fbpx

Janmashtami 2022: দ্বিগুণ খ্যাতির অধিকারী তাঁরা! অনস্ক্রিনে কৃষ্ণের লীলায় দর্শকদের মন কেড়েছে যে তারকারা

প্রত্যুষা সরকার, কলকাতা: রাত পোহালেই জন্মাষ্টমী, ভগবান শ্রী কৃষ্ণের জন্মতিথি। সকল কৃষ্ণ ভক্ত আজ মেতে উঠবেন ভগবান শ্রী কৃষ্ণের আরাধনায়। আর এই অনুষ্ঠানের মধ্যে কৃষ্ণের ভূমিকায় অভিনয়কারী অভিনেতাদের নিয়ে কোনও আলোচনা হয় না, তা কি হয়। শ্রী কৃষ্ণের জীবনের বিভিন্ন ঘটনা জানতে চান অনেক ভক্ত। তাই বর্তমান যুগে সেই অজানাকে জানানোর জন্য টিভিতে ভগবান কৃষ্ণের গল্পের উপর ভিত্তি করে অনেক অনুষ্ঠান তৈরি করা হয়েছে। আর সেখানেই অনেক অভিনেতা ভগবান কৃষ্ণের চরিত্রটি এমন দুর্দান্তভাবে অভিনয় করেছেন যে লোকেরা তাঁর মধ্যে আসল কৃষ্ণ দেখতে শুরু করেছিলেন।

এমনই কয়েকজন অভিনেতার কথা বলব যারা কৃষ্ণের ভূমিকায় অভিনয় করার পর দর্শক তাঁদেরকে সত্যি সত্যি ভগবান শ্রী কৃষ্ণ ভাবতে শুরু করেছিলেন। একই সঙ্গে জানবেন এখন কী করছেন তাঁরা।

img 20220818 115310

নীতীশ ভরদ্বাজ

১৯৮৮ সালে বি. আর. চোপড়ার হিন্দি ধারাবাহিক ‘মহাভারত’-এ ভগবান কৃষ্ণের চরিত্রে অভিনয় করেন অভিনেতা নীতীশ ভরদ্বাজ ( Nitish Bharadwaj )। কৃষ্ণের ভূমিকায় অভিনয়ের পর আরও অনেক সিরিয়াল ও ছবিতে কাজ করেছেন তিনি। সম্প্রতি কয়েক বছর আগে সুশান্ত সিং রাজপুত অভিনীত ছবি ‘কেদারনাথ’-এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা ওয়েবসিরিজ ‘সামন্তর’ দেখা গিয়েছিল তাঁকে।

img 20220818 115401

সর্বদমন ডি ব্যানার্জি

১৯৯৩ সালের রামানন্দ সাগরের সিরিয়াল ‘কৃষ্ণ’-এ ভগবান শ্রী কৃষ্ণের চরিত্রে অভিনয় করেছিলেন সর্বদমন ডি ব্যানার্জি ( sarvadaman D Banerjee )। এরপর তিনি, ‘জয় গঙ্গা মাইয়া’ এবং ‘অর্জুন’-এর মতো জনপ্রিয় সিরিয়ালেও কাজ করেছিলেন। তিনি সুশান্ত সিং রাজপুত অভিনীত চলচ্চিত্র এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি”তে অভিনয় করেছিলেন তিনি। এখন তিনি ঋষিকেশ উত্তরাখণ্ডে একটি এনজিও চালাচ্ছেন, যা বিশেষ করে শিশুদের উন্নতির জন্য কাজ করে।

img 20220818 115626

স্বপ্নিল জোশী

১৯৯৩ সালের ‘কৃষ্ণ’ ধারাবাহিকে অভিনয় করে ছিলেন অভিনেতা স্বপ্নিল জোশী ( Swapnil Joshi )। এই ধারাবাহিকে ভগবান কৃষ্ণের কিশোরের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি, যা সেই সময় বেশ জনপ্রিয় হয়েছিল। স্বপ্নিল বর্তমানে মারাঠি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করছেন তিনি।

