fbpx

Bread Chop: সন্ধ্যায় মন চাইছে কিছু মুখরোচক? পড়ে থাকা পাউরুটি দিয়ে বানিয়ে নিন সুস্বাদু ব্রেড চপ

ঘড়ির কাঁটা ৬টায় যেতেই মাথায় চিন্তা সন্ধ্যায় কী খাবেন? চিন্তা নেই রইল ব্রেড চপের রেসিপি

সন্ধ্যা মানেই মনটা যেন আনমোনা। টিভি কিংবা মোবাইলে কিছু দেখতে দেখতে যখন অনুভূতি হয় হাতটা ফাঁকা, পেটটাও ফাঁকা, আবার বাইরে থেকে  কিছু কিনে আনতে গেলেই শুধু শুধু খাটনি। যাই বলুন, এ যেন বড় বিরক্তিকর। কিন্তু বাঙালির সন্ধ্যা আবার খালি পেটে হতে পারে নাকি এমনটা? বাঙালি মানেই সকাল-সন্ধ্যা ভুড়ি ভোজ। সন্ধ্যাবেলায় ভারী কিছু না হলেও প্রয়োজন একটা মুখরোচক কিছু। আর বাঙালির কাছে মুখরোচক (Bengali Snacks) মানেই চপ (Chop)। কিন্তু বাড়িতেই থাকতে চায়, তখনই বাঁধে সমস্যা। 

তাই এই সকল সমস্যাকেই একেবারে মিটিয়ে দিতে বাড়িতেই বানিয়ে ফেলুন ফ্রিজে পড়ে থাকা ব্রেড দিয়ে চপ (Bread Chop)। এর জন্য প্রয়োজনীয় উপকরণগুলিও খুবই সামান্য। যথা,  ৪ স্লাইস পাউরুটি, ১ কাপ বেসন, ১ টি পেঁয়াজ কুচি, ২ টি কাঁচা লঙ্কা কুচি, ১চা চামচ কাঁচা লঙ্কা বাটা, ১চা চামচ আদা বাটা, ১ চা চামচ ভাজা জিরে গুঁড়ো, স্বাদ অনুযায়ী নুন, পরিমাণ মতো ভাজার জন্য তেল, ১ চিমটি খাবার সোডা। 

bread chop1

উপকরণ জোগাড় হয়ে গেলেই শুরু রান্নার কাজ। এই ব্রেড চপ তৈরির পদ্ধতিটি হল, 

  • প্রথমেই আলু সেদ্ধ করে খোসা ছাড়িয়ে নুন, পেঁয়াজ কুচি ও লঙ্কা কুচি দিয়ে ভালো করে মেখে নিতে হবে। 
  • তারপর, পাউরুটি ত্রিকোণ আকারে কেটে আলু মাখা লাগিয়ে উপরে আরও একটি পাউরুটি দিয়ে ঢাকা দিয়ে দিতে হবে।
  • এরপর বেসন, নুন, খাবার সোডা, আদা ও লঙ্কা বাটা মিশিয়ে জল দিয়ে গুলে নিতে হবে। 

bread chop2

  • তারপর তেল গরমে বসিয়ে কিছু সময় অপেক্ষা করে তেলে লাল করে ভেজে নিন। চাইলে তেলে হালকা ভেজে তুলে নিয়ে আবার একবার ডিমের ব্যাটারে ডুবিয়ে ভালো করে ভেজে নিতেও পারেন। 
  • অবশেষে কেটে রাখা পেঁয়াজ, শসা, গাজরের স্যালাডের সঙ্গে পরিবেশন করুন ব্রেড চপ আর জমিয়ে ফেলুন নিজের সন্ধ্যার ঘরবন্দি সিনেমা জীবন। 

google-news-icon

লেটেস্ট খবর