fbpx

Bollywood Villains: অভিনয়ের নামে যৌন হেনস্থা! জীবন জুড়ে শতাধিক নারীর উপর নির্যাতন চালিয়েছেন এই বলি অভিনেতারা

মন্টি শীল, কলকাতা: সাধারণত নজরে আসে প্রতিশোধের পটভূমিতে দাড়িয়ে কোনও বলিউড সিনেমা রচিত হলে, তাঁর বেশীর ভাগ অংশটাই জুড়ে থাকে নারী নির্যাতন সম্পর্কিত বিষয় নিয়ে। আর বিনোদনের জগতে এই রীতি চলে আসছে ষাট ও সত্তরের দশক থেকে। যা আজকের যুগে দাঁড়িয়েও ক্রমবর্তমান। সম্প্রতি কিছু নির্বাচিত বলিউড সিনেমাতে এই নির্যাতন সম্পর্কিত বিষয় এসেছে। আর এই ধরনের দৃশ্যে অভিনয় করতে দেখা যেত বিনোদন জগতের তাবড় তাবড় খলনায়কদের। অভিনেতারা তাদের অভিনয়ে দরুন একটি সময় দারুণ প্রসংশা পেলেও, জনসম্মক্ষে তাদের পরিচিতি একেবারে তলানিতে চলে গিয়েছিল। তাহলে একনজরে সেই সমস্ত বলিউডের খলনায়কদের।

• প্রেম চোপড়া

9c47
বলিউডের খলনায়কদের তালিকায় সবচেয়ে উপরে নাম রয়েছে অভিনেতা প্রেম চোপড়া ( Prem Chopra )-র। জানা গিয়েছে, দীর্ঘ ৬০ বছরের অভিনয় কেরিয়ারে অভিনেতা মোট ৩৮০ টি সিনেমাতে অভিনয় করেছেন। যার মধ্যে ২৫০ টি সিনেমাতেই তিনি একজন খলনায়কের ভুমিকায় করেছেন। বলিউডে কান পাতলেই শোনা যায়, যখনই কোনও বলিউড সিনেমাতে নির্যাতন অথবা খলচরিত্র সম্পর্কিত চরিত্রের দাবি উঠত। ঠিক সেই সময় বলিউডের ছবি নির্মাতা এবং প্রযোজকদের মনে অভিনেতা প্রেম চোপড়া ( Prem Chopra )-র নাম উঠে আসত।

• রঞ্জিত

9c45
বলিউডের খলনায়কদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে অভিনেতা রঞ্জিত ( Ranjeet )। তথ্য অনুসারে, বলিউডের এই জনপ্রিয় খলনায়ক প্রায় পাঁচ দশকেও বেশি সময় ধরে বলিউড সিনেমাতে অভিনয় করেছেন। অভিনেতার ঝুলিতে মোট ২০০ টি সিনেমা রয়েছে যার মধ্যে তিনি ১৫০ ওবেশি সিনেমাতে একজন খলনায়কের ভুমিকায় অভিনয় করছেন। শোনা যায়, অভিনেতা নির্জাতনের দৃশ্য দেখার পর একটা সময় সিনেমা প্রেমিরা অভিনেতাকে লোফার, বদমাশ ভাবতে শুরু করেন। এমনকি এও শোনা যেত, অভিনেতা রঞ্জিত যে রাস্তা দিয়ে যেতেন লোকে তাঁর ভয়ে সেই রাস্তা পরিবর্তন করতেন।

• শক্তি কাপুর

9c46
বলিউড সিনেমাতে নারী নির্যাতনের প্রসঙ্গ নিয়ে আলোচনা হচ্ছে আর অভিনেতা শক্তি কাপুর ( Shakti Kapoor ) এর নাম আসবে না তা কখনও হয় নাকি। অভিনেতা শক্তি কাপুর তাঁর ৪৮ বছরের অভিনয়ে কেরিয়ারে ৭০০-রও বেশি সিনেমাতে অভিনয় করেছেন। যার মধ্যে প্রায় ৮০ টির ও বেশি সিনেমাতে একজন নারী নির্যাতক এর ভুমিকায় অভিনয় করেতে দেখা গিয়েছে এই বলিউড অভিনেতাকে। শোনা যায়, একটা সময় বলিউডে এমনও এসেছিল যে খলনায়কের বেশে একজন নারী নির্যাতক হিসেবে অভিনয়ের প্রসঙ্গ উঠে এলেই শক্তি কাপুরের নাম প্রথমেই উঠে আসত।

google-news-icon

লেটেস্ট খবর