fbpx

Bollywood Actress: সোশ্যাল মিডিয়ায় শুধুই ট্রোলের শিকার! বদনাম এড়িয়ে পেশায় আকাশ ছুঁয়েছেন যে সুন্দরী অভিনেত্রীরা

প্রত্যুষা সরকার, কলকাতা: পাল্টাচ্ছে একের পর এক যুগ। আবিস্কার হচ্ছে নতুন নতুন প্রযুক্তি। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে টেকনোলজির দিক থেকে পিছিয়ে নেই ভারতও। তবুও আজও প্রায়ই নারীদের সুরক্ষা নিয়ে চিন্তা করতে হয়। তাদের৷ ব্যক্তি গত জীবন নিয়ে আক্রমণ হতে হয়। উদাহরণ তো সোশ্যাল মিডিয়া ( Bollywood Actress )খুললেই দেখা যায়। বলিউড থেকে টলিউড অভিনেত্রীদের কাজের পাশাপাশি ব্যক্তি গত জীবন নিয়েও ট্রোল করতে ছারেন না নেটিজেন।

যদিও এসব ট্রোলকে একেবারেই পাত্তা দেন না তাঁরা। নিজের প্রফেশনকে ভালবেসে এগিয়ে যাচ্ছেন তাঁরা। একের পর এক কাজের মাধ্যমে নিজেদের জনপ্রিয়তা বাড়িয়ে চলেছেন এই অভিনেত্রীরা। তবে এ বছর বেশ কয়েক জন অভিনেত্রী ( Bollywood Actress ) তাঁদের কাজের জন্য লাইমলাইটে এসেছে। একাধিক বার ট্রোলের শিকারও হয়েছে। কিন্তু তাঁদের সাহসীকতা দিয়ে এই বছর অভিনেত্রীদের তালিকার শীর্ষে অবস্থান করছেন। জানেন কারা সেই অভিনেত্রী। আজকের এই প্রতিবেদনে জানাবো সেই সব অভিনেত্রীদের সাফল্যের কথা।

img 20220729 114919

সামান্থা রুথ প্রভু

বর্তমানে সাউথ ইন্ডাস্ট্রির টপ নায়কাদের ( Samantha ruth prabhu ) মধ্যে একজন হলেন সামান্থা রুথ প্রভু। বেশ অনেক বছর ধরেই সাউথ ইন্ডাস্ট্রিতে কাজ করেন তিনি। গত বছরের শুরুর দিকে মুক্তি পাওয়া সাউথের সুপারহিট ছবি ‘পাওয়া পুষ্পা: দ্য রাইজ’এ আইটেম সং ‘ ও আন্তাভা ও ও আন্তাভা’ গানে তাঁর নাচ মন জয় করে গোটা ভারতের নতুন জেনারেশানের। চলতি বছরের শুরু দিকে ডিভোর্স হয় তাঁর। এতেও থেমে নেই তিনি। একের পর এক সাহসী ছবি পোস্ট করে খবরের শিরোনামে রয়েছেন তিনি।

img 20220729 114603

নুসরাত জানান

টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম একজন অভিনেত্রী নুসরাত জানান। চলচ্চিত্র জগৎ থেকে ব্যক্তি গত জীবন সসর্বত্রই ট্রোলের শিকার তিনি। তবে এসব ট্রোলকে ( Nusrat Jahan ) একেবারেই পাত্তা দেন না নুসরাত। অভিনেত্রী হওয়ার পাশাপাশি একজন বাংলার একজন সাংসদ তিনি। সমাজের কথায় কান না দিয়ে নিজের পছন্দ মতো বাঁচেন তিনি।

img 20220729 114014

স্বস্তিকা মুখোপাধ্যায়

টলিউডের আরও এক জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। সাহসী চরিত্রেরই পর্দায় ধরা দেন তিনি। ঠিক কে ঠিক, আর ভুল কে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে একেবারেই ভয় পান না তিনি। বর্তামানে অনেক মহিলার অনুপ্রেরণা তিনি।

img 20220729 114344

দীপিকা পাড়ুকোন

বলিউডের প্রথম সারির একজন জনপ্রিয় অভিনেত্রী ( Deepika Padukone ) দীপিকা পাড়ুকোন। অভিনয়ের মাধ্যমে জয় করেছে কোটি কোটি মানুশের মন। এই যুগে এসেও নারীদের প্রতি পুরুষের৷ যে ‘খাঁচাবন্দি’ মানষিকতা আছে। সেটি পরিবর্তন করার চেষ্টা করেন।

img 20220729 114132

মিমি চক্রবর্তী

টলিউডের প্রথম সারির আরও একজন জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। তিনিও অভিনেত্রী হওয়ার পাশাপাশি পশ্চিমবঙ্গের শাসক দলের একজন সাংসদ। মিমিও নারী শক্তিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য করছেন একাধিক চেস্টা।

img 20220729 114420

সুস্মিতা সেন

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় খুলতেই চোখে পরছে সুস্মিতা সেনের নাম। ভারতের প্রথম মিস ইউনিভার্স তিনি। মডেল হওয়ার পাশাপাশি অভিনয়ে যুক্ত হন তিনি। সমাজকে চোখে আঙ্গুল দিয়ে তিনি দেখিয়ে দিয়েছেন একজন সিঙ্গেল মাদার হয়েও কি করে দুটি সন্তানকে ( Susmita sen ) মানুষ করতে হয়। সম্প্রতি লালিত মোদির সঙ্গে তাঁর কয়েকটি পোস্ট করায় ট্রোলের শিকার বলিউডের এই অভিনেত্রী। আজকের এই উপহাস, তাঁর ব্যক্তি হত জীবনে কোনও প্রভাব ফেলেনি।

img 20220729 114734

ঋতুপর্ণা সেনগুপ্ত

টলিউড ইন্ডাস্ট্রির একজন অত্যন্ত জনপ্রিয় সিনিয়ার অভিনেত্রী হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। জীবনের অর্ধেক সময় তিনি দিয়েছে টলিউড ইন্ডাস্ট্রিকে। টলিউডের এই ডিভা অভিনেত্রী সর্বদা লিঙ্গ সমতা এবং ক্ষমতায়নের কথা বলেন।

img 20220729 114310

পাওলি দাম

তালিকায় আছেন টলিউড অভিনেত্রী পাওলি দাম। অনস্ক্রিন যেমন সাহসী, দৃঢ় মনোভাবের সঙ্গে দেখা যায় তাঁকে। বাস্তব জীবনেও সেই একইরমম দৃঢ় মনোভাব এবং অদম্য ইচ্ছা শক্তি এই অভিনেত্রীর ( Paoli Dam )।

img 20220729 114527

স্বরা ভাস্কর

টলিউডের একজন নামকরা অভিনেত্রী স্বরা ভাস্কর। খুব বেশি লাইমলাইটে থাকতে পছন্দ করেন না তিনি। অন এবং অফ স্ক্রিনে থাকা এই অভিনেত্রী নারী অধিকার এবং ক্ষমতায়নের বিষয়ে তাঁর দৃঢ় মতামতের জন্য একটি বড় শিরনাম তৈরি ক৯রতে সক্ষম হয়েছেন স্বরা ভাস্কর।

img 20220729 114659

রাইমা সেন

টলিউড ইন্ডাস্ট্রির আরও একজন জনপ্রিয় অভিনেত্রী রাইমা সেন। তিনি কখনই তাঁকে নিয়ে সামাজিক সমস্যা গুলির বিষয়ে পিছপা হন নি। বরং তিনি সব সময় চান সেগুলির সমাধান করতে।

google-news-icon

লেটেস্ট খবর