks) থেকে। কলকাতা থেকে প্রায় ২৭ কিমি দূরে এই শহরটি ভুতুড়ে জায়গার কেন্দ্র। খড়দহ বাড়িটি ব্যারাকপুরে গঙ্গা নদীর তীরে অবস্থিত। এই জায়গাটিকে ব্যারাকপুরের অন্যতম ভুতুড়ে জায়গা বলে মনে করা হয়। অসংখ্য অস্বাভাবিক ঘটনা ঘটেছে এই স্থানে। এই কারণে গভীর রাতে এই স্থানের আশেপাশে না যাওয়াই ভালো।

Barrackpore British Fire Brigade Office
Barrackpore British Fire Brigade Office

কলকাতার ভুতুড়ে স্থানগুলোর মধ্যে ব্যারাকপুর এলাকার নাম রয়েছে শীর্ষ স্থানে। ২০০ বছর আগে এটি ছিল ব্রিটিশ ফায়ার ব্রিগেডের অফিস। অগণিত অস্বাভাবিক ঘটনা যেন নিত্যদিনের রুটিন হয়ে উঠেছে এখানে। রাত বাড়লেই এক অস্বাভাবিক হিমেল পরিবেশ গ্ৰাস করে এই স্থানকে। ভেসে আসে নানা ধরনের অদ্ভুত সব শব্দ। যা শুনলে শিউরে উঠবে আপনার গোটা শরীর। এমনকী তাক থেকে বিভিন্ন জিনিস পরে যায় আপনা আপনি। রাতে বাড়লে ভেসে আসা এই শব্দে নাজেহাল হয়ে উঠেছে এখানকার স্থানীয় বাসিন্দারা।

google-news-icon

লেটেস্ট খবর