fbpx

TRP List: সব ধারাবাহিকের টিআরপিতে ধস! পার্থর দুর্নীতির জেরে কি বিপদে কলকুশলীরাও?

পার্থ-অর্পিতা কান্ডে মন সরেছে বঙ্গবাসীদের। এক সপ্তাহেই পড়ে গিয়েছে সব সিরিয়ালের টিআরপি নম্বর

বৃহস্পতিবার মানেই রেটিং চার্ট ( TRP List )। কার ঝুলিতে ঠিক কত পয়েন্ট গেল এই নিয়ে চর্চা লেগে থাকে টেলিপাড়ায়। চ্যানেলে অলিখিত লড়াইয়ের ফলাফল প্রকাশের দিন এটি। আর সেই অনুপাতেই গতকাল প্রকাশ পায় সাপ্তাহিক টিআরপি লিস্ট। একটা বিরাট সময় পর্যন্ত ময়দানে পিছিয়ে থেকে ফের আবারও মাথা চাড়া দিয়ে উঠে আসে মিঠাইরানি। নীপার বিয়ে থেকে মিঠাইয়ের ( Mithai ) হাসপাতালে ভর্তি এক নতুন উত্তেজনা তৈরি করে দর্শকদের মনে। এমতাবস্থায় তালিকায় কিছু সপ্তাহ পিছিয়ে থাকার পর ধীরে ধীরে আবার শীর্ষ স্থান দখল করতে শুরু করে দেয় সে।
এবারের তালিকায় ‘মিঠাই’য়ের ঝুলিতে গিয়েছে ৮.৪ পয়েন্ট। অপরদিকে, হাতা-খুন্তি সংসার নিয়ে হাসি-ঠাট্টায় ৭.৮ পয়েন্ট গিয়েছে ‘লক্ষ্মী কাকিমা’র ঝুলিতে। এত কিছুর মাঝেও কিন্তু পিছিয়ে থাকেনি ফড়িং। উড়ে উড়েই মানুষের মন আবার জয় করে ৭.৫ নম্বর হাতিয়ে নিয়েছে সে। তবে এই নম্বরের দৌড়ে এবারে যেন অনেকটাই পিছিয়ে গেল খড়ি-ঋদ্ধির প্রেম। কয়েক সপ্তাহ আগেই মিঠাই-সিডকে জোর টক্কর দিয়েছিল খড়ি-ঋদ্ধি। কিন্তু সময়ের হাত ধরে যেন সবই গেল থিতিয়ে। এই সপ্তাহের টিআরপি তালিকায়  আপাতত চতুর্থ স্থান দখল করেছে ‘গাঁটছড়া’। তাদের প্রাপ্ত নম্বর ৭.৪। 

mithai 7

এদিকে, ৭.৩ নম্বর পেয়ে পঞ্চম স্থানে ‘গৌরী এল’। ষষ্ঠ স্থানে নেমে গিয়েছে এককালের বেঙ্গল টপার লালন-ফুলঝুড়ি। ‘ধুলোকণা’র  প্রাপ্ত নম্বর ৬.৮। যদিও সামগ্রিক ভাবে দেখতে গেলে গত সপ্তাহের তুলনায় এই সপ্তাহে যেন কমেছে টিআরপির নম্বর। তবে কি আগের তুলনায় মানুষ ধারাবাহিকের প্রতি আকৃষ্ট হওয়া কমিয়ে দিয়েছে নাকি নেপথ্যে অন্য কোনও কারণ। 

গত সপ্তাহে টিআরপি তালিকা অনুসারে, ‘মিঠাই’ ৮.৫, ‘লক্ষ্মী কাকিমা’ ৮.০, ‘আলতা ফড়িং’ ৭.৭, অপরদিকে ‘গাঁটছড়া’ ও ‘গৌরী এল’ উভয়েই ৭.৯ নম্বর। তালিকা দেখলে এই বিষয়টি ভীষণ ভাবে আগের সপ্তাহের তুলনায় এই সপ্তাহে অধিকাংশ বঙ্গবাসী ধারাবাহিক অনেক অল্প সময়ই অতিবাহিত করেছে। কিন্তু প্রশ্ন হল কেন? 

রাজ্য জুড়ে চারিদিকে শুধুই ‘অপা’র প্রচার। শিক্ষক নিয়োগ দুর্নীতি ( SSC Recruitment Scam ) মামলায় একের পর এক তথ্য মাথা চাড়া দিয়ে উঠে আসছে। আর তার সঙ্গেই টেলিভিশনের পর্দায় ভেসে  আসছে কখনও ‘কোটি’ টাকার পাহাড়, কখনও বাড়ি কিংবা কখনও পার্থবাবুর ( Partha Chatterjee  ) দিকে জুতো ছোড়া। একেবারে টানটান উত্তেজনা। প্রতিটি সংবাদ উপস্থাপিত  হয়ে চলেছে এক অন্যরকম রোমাঞ্চের সঙ্গে। যা নাড়িয়ে তুলছে দর্শকদেরও। এমনটাই মন্তব্য বিশেষজ্ঞদের। দুর্নীতি রূপ যে আগে কখনও দেখেনি সাধারণ মানুষ। ঠিক যেন সেই কারণেই ধারাবাহিক ছেড়ে এখন মন বসেছে ‘অপা’ কান্ডে।

google-news-icon

লেটেস্ট খবর