img 20220818 192023

মেঘান যাদব

২০০৯ সালের সাগর পিকচার্স প্রযোজিত ‘জয় শ্রী কৃষ্ণ’এই সিরিয়ালটি বেশ জনপ্রিয় হয়েছিল। মেঘান যাদব ( Meghan Jadhav ), যিনি শোতে ভগবান কৃষ্ণের চরিত্রে অভিনয় করেছিলেন, পরে ‘সাস বিনা সসুরাল’, ‘পেয়ার টুনে কেয়া কিয়া’, ‘সূর্যপুত্র কর্ণ’, ‘রাধাকৃষ্ণ’ এবং ‘র মতো ছবিতে অভিনয় করেছিলেন। ‘বিঘ্নহর্তা গণেশ’ সিরিয়ালে দেখা গিয়েছল তাঁকে। এরপর সর্বশেষ তাঁকে দেখা গিয়েছিল ‘থোড়া সা বাদল থোড়া সা পানি’ সিরিয়ালে।

img 20220818 115722

বিশাল কারওয়াল

২০১২ সালের সাগর পিকচার্সের ব্যানারে এবং ভূষণ প্যাটেল পরিচালিত ‘দ্বারকাধীশ ভগবান শ্রী কৃষ্ণ’ এই সিরিয়ালে, বিশাল কারওয়াল ( Vishal Karwal ) অভিনীত ভগবান কৃষ্ণের চরিত্রটি বেশ জনপ্রিয় হয়েছিল। বিশালকে পরে রিয়েলিটি শো ‘বিগ বস ৬’-এ প্রতিযোগী হিসেবে দেখা যায়। এরপর তিনি ‘রঙ্গরাসিয়া’, ‘জামাই রাজা’ এবং ‘নাগার্জুন এক যোদ্ধা’-এর মতো সিরিয়ালে অভিনয় করেছেন। বর্তমানে ধারাবাহিক ‘ধর্ম যোদ্ধা গরুন’-এ ভগবান বিষ্ণুর চরিত্রে দেখা যাবে তাঁকে।

img 20220818 115921

সৌরভ রাজ জৈন

২০১৩ সালে সম্প্রচারিত সিদ্ধার্থ কুমারী তিওয়ারির সিরিয়াল ‘মহাভারত’-এ ভগবান কৃষ্ণের চরিত্রে অভিনয় করেছিলেন অবিনেতা সৌরভ রাজ জৈন ( Saurav Raj Jain )। তাঁর অভিনীত ভগবান কৃষ্ণের চরিত্রটি ঘরে ঘরে খুব জনপ্রিয় হয়ে উঠেছিল। তিনি ‘রাধা কৃষ্ণ’ এবং ‘দেবী আদি পরাশক্তি’-এর মতো সিরিয়াল এবং ‘নাচ বালিয়া নাইন’ এবং ‘ফিয়ার ফ্যাক্টর: খতরন কে খিলাড়ি ১১’-এর মতো রিয়েলিটি শোতেও অংশ নিয়েছেন। তাঁকে শেষ দেখা গেছে মিউজিক ভিডিও ‘জাদো মে তেরে কোই সি’-তে।

img 20220818 120002

সৌরভ পান্ডে

২০১৫ সালের স্বস্তিক পিকচার্সের ব্যানারে এবং কমল মঙ্গা, গৌতম নাগরথ পরিচালিত ধারাবাহিক ‘সূর্যপুত্র কর্ণ’। এই ধারাবাহিকে সৌরভ পান্ডেকে ( Saurav Pande ) অভিনয় করতে দেখা যায় ‘সূর্যপুত্র কর্ণ’-এ ভগবান কৃষ্ণের উজ্জ্বল চরিত্রে অভিনয় করতে। তবে এই সিরিয়ালের পর থেকে পর্দা থেকে হারিয়ে যাচ্ছেন তিনি। সৌরভ বিবাহিত জীবন উপভোগ করছেন এবং সোশ্যাল মিডিয়াতে তাঁর উপস্থিতি নিবন্ধন করে চলেছেন।

 

google-news-icon

লেটেস্ট খবর