fbpx

Amitabh Bachchan: বিবাহিত মানুষকে ভালোবাসা কঠিন, অমিতাভ-রেখার পর্দার রোম্যান্স দেখে হাউ হাউ করে কেঁদেছিলেন জয়া

সুখে সংসার করা যেন অলিখ কল্পনা হয়ে উঠেছিল বলিউডের শাহেনশাহর কাছে।

অনীশ দে, কলকাতা: একসময় বলিউডে রাজত্ব করেছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। জঞ্জির ছবি শেষ করার পরেই হরিবংশ রাই বচ্চনের নির্দেশে জয়া ভাদুরির (Jaya Bachchan) সঙ্গে সাত পাঁকে বাঁধা পড়েন তিনি (Amitabh Bachchan)। তবে পরবর্তীতে রেখার (Rekha) সঙ্গে সম্পর্কে জড়ান বিগ বি। রেখা একাধিকবার প্রকাশ্যে জানিয়েছেন, তিনি অমিতাভকে সারা জীবন ভালোবাসবেন। দু’জনের ঘনিষ্ঠতা সেই সময় বি-টাউনের মূল আলোচ্য বিষয় হয়ে ওঠে। এই সম্পর্ক নিয়ে কোনোদিন প্রকাশ্যে মুখ খোলেননি অমিতাভ। এমনকী জয়ার (Jaya Bachchan) সঙ্গেও দিন দিন সম্পর্ক খারাপ হতে থাকে বিগ বি-র। সেই সময় সুখে সংসার করা যেন অলিখ কল্পনা হয়ে উঠেছিল বলিউডের শাহেনশাহর কাছে। তবে এক অপ্রীতিকর ঘটনার পর অমিতাভ প্রতিজ্ঞা করেন, তিনি আর রেখার (Rekha) সঙ্গে কাজ করবেন না।

amitabh 2

কী সেই ঘটনা? ১৯৭৮ সালের ছবি মুকাদ্দার কা সিকন্দর ছবির স্ক্রিনিংয়ে স্বামী অমিতাভের সঙ্গে উপস্থিত হয়েছিলেন জয়া। সিনেমায় এক জায়গায় অমিতাভ এবং রেখার ঘনিষ্ঠ দৃশ্য শুরু হতেই চোখে জল চলে আসে জয়া বচ্চনের। এই ঘটনার পর বিস্মিত অমিতাভ নিজের স্ত্রীকে কথা দেন, তিনি আর রেখার সঙ্গে কাজ করবেন না। তবে এখানেই ইতি ঘটেনি। দর্শকরা বারংবার দেখতে চেয়েছেন তাদের জুটি। তাছাড়াও প্রযোজকরাও তাদের একসঙ্গে চেয়েছেন একাধিকবার। তবে অমিতাভ কোনওদিনই এই বিষয়ে মুখ খোলেননি।

amitabh 3

রেখা নিজেও জানতেন যে জয়া তাঁকে একেবারেই পছন্দ করতেন না। এক সাক্ষাৎকারে তিনি এও বলেন, যে একজন বিবাহিত মানুষকে ভালোবাসা একেবারেই সহজ না। সে জানে তাঁর সেখান থেকে কিছুই পাওয়ার নেই তাও সে তাঁকে ভালোবাসে। আর জয়া প্রসঙ্গে তিনি বলেছিলেন, তিনি জয়ার জায়গায় থাকলেই অনেক আগেই স্বামীর প্রেমিকাকে খুন করতেন। জয়াকে প্রতিজ্ঞা করলেও মুকাদ্দার কা সিকন্দর ছবির পরেও রাম বলরাম এবং সিলসিলা ছবিতে জুটি বাধেন অমিতাভ-রেখা। শোনা যায়, রাম বলরাম ছবির শ্যুটিংয়ের সময় রেখাকে চর মেরেছিলেন জয়া।

amitabh 4

পরবর্তীতে অবশ্য পুরোপুরি ফ্ল্যামিলি ম্যান হয়ে ওঠেন বিগ বি। একাধিকবার একাধিক রূপে কম ব্যাক করেছেন তিনি। সমসাময়িক বাকি অভিনেতারা কাজ না পেলেও সমান তালে কাজ এবং সংসার সামলাচ্ছে অমিতাভ বচ্চন। বড়পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও রাজত্ব করেছেন তিনি। তবে রেখা এখন আর অভিনয় করেন না তেমন। কিন্তু সবাইকে চমকে ২০১৫ সালে অমিতাভ বচ্চন ও ধনুশ অভিনীত শামিতাভ ছবিতে একটি বিশেষ চরিত্রে ক্যামিও করেন তিনি।

google-news-icon

লেটেস্ট খবর