বন্ধ হয়ে গেল “কাঁচা বাদাম”,ভুবন বাদ্যকরের গানে বসছে ইন্ডিয়ান পারফর্মিং রাইট অ্যাক্ট

ভাইরাল হওয়ার পর থেকেই ভুবন বাদ্যকরের “কাঁচা বাদাম” (Kacha Badam) গানটি যত্রতত্র বাজছিল। বিয়ে বাড়ি থেকে শুরু করে পুজোর প্যান্ডেল সবখানেই ভাজা বাদাম নেই কিন্তু আছে কাঁচা বাদাম। বাদাম কাকু ওরফে ভুবন বাদ্যকর (Bhuban Badyakar) ভাইরাল হয়েছে বেশ কমাস কেটে গিয়েছে কিন্তু সোশ্যাল মিডিয়ায় এখনও সমানতালে জনপ্রিয় ও শীর্ষে রয়েছে “আমার কাছে নাইকো বুবু ভাজা বাদাম”। এর মধ্যেই সম্প্রতি ভুবন বাদ্যকরকে (Bhuban Badyakar) দেখা গেছে কলকাতার নামী হোটেলে বাংলা ইন্ডাস্ট্রির বহু তারকাদের সঙ্গে মঞ্চ শেয়ার করছেন। কে ছিলেন না সেখানে ছোট পর্দা থেকে শুরু কর বড় পর্দার অনেকেই সেখানে ছিলেন। নীল , তৃনা ,দর্শনার আরও অনেক পরিচিত মুখেরা সেখানে ছিল।

আরও পড়ুন……কলকাতার মহাশ্বেতা, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ৮০০ ভারতীয়কে রক্ষা করে আনলেন একাই

ভাইরাল হওয়ার পর থেকেই কপাল খুলে গেছে বাদাম কাকুর (Bhuban Badyakar) । অনেক নামী দামী মিউজিক কোম্পানির সাথে মোটা টাকার বিনিময়ে চুক্তিও সেরে ফেলেছেন তিনি। এর মধ্যে অনেক গুলো গানের রেকর্ডও তিনি গড়ে ফেলেছেন। এখন তার জীবন যাপনই আলাদা। বিলাসবহুল জীবনযাত্রার পথে পা বাড়িয়েছেন বাদাম কাকু ওরফে বুবন বাদ্যকর। তবে এই নিয়ে বহু সমস্যায়ও পড়েছেন তিনি। ইতিমধ্যেই তিনি একবার পুলিশের দ্বারস্থ হয়েছেন। তার অভিযোগ বাদাম গানটি ভাইরাল হওয়ার পর থেকেই অনেকেই তার কাছে আসছেন তার মুখ ব্যবহার করে ভিডিও বানাবেন বলে। অর্থাৎ ভুবন মহাশয়ের গান ও তার মুখ দেখিয়ে নিজেদের ভিউস বাড়ানোর জন্যই মুলত বিভিন্ন ব্লগার ও কন্টেন্ট মেকাররা তাকে বিরক্ত করছেন। তার গান যেখানে সেখানে তার অনুমতি ছাড়া এডিটিং করে বাজানো হচ্ছে।

Bhuban Badyakar

আরও পড়ুন……Unemployment In India: যুদ্ধের মাঝে ভুগছে সাধারণ, দেশ জুড়ে ফের বেকারত্বের চোখ রাঙানি

তবে সুখবর হল বাদাম কাকুর (Bhuban Badyakar) এই বিরক্ত হওয়ার দিন আর নেই। এই সমস্যা থেকে সুরাহা দিতেই গোধূলি বালা সংস্থার উদ্যেগে পদক্ষেপ নেওয়া হয়েছে ভুবন বাদ্যকরকে IPRS এর সদস্য হিসেবে নিযুক্ত করার জন্য আবেদন করবেন। খুব শীঘ্রই ভুবন কাকুর মুকুটে যুক্ত হতে চলেছে এই সম্মান। নেটিজেনরা বলছেন এটা সত্যিই একটা উপযুক্ত ও প্রাপ্য সম্মান। যেভাবে দিনের পর দিন তার ডিমান্ড বাড়ছিল ও গানের রেকর্ডিং হয়ে যাচ্ছিল সে ক্ষেত্রে এটি একটি বড় ও উপযুক্ত পদক্ষেপ। রীতিমত সেলেব্রেটি বনে যাওয়া ভুবন কাকুর গানে একবার স্বত লেগে গেলে কেউ আর বিনা অনুমতিতে তার গান ব্যবহার ও এডিট করতে পারবে না। আর একবার এই সম্মানে ভূষিত হলে তিনি আজীবন এই সম্মান পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button