fbpx

Kabhi Alvida Naa Kehna: আজও সিনে জগৎকে ‛আলবিদা’ জানায়নি এই অমর কীর্তি! ১৬ বসন্ত পার করল শাহরুখের সেই দুর্ধর্ষ অভিনয়

আজ এই ছবিটির ১৬তম জন্মদিন। আর সেই উপলক্ষে, ছবির পরিচালক একটি ভিডিও ক্লিপ তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন। জানান, ছবিটি তৈরি করার সময় বেশ ভয়ই পেয়েছিলেন অভিনেতা।

জয়িতা চৌধুরি,কলকাতাঃ ২০০৬ সালের ১০ অগস্ট। ভারতে সাড়া জাগিয়ে মুক্তি পেয়েছিল জনপ্রিয় সিনেমা ‘কভি আলবিদা না কহেনা’ ( Kabhi Alvida Naa Kehna )। করণ জোহরের ( Karan Johar ) পরিচালনায় প্রথমবার এই ছবিতে দেখা গেছিল শাহরুখ খান ( Shahrukh Khan ), রানি মুখোপাধ্যায়, প্রীতি জিন্টা ( Preity Zinda ), অভিষেক এবং অমিতাভ বচ্চনের ( Amitabh Bachchan ) মতো চোখ কপালে তোলার মতো তারকাখচিত স্টারকাস্ট। ছবিটি মুক্তির পরে ছবিটিকে ঘিরে বিতর্কও হয়েছিল বিস্তর। দেশের ভিতরে বক্সঅফিসের বাজারে মুখ থুবড়ে পড়লেও দেশের বাইরে ছবিটি ব্যবসা করেছিল দারুণ।

আজ এই ছবিটির ১৬তম জন্মদিন। আর সেই উপলক্ষে, ছবির পরিচালক একটি ভিডিও ক্লিপ তাঁর ইনস্টাগ্রাম ( Instagram ) স্টোরিতে শেয়ার করেছেন। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে করণ জানান, ছবিটি তাঁর হৃদয়ের অত্যন্ত্য কাছের। ছবি তৈরির সময় বেশ চিন্তিত ছিলেন তিনি। এক সম্পূর্ণ অন্য ঘরানার ছবি ‘কভি আলবিদা না কহেনা’। বলিউডের দর্শক যে ঘরানার ছবি আগে দেখেননি। কমার্শিয়াল ছবির থেকে একেবারেই আলাদা ঘরানার ছবি ছিল এটি।

kank 2

‘কভি আলবিদা না কহেনা’-র গানগুলি তৎকালীন দর্শক মহলেও বেশ সমাদর পেয়েছিল। শঙ্কর এহসান লয়ের লেখা গানগুলি আজও নব্বই দশকের শ্রোতাদের ফিরিয়ে নিয়ে যায় সেই পুরনো দিনগুলিতে। সিনেমাটির শ্যুটিং হয়েছিল নিউইয়র্কে। এই প্রসঙ্গে পরিচালক আরও বলেন, ‘নিউইয়র্কে শুটিং করা এত সহজ ছিল না। প্রচণ্ড ঠাণ্ডা এবং অতিরিক্ত বাজেটের সমস্যার পাশাপাশি অবস্থানের অনুমতি নেওয়ার সমস্যাও ছিল। বিদেশে আপনার প্রিয় লোকেশনে শুটিংয়ের অনুমতি পাওয়া সহজ নয়। এ জন্য জনসাধারণের অনুমতিও নিতে হয়।‘

16 Years Of Kabhi Alvida Naa Kehna: फिल्म की ...

ছবির কলাকুশলীরা এতোটাই মজা করে ছবি বানাতেন যে একবার করণের বিখ্যাত টক-শো ‘কফি উইথ করণ’-এ এসেছিলেন ঐশ্বর্য- অভিষেক ( Abhishek Bachchan ) ও রানি মুখার্জি ( Rani Mukherjee )। তখন সদ্য বিয়ে করেছেন ঐশ্বর্য ও অভিষেক। নবদম্পতিকে বিয়ের ব্যপারে রানিকে টিপস দিতে বললে মজার ছলে রানি বলেছিলেন, ‘কভি আলবিদা না কহেনা’।

google-news-icon

লেটেস্ট খবর