fbpx

Kangana Ranaut: কঙ্গনাকে বলে দূরে সরুন! ইন্দিরা বেশে সাদা চুলে সুচিত্রার সাজ আজও হার মানাবে অন্য তারকাদের

দেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধী ( Indira Gandhi ) । ভারতের রাজনীতিতে তাঁর অবদান সত্যিই অনস্বীকার্য। চলচ্চিত্রের পর্দায় ইন্দিরা গান্ধীর এই শক্তিশালী ব্যক্তিত্বকে ফুটিয়ে তোলার চেষ্টা চলছে বহুকাল ধরেই। তবে সম্প্রতি ইন্দিরা গান্ধীর চরিত্রে সোশ্যাল মিডিয়ায় রীতিমত ঝড় তুলেছেন কঙ্গনা রানাওয়াত ( kangana ranaut ) । দেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রীর লুকে কঙ্গনাকে দেখে বাকরুদ্ধ হয়েছে নেটিজেনরা। তবে শুধু কঙ্গনা নন, ইন্দিরা গান্ধীর লুকে এর পূর্বেও ইন্ডাস্ট্রি কাঁপিয়েছেন বেশ কয়েকজন অভিনেত্রী।

মাসখানেক আগে মুক্তি পেয়েছিল কঙ্গনা রানাওয়াতের ছবি ‘ধাকড়’। তবে প্রেক্ষাগৃহে বেশিদিনের জন্য চলে নি সেই ছবি। তবুও হাল ছাড়েননি বলিউড কুইন। সম্প্রতি ‘এমার্জেন্সি’ ছবির একটি টিজার প্রকাশ পেয়েছে। এবং সেখানেই ইন্দিরা গান্ধীর লুকে কঙ্গনাকে দেখে ইতিমধ্যেই হইচই শুরু হয়েছে দেশ জুড়ে। যদিও এই ছবি নিয়ে অনেকটা আশাবাদী অভিনেত্রী।

সুচিত্রা সেন

img 20220716 172503

 

বাংলার চলচ্চিত্র জগতের একজন কিংবদন্তি অভিনেত্রী হলেন সুচিত্রা সেন। কঙ্গনার পূর্বেও ইন্দিরা গান্ধীর লুকে দেখা গিয়েছিল বাংলার মহানায়িকা সুচিত্রা সেনকে। গুলজারের একটি ছবি ‘আঁধি’তে আরতী দেবীর চরিত্রে অভিনয় করেছিলেন সুচিত্রা সেন। আর সেই ছবিতে তাঁর লুকটি ছিল একেবারেই ইন্দিরা গান্ধীর মত।

ফ্লোরা জ্যাকব

img 20220716 172346

 

একবার নয়, বরং দু’বার ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী ফ্লোরা জ্যাকব। এই অভিনেত্রী প্রথমবার ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছিলেন ২০১৮ সালে অজয় দেবগন অভিনীত ‘রেড’ ছবিতে। এরপর আবার বলিউড কুইন কঙ্গনা রানাওয়াতের ‘থালাইভি’ ছবিতে জয়ললিতার ভূমিকায় কঙ্গনাকে, এবং ইন্দিরা গান্ধীর ভূমিকায় দেখা যায় ফ্লোরা জ্যাকবকে। দু’জনেই নিজের নিজের চরিত্রকে খুব ভালভাবে ফুটিয়ে তুলেছিলেন।

লারা দত্ত

img 20220716 171818

 

ভারতের চলচ্চিত্র জগতের একজন প্রতিশ্রুতিবদ্ধ অভিনেত্রী হলেন লারা দত্ত। আমরা সকলেই জানি যে ২০০০ সালের মিস ইউনিভার্স ছিলেন এই অভিনেত্রী। ২০২১ সালের অক্ষয় কুমার অভিনীত ‘বেল বটম’ ছবিতে ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করেছিলেন লারা দত্ত। সেই ভূমিকায় বেশ মানিয়েছিল তাঁকে।

google-news-icon

লেটেস্ট খবর