fbpx

Prosenjit Chatterjee: “বুম্বাদা ক্যারিয়ারে এগোতে দেয়নি” তবে কি সত্যিই প্রসেনজিতের হাতে নষ্ট হয় যীশুর কেরিয়ার?

অহেলিকা দও, কলকাতা : “তিনি টলিউড-তিনিই ইন্ডাস্ট্রি”, দীর্ঘ তিন দশকেরও বেশি সময় ধরে একাধিক জনপ্রিয় হিট সিনেমা ভক্তগণকে উপহার দিয়ে টলিপাড়ায় রাজত্ব করে চলেছেন প্রসেনজিৎ চ্যাটার্জী ( Prosenjit Chatterjee )। অপরদিকে টক্কর দিয়ে চলেছেন বাংলা চলচ্চিত্রের অপর এক বিশিষ্ট অভিনেতা যীশু সেনগুপ্ত ( Jisshu Sengupta )। শুধু বাংলা চলচ্চিত্রে নয়, বলিউডেও অভিনয় করেছেন তিনি। শোনা গিয়েছিল, প্রসেনজিৎ চ্যাটার্জী কেরিয়ার নষ্ট করার চেষ্টা করেছিলেন যিশু সেনগুপ্তর। এই সম্পর্কিত বিতর্কের মধ্যে মুখ খুললেন যিশু সেনগুপ্ত নিজে।

কেরিয়ারের বেশ কিছু বছর যিশু সেনগুপ্ত বুম্বা দার ভাই হয়ে কাজ করেছেন। সেটা কি তিনি নিজের ইচ্ছেতে করেছিলেন? এর উত্তরে তিনি বললেন, “এটা নিয়ে আমার কাছে অনেকে বলেছে, তোকে বুম্বা দা ভাই হিসেবে করে রেখেছে। তোর কেরিয়ার বাড়তে দেয়নি। বুম্বা দা আমার বড় ভাইয়ের মত এবং বুম্বা দা এমন একজন মানুষ আমার জীবনে যে শুধু সিনেমায় নয় সবসময় আমায় সহযোগিতা করে এসেছেন এবং সবসময় আমার পাশে থেকেছেন আর ভবিষ্যতেও থাকবেন।”

prosenjit chatterjee

তিনি আরও বলেন, “আমি তাদেরকে একটা কথায় বলেছি প্রসেনজিৎ চ্যাটার্জী কোনোদিনও বন্দুক ঠেকিয়ে বলেনি যে তোকে এই পার্টটা করতে হবে। আমার কাছে যে পার্ট নিয়ে এসেছে আমি সেই পার্ট নিজ সেচ্ছায় করেছি। কোনদিনও তিনি আমার কেরিয়ার নষ্ট করার চেষ্টা করেননি। বরং গাইড করেছেন সবসময়।”

শুটিং এর সময় এক মজার কথা শেয়ার করতে গিয়ে তিনি বলেন, “একবার তো আমি শুটিং এর সেটে কেঁদে ফেলেছিলাম। হরনাথ চক্রবর্তীর একটা সিনেমার শুটিং চলছিল। সিনেমাটিতে ছিলেন মিঠুন চক্রবর্তীও। সেদিন আমার যাওয়ার কথা ছিল মাইসোর। সেখানে ছিল আর একটা শুটিং। টিকিট কাটা। কিন্তু শুটিং শেষ হয়নি। হর দার কাছে গিয়ে বলতে তিনি বললেন তুমি বুঝে নাও, আমি কিছু করতে পারব না। এদিকে অনুপ দা বলছে দেখে নিন আপনি কি করবেন কালকে সকালে আপনাকে আমার মাইসোরে চাই শুট আছে।”

তিনি আরও বলেন, “হিন্দুপুরি স্টুডিওর সামনে বসে আছে বুম্বা দা। আমি তো গিয়ে বুম্বা দার পায়ে। বুম্বা দা বলছে কি হয়েছে? আমি গুছিয়ে বলতে বুম্বা দা বললেন এরকমভাবে ডেট দিস কেন। অনুপ দার সাথে কথা বলে পুরোটা ম্যানেজ করে নেয় বুম্বা দা। আমার এখনও মনে আছে। আমি ভয়ে ভয়ে হোটেলে ঢুকছি, অনুপ দা তখন আমাকে দেখে হাসতে হাসতে বলেছিলেন তুই কেঁদেছিলি কেন? আমি ভেবেছিলাম আমায় মনে হয় ইন্ডাস্ট্রি থেকে বের করে দেওয়া হবে।”

google-news-icon

লেটেস্ট খবর