fbpx

সিনে পর্দায় সত্তরের কলকাতা, এক ঝাঁক তারকাদের নিয়ে মাঠে নেমেছেন বিরসা

রাজকুমার মণ্ডল, কলকাতা : হাওয়া বন্দুক। হ্যাঁ!‌ চলচিত্রের নাম হাওয়া বন্দুক (‌ Hawa Banduk )‌ । ছবির পরিচালক বিরসা দাসগুপ্ত। দীর্ঘদিন পর আবার বিরসা ফিরছেন নতুন ভিন্ন স্বাদের ছবি নিয়ে। একঝাঁক তারকা সমন্বয়ে নতুন ছবির শুটিং শুরু হবে শীঘ্রই। সত্তরের দশকে উত্তাল সময়ের প্রেক্ষাপট নিয়ে হাজির হতে চলেছে বিরসা দাসগুপ্তের নতুন ছবি। একঝাঁক তারকা সমন্বয়ে কলকাতা শহর নিয়ে এক ছবি। সত্তরের দশকের সেই উত্তাল সময়ের প্রেক্ষাপটে আসছে বিরসা দাশগুপ্তের নতুন ছবি ‘হাওয়া বন্দুক’ (Hawa Banduk)। সিনে পর্দায় সত্তরের কলকাতার ছবি।Hawa Banduk

এক ঝাঁক তারকাদের নিয়ে মাঠে নেমেছেন বিরসা। প্রায় এক বছর পর ফের বাংলা ছবিতে ফিরছেন বিরসা দাসগুপ্ত (Hawa Banduk)। হাওয়া বন্দুক সিনেমায় অভিনয় করবেন একঝাঁক তারকা। মুখ্য চরিত্রে অভিনয় করছেন ঋদ্ধি সেন, অঙ্কুশ হাজরা, ঐন্দ্রিলা সেন, রাহুল, কৌশিক সেন, বিদিপ্তা চক্রবর্তী আরও অনেকেই। মেঘলা দাশগুপ্তও এই ছবিতে অভিনয় করছে। বাবার সঙ্গে এই প্রথম সিনেমা করছেন মেঘলা।  সম্প্রতি হাওয়া বন্দুক ছবির অভিনেতা অঙ্কুশ সোশ্যাল মিডিয়ায় এই খবর শেয়ার করেছেন। একটি ছবি পোস্ট করে ক্যাপশনে সিনেমার বিষয় নিয়ে লিখতে গিয়ে তিনি বর্ণনা করেছেন, “সত্তরের দশকের সেই উত্তাল সময়, প্রেম ও বন্ধুত্বের পাশাপাশি বিপ্লব ও হিংসার আবহে পাল্টে যাওয়া শহর ও তার তরুণ তরুণীদের পারস্পরিক সম্পর্কের গল্পই জীবন্ত করে তোলে ‘হাওয়া বন্দুক’।”

আরও পড়ুন একসময়ের বলিউড হার্টথ্রব করিশ্মা কাপুর, জি ফাইভ সিরিজে নজরকাড়া ভুমিকায়

শুটিং শুরু হবে দুর্গাপুজোর পর থেকেই। বাংলার, বাঙালির হল্প নিয়ে সাজানো ছবির গল্প। সত্তরের দশকের উত্তাল কলকাতার চিত্র, অসম রাজনীতি, হিংসা হানাহানিতে একসময় বদলে যায় শান্ত কলকাতার পটচিত্র। এর মধ্যেই বেঁচে থাকে প্রেম,ভালবাসা বন্ধুত্ব(Hawa Banduk)। । আবার একই সময়ে বদলে যায় পাঁচটা জীবন। এই পটভুমিকায় তৈরী করা গল্প বিরসা দাশগুপ্তর হাওয়া বন্দুক। সিনেমার কাহিনি লিখেছেন, স্মরণজিৎ চক্রবর্তী। বিরসা দাসগুপ্ত একটি হিন্দি ওয়েব সিরিজের কাজও করছেন। মে মাসে তার শুটিং শুরু করবেন পরিচালক বিরসা।

google-news-icon

লেটেস্ট খবর