fbpx

Jagadhatri: নহি দেবী, নহি সামান্যা নারী! মহালয়ার আগেই নবদূর্গা রূপে মন কাড়ল জগদ্ধাত্রীর অঙ্কিতা

আকাশে বাতাসে আগমনীর সুর। বেজে উঠেছে পুজোর বাদ্যি। শরতের আকাশে পেঁচানো তুলোর মতো মেঘ থেকে শুরু করে বাতাসে শিউলি ও কাশফুলের গন্ধ যেন ইঙ্গিত দিচ্ছে সেই শুভ সময়ের। বাঙালির বহুপ্রতীক্ষিত আবেগঘন প্রাণের উৎসব দুর্গাপুজো একেবারে জোড় গোড়ায়। বাঙালির দিনগোনা প্রায় শেষ। মা আসছেন ঘরে। দেবী দূর্গার শক্তি রূপের আরাধনা করলেও। প্রাণে থাকে আনন্দের ধারা। দেবী দূর্গার অনেক রূপ। তবে সালঙ্কারা ত্রিশূল ধারী মহিষমর্দিনী রূপ আমরা পূজা করি। তবে সদ্যই জি বাংলায় শুরু হয়েছে দেবীর আর এক রূপ, ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিক। সেখানে জগদ্ধাত্রী নামের নায়িকা চরিত্রকে নিয়ে নারীশক্তির গল্প। অঙ্কিতা মল্লিক ‘জগদ্ধাত্রী’র চরিত্রে অভিনয় করছেন। তবে এবার তিনি আর জগদ্ধাত্রী নন। একেবারে অন্য লুকে মুগ্ধ করলেন দর্শককে।
img 20220919 221737

নারী কে দেবীর সঙ্গে অনায়াস তুলনা করা হয়। কিন্তু সাধারণ এই মনুষ্য নারী কি শুধুই গৌরবর্ণা! দেবীর অনেক রূপ। শত্রু বিনাশকারী মা কালিও দেবী কিন্তু তিনি তো শ্যাম বর্ণ, আবার জগতের লালন পালনকারী জগদ্ধাত্রীও দেবী। দেবীর অনেক রূপ তেমন নারীরও নানারূপ। মা দুর্গা নিঁখুত সুন্দর মুখশ্রী। আবার কালী শ্যাম বর্ণা দিগম্বরী। এই চিন্তাধারাকে অনুসরণ করেই তুলির টানে নিজে দুর্গার নিঁখুত রূপ থেকে সহজেই আগুনের আঁচে পুড়ে যাওয়া মুখের সৌন্দর্য্যকে তুলে ধরেছে। যে ভিডিও দেখে মুগ্ধ হয়েছেন নেট নাগরিকরা। মুহূর্তেই ভাইরাল হয়েছে সে ভিডিয়ো।


মেকাপেই হয়েছে রূপবদল। শিল্পীর তুলির টানে গৌর বর্ণা দেবী রূপ মুহুর্তেই বদলে গেছে শ্যামলা বর্ণে। অথচ সৌন্দর্য সেখানেও অটুট। আসলে নিঁখুত মুখে ফর্সা গায়ের রঙেও যেমন রূপের মহিমা তেমনই পোড়া, কালো, বিকৃত অথবা অ্যাসিডে দগ্ধ, রোগে অনুজ্জ্বল, আবার চর্মরোগে আক্রান্ত নারীর রূপও স্নিগ্ধ। সামান্য কোন দুর্ঘটনা নারীর সৌন্দর্যকে মুছে দিতে পারে না। কারণ শরীর কখনই সৌন্দর্যের মাপকাঠি হতে পারে না। এই বার্তাই দিতে চেয়েছেন জগদ্ধাত্রী ওরফে অঙ্কিতা মল্লিক। এই অভিনব অলংকরণ করেছেন ওভি রয়। প্রতিমার রূপে ছিলেন অঙ্কিতা। তাকে প্রশংসায় ভরিয়েছেন হাজার হাজার মানুষ।

google-news-icon

লেটেস্ট খবর