fbpx

Brahmastra: সেই পাশ্চাত্যের অনুকরণ! ‘বিদেশি সিনেমা দেখেই ‘ব্রহ্মাস্ত্র’ তৈরির ভাবনা’ অকপট ছবির পরিচালক

ছোট থেকে দেখা পাশ্চাত্য ছবি থেকেই পেয়েছিলেন অনুপ্রেরণা, নিজের মুখেই প্রকাশ করলেন ‘ব্রহ্মাস্ত্র’ ছবির পরিচালক অয়ন।

বহু প্রত্যাশার পর অবশেষে ‘ব্রহ্মাস্ত্র’ ( Brahmastra ) ছবিটি শ্যুটিংয়ের কাজ শেষ হয়েছে। প্রায় বিগত পাঁচ বছর ধরে চলেছে এই ছবির শ্যুটিং। এই ছবিতেই বলিউডের পাওয়ার কাপল রণলিয়ার জম্পেশ কেমিস্ট্রি দেখা যাবে জেনেই উত্তেজনা ধরে রাখতে পারছে না অনুরাগীরা। ছবির ট্রেলার প্রকাশ পাওয়ার পর থেকেই অধীর আগ্রহে দর্শকরা ছবি মুক্তির অপেক্ষা করে রয়েছে। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে সেপ্টেম্বর মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘ব্রহ্মাস্ত্র’। এরই মধ্যে ছবির পরিচালক অয়ন মুখার্জি ( Ayan Mukerji ) এই ছবি তৈরির পিছনে তাঁর অনুপ্রেরণা সম্বন্ধে প্রকাশ্যে কথা বলেছেন।

দর্শকরা বহু বছর ধরেই অপেক্ষা করছে এই ছবি মুক্তির জন্য। ছবি ট্রেলার, গান, এবং সব থেকে জরুরী ছবির ভিএফএক্স ইতিমধ্যেই নেটিজেনদের মন কেড়েছে। পরিচালক অয়ন মুখার্জির সঙ্গে এটা রণবীরের প্রথম কাজ নয়। পূর্বেও ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন অয়ন এবং রণবীর। এদিন সোশ্যাল মিডিয়ায় আসন্ন নতুন ছবি ‘ব্রহ্মাস্ত্র’ তৈরির অনুপ্রেরণা নিয়ে একটি ভিডিয়ো পোস্ট করেন ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র পরিচালক। পোস্ট করা ভিডিয়োটির নীচে অয়ন লিখেছিলেন, “অনুপ্রেরণা, যেখানে আমি ব্রহ্মাস্ত্রর আলো খুঁজে পেয়েছি”।

 

 

View this post on Instagram

 

A post shared by Ayan Mukerji (@ayan_mukerji)

ভিডিয়োটির শুরুতে আলো কীভাবে সকল অন্ধকার কে কাটিয়ে দেয়, এবং আমাদের জীবনের এর কী প্রভাব রয়েছে সেই সম্বন্ধে বলতে শোনা গিয়েছে রণবীর কাপুরকে। এরপর ছবির পরিচালক অয়ন মুখার্জি ব্যাখ্যা করেন যে তিনি কোথা থেকে আলো খুঁজে পান। তাঁর কথায়,“ আমি ছোট থেকেই বাবার মুখে দেবদেবীর গল্প শুনে বড় হয়েছে। ভারতের ইতিহাস, দেবদেবীর গল্প আমাকে মুগ্ধ করেছিল”। এখানেই শেষ নয়, পাশ্চাত্য দেশের বিভিন্ন গল্প পড়তে পছন্দ করতেন তিনি। তাঁর কথায়,“ বড় হওয়ার সঙ্গে সঙ্গে হ্যারি পটার, দ্য লর্ড অফ দ্য রিংস পড়তে শুরু করি আমি। ফ্যান্টাসি গল্পের মধ্যে এই দুটি আমার সবচেয়ে প্রিয় ছিল”।

তিনি আরও যোগ করেন যে,“ ধীরে ধীরে যখন বড় হলাম তখন দেখলাম পশ্চিমী দেশগুলি তাদের ছবিতে খুব বেশি পরিমাণে প্রযুক্তির ব্যবহার করে থাকে। এগুলো দেখেই আমি খুব অবাক হতাম”। এসব থেকেই নাকি অনুপ্রেরণা পেয়েছিলেন অয়ন। শেষে তিনি বলেন, “ব্রহ্মাস্ত্র তৈরীর কাজ যখন শুরু করি, তখন আমার ছোট থেকে বড় হয়ে ওঠা পর্যন্ত সকল অনুপ্রেরণা একত্রিত করে এই ছবিটি তৈরি করি। তাই এ কথা বলাই যায় যে ব্রহ্মাস্ত্র সম্পূর্ণ অরিজিনাল একটি ছবি।” আপাতত ছবির ট্রেলার থেকে শুরু করে গান, কিছুই নিরাশ করেনি দর্শকদের। এবার ছবিটি কেমন হতে চলেছে সেটাই দেখার।

google-news-icon

লেটেস্ট খবর