fbpx

Kajol: মেয়ের প্রেমিককে মানতে চাননি বাবা! হাজার ঝামেলার পর অজয়ের সঙ্গে বিয়ে হয় কাজলের

জয়িতা চৌধুরি, কলকাতাঃ দেখতে দেখতে আরও একটা বসন্ত পার করে ফেললেন এককালীন বলিউডের অন্যতম নামজাদা অভিনেত্রী কাজল ( Kajol )। তাঁর ও শাহরুখের ( Shah Rukh Khan ) ছবি দেখেই জীবনে বসন্ত পার করে এসেছেন নব্বই দশকের ছেলেমেয়েরা। আর আজ ৫ই অগস্ট তিনি পা দিলেন ৪৮-এ। সাম্প্রতিক কালে রুপোলী পর্দায় আর খুব একটা বেশি দেখা যায়না অভিনেত্রীকে। বছরে অন্তত একটা ছবি ঝুলিতে রাখার চেষ্টা করেন। তবে তার মানে এই নয় যে বলিউডে আর কাজ পাচ্ছেন না! আসলে অভিনেত্রী এখন ব্যস্ত ‘ফুল-টাইম মম’।

১৯৯৯ সালে অভিনেতা অজয় দেবগনের ( Ajay Devgn ) সঙ্গে চার হাত এক করেন অভিনেত্রী। এই মুহূর্তে তাঁদের দুই সন্তান, নায়সা ও যুগ। তবে জানলে অবাক হবেন বিয়ের আগে অজয় ও কাজলের সম্পর্ক ছিল বড়ো অদ্ভুত! হোস্টেল ছবিতে কাজের সূত্রে পরিচয় হয় দুজনের। ব্যক্তি অজয় একজন রাশভারী, গম্ভীর প্রকৃতির মানুষ। সেটে খুব একটা বেশি কথা বলতেন না কারোর সঙ্গে। সটের পর এককোণে ঢুকে বসে থাকতেন। কাজলই প্রথম উদ্যোগ নিয়ে বন্ধুত্বের হাত বাড়িয়ে দেন।

kajol 2

ধীরে ধীরে বন্ধুত্ব গভীর হয়। অজয় হয়ে ওঠেন কাজলের লভ-গুরু। কারণ অভিনেত্রী তখন হাবুডুবু খাচ্ছেন অন্য এক অভিনেতার প্রেমে। যদিও সেই নাম কোনও দিনও প্রকাশ্যে আনেননি দম্পতি। তবে বন্ধুত্ত যে কবে প্রেমের আকার ধারণ করে তা ধরতে পারেননি দুজনেই। তাই হঠাৎই সিদ্ধান্ত বিয়ে করবেন। ১৯৯৯ সালের ফেব্রুয়ারি মাসে বিয়ে করেন তাঁরা। জানা যায়, কাজল বা অজয়ের বাড়ির কেউই চাননি তাঁদের বিয়েতে মিডিয়া উপস্থিত থাকুক। প্রথম দিকে যদিও কাজলের বাবা এই বিয়েতে মত দেননি। তবে কাজল ছিলেন তাঁর সিদ্ধান্তে অনড়। শেষমেষ মেয়ের মুখের দিকে তাকিয়ে মত দেন বাবা।

kajol 1

 

কাজলের মা তনুজা ছিলেন ষাটের দশকের খ্যাতনামা অভিনেত্রী। কাজলের বলিউডে কেরিয়ার শুরু হয় ‘বেখুদি’ ছবির মাধ্যমে। কাজল তখন ষষ্ঠাদশী কিশোরে। ছবিটি বক্সঅফিসে লাভের মুখ না দেখলেও বলিমহলে কাজলকে হাঁটার পথ খুলে দেয়। শাহরুখের সঙ্গে বাজিগর তাঁর কেরিয়ারের শ্রেষ্ঠ মাইল ফলক। আর পিছনে ফিরে তাকাতে হয়নি জীবনে। এরপর একের পর এক হিট ছবি রয়েছে তাঁর ঝুলিতে। তাদের মধ্যে উল্লেখ্য হল কুছ কুছ হোতা হ্যায়, পেয়ার কিয়া তো ডরনা কেয়া, ইশক, ফানা, পেয়ার তো হোনা হি থা, মাই নেম ইজ খান, ইয়ে দিল্লাগি, দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে, গুপ্ত, দুশমন, রাজু চাচা, কাভি খুশি কাভি গম ইত্যাদি।

google-news-icon

লেটেস্ট খবর