fbpx

Arshdeep Singh: ‘খালিস্তানি’ আর্শদীপ, ভারত-পাক ২২ গজের যুদ্ধে হেরে গিয়ে যন্ত্রণার শিকার খেলোয়াড়

আর্শদীপ সিংয়ের জীবনে এই মুহূর্তে ঝড় বয়ে চলেছে। পাকিস্তানের সঙ্গে ম্যাচ চলাকালীন গুরুত্বপূর্ন ক্যাচ মিস করেন এই পাঞ্জাবি খেলোয়াড়।

অনীশ দে, কলকাতা: ক্রিকেট ভারতবর্ষে আবিষ্কার না হলেও ভারতীয়দের কাছে যেন এটি অলিখিত জাতীয় খেলা। ছোট থেকে ছোট ভুলের জন্যেও দর্শক কথা শোনাতে ছাড়ে না ক্রিকেট খেলোয়াড়দের। এশিয়া কাপে ভারতীয় দল আর যেই দলের সামনেই হারুক না কেন পাকিস্তানের কাছে হারলে তা দেশবাসী কখনওই মেনে নেবে না, তা বলাই বাহুল্য। এই বিশেষ প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে জিতে আসা ছাড়া আর কোনও বিকল্পই ভাবতে পারে না ভারতীয়রা। আর্শদীপ সিংয়ের (Arshdeep Singh) জীবনে এই মুহূর্তে ঝড় বয়ে চলেছে। পাকিস্তানের সঙ্গে ম্যাচ চলাকালীন গুরুত্বপূর্ন ক্যাচ মিস করেন এই পাঞ্জাবি খেলোয়াড় (Arshdeep Singh)।

arsh

আর তারপরেই বিপত্তি। স্বাভাবিকভাবেই জনরোষের মুখে যে পড়তে হবে সেই আন্দাজ সবাই করেছিল। ক্যাচ মিস করার পর আর্শদীপের (Arshdeep Singh) দিকে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) কড়া চাউনি চোখ এড়ায়নি কারোর। ম্যাচ শেষ হওয়ার পর অবশ্য আর্শদীপের হয়েই কথা বলেছেন রোহিত (Rohit Sharma)। প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও (Virat Kohli) জানিয়েছেন, এইভাবে আর্শদীপের (Arshdeep Singh) বিরোধিতা করার কোনও যুক্তি নেই। হারা জেতা খেলারই অংশ। তবে সাধারণ মানুষ কী সেইসব শোনার পাত্র? আগেও একাধিক খেলোয়াড়দের সম্মুখীন হতে হয়েছে এই সমস্যার।

arsh 3

আর্শদীপের (Arshdeep Singh) ক্যাচ হাতছাড়ার পর তাঁর উইকিপিডিয়া পেজে তাঁকে খালিস্তানি হিসেবে সম্বোধন করেন অনেকে। তবে এই ঘটনায় সবচেয়ে আনন্দ পেয়েছে পাকিস্তানের সাধারণ জনগন। দেশে অর্থনৈতিক অবস্থা তলানিতে পৌঁছালেও অন্য দেশকে ক্রিকেটে হারিয়ে যেন এক বড় সাফল্য অর্জন করেছে তাঁরা। আর্শদীপের সমর্থনে একাধিক খেলোয়াড় টুইট করেছেন। যাদের মধ্যে অন্যতম হচ্ছেন হরভজন সিং। বলাই বাহুল্য, একাধিক খেলোয়াড়রা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

এমনকী হরভজন টিম সিলেকশন ঘিরে যৌক্তিক প্রশ্নও তুলেছেন। এই প্রসঙ্গে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) টুইট করে জানান, “দেশের প্রতিনিধিত্বকারী প্রতিটি ক্রীড়াবিদ সর্বদা তাদের সেরাটা দেয় এবং জাতির জন্য খেলে। তাদের প্রয়োজন আমাদের ক্রমাগত সমর্থন এবং মনে রাখবেন যে খেলাধুলায় আপনি কখনও জিতেছেন এবং আপনি কখনও হারছেন। ক্রিকেট বা অন্য যেকোনো খেলাকে ব্যক্তিগত আক্রমণ থেকে মুক্ত রাখুন। আর্শদীপ, তুমি কঠোর পরিশ্রম করতে থাক।”

google-news-icon

লেটেস্ট খবর