fbpx

Bollywood Friendship: কাজল করণ থেকে জাহ্নবী সারা, চিনে নিন বলিউডের এই ৭ হেভিওয়েট বন্ধু-জুটিকে

প্রত্যুষা সরকার, কলকাতা: প্রতিটি মানুষের জীবনে মা বাবার মতোই খুব কাছের মানুষ হয়ে ওঠে একজন ভাল বন্ধু। বন্ধু হল এমন সঙ্গী যে সুখ-দুঃখ সব সময়ই পাশে থাকে। বন্ধু ছাড়া জীবনই চলেনা। মনের কথা যা কারো সঙ্গে বলা যায় না। তা শুধু ভাগ করে নেওয়া যায় একটি কাছের বন্ধুর সঙ্গে। আর এই বন্ধুত্বের বন্ডিং শুধু আপনার আমার নয়। এ ক্ষেত্রে বলিউডও তারকারাও ব্যতিক্রম নয়। কারিনা-অমৃতা থেকে জাহ্নবী-সারা মতো তালিকায় রয়েছে একাধিক নাম।

কারিনা কাপুর খান- অমৃতা অরোরা

কারিনা কাপুর খান ও অমৃতা অরোরার বন্ধুত্ব কারো কাছেই গোপন নয়। দুই ডিভা দুই দশকেরও বেশি সময় ধরে বন্ধু। তারা সবসময় একে অপরের জন্য স্তম্ভের মতো সোজা হয়ে দাঁড়িয়েছে। তাঁদের বন্ধুত্ব চোখে পরার মতো।

করণ জোহর – কাজল

তালিকায় দ্বীতিয় স্থানে আছেন বলি অভিনেত্রী কাজল এবং পরিচালক করণ জোহার। তাঁদের বন্ধুত্ব সেই সময় থেকে যখন তাঁরা ফিল্ম ইন্ডাস্ট্রির কেবল বাচ্চা ছিল। তাঁদের বন্ধুত্ব আরও স্ট্রং হয় ২০১৬ সালে যখন করণের রণবীর কাপুর – আনুশকা শর্মা অভনিত অ্যায় দিল হ্যায় মুশকিল। এবং অজয় ​​দেবগনের পরিচালিত ছবি শিবায় মুক্তি পায়। ছবি দুটি বক্স অফিসে সংঘর্ষে লিপ্ত হয় কাজল-করণের বন্ধুত্ব নষ্ট হয়নি।

জাহ্নবী কাপুর-সারা আলি খান

বি-টাউনের নতুন সেরা বন্ধুর জুটি হলেন জাহ্নবী এবং সারা। নতুন জেনারেশনের কাছে তাঁদের বন্ধুত্ব একটি খুব সুন্দর দৃষ্টান্ত। দুজনের মতে, তাদের বন্ধুত্ব শুরু হয়েছিল গোয়ায়। কফি উইথ করণ শোতে এসে, জাহ্নবী জানিয়েছিলেন, “আমরা গোয়াতে প্রতিবেশী ছিলাম এবং আমাদের একটি সাধারণ বন্ধু ছিল। তারপর একদিন কথা বলা শুরু করলাম। আমরা সকাল ৮টা পর্যন্ত কথা শেষ করেছি।”

অর্জুন কাপুর- রণবীর সিং

অর্জুন এবং রণবীর দীর্ঘদিনের বন্ধু এবং একসঙ্গে গুন্ডেতে অভিনয় করেছেন। তারা সোশ্যাল মিডিয়ায় তাদের “ব্রোম্যান্স” ফ্লান্ট করার জন্য বিখ্যাত। তাঁরা একে অপরকে “বাবা” বলে সম্বোধন করেন। একটি সাক্ষাৎকারে, অর্জুন বলেছিলেন যে তিনি দীপিকা পাড়ুকোনকে তাঁর ‘সতান’ বলে মনে করেন।

ফারহান আখতার-রিতেশ সিধওয়ানি

সেই নার্সারি-কেজি স্কুলের দিন থেকেই একে অপরকে চেনেন ফারহান এবং রিতেশ। দক্ষিণ মুম্বাইয়ের এইচআর কলেজ থেকে তাঁরা একসঙ্গে স্নাতক করতে যায়। সেখানেই তাঁদের বন্ধুত্ব আরও বেড়ে যায়। এমনকি তাঁরা দু’জন একসঙ্গে ব্যবসায়িক অংশীদার এবং এক্সেল এন্টারটেইনমেন্টও পরিচালনা করে।

সুহানা-অননয়া-শানয়া

এতক্ষণ চলছিলও দুজনের সুন্দর বন্ধুত্ত্বের কথা তবে এবার একসঙ্গে তিন জন। তারকা কিডস সুহানা খান, অনন্যা পান্ডে এবং শানায়া কাপুর বি-টাউনের শৈশবের সেরা বন্ধু। সুহানা হলেন বলি বাদশাহ শাহরুখ খানের কন্যা, অন্যদিকে অনন্যা চাঙ্কি পান্ডের কন্যা এবং শানায়া হলেন সঞ্জয় কাপুরের কন্যা। অনন্যা ইতিমধ্যেই অভিনয়ের ক্ষেত্রে তাঁর স্থান তৈরি করেছে।

হেলেন-ওয়াহিদা রেহমান-আশা পারেখ

শুধু নতুন নয় বি-টাউনে এমন কিছু বন্ধু আছে যার প্রায় বৃদ্ধ হতে চলেছেন। তাঁরা হলেন প্রবীণ অভিনেত্রী হেলেন, ওয়াহিদা রেহমান এবং আশা পারেখ। এদের দেখলেই বোঝা যায় বন্ধুত্ত্ব কত সুন্দর। বয়স বাড়লেও ভাল বন্ধু কখনও ছেড়ে যায় না। বয়সের ছাপ মুখে স্পষ্ট, তবুও অতীতের এই অভিনেত্রীরা একসাথে আড্ডা দেওয়ার কোনও সুযোগ ছাড়েন না।

google-news-icon

লেটেস্ট খবর