fbpx

Karan Johar: ‘আমি ছোট থেকেই অন্যভাবে স্পেশ্যাল, বাবাও মেনে নিয়েছিলেন’, স্মৃতি হাতড়াতে গিয়ে কিসের ইঙ্গিত করণের

রাখী পোদ্দার, কলকাতা : এই মূহুর্তে সবচেয়ে চর্চিত শো হল ‘কফি উইথ করণ সিজন ৭’ ( Koffee With Karan)। বলিউডের ( Bollywood) তাবড় তাবড় অভিনেতা অভিনেত্রীদের পর্দা ফাঁস হওয়ার জন্যই এই শোয়ের এত জনপ্রিয়তা। ইতিমধ্যেই ডিজনি প্লাস হটস্টারে সম্প্রচার শুরু হয়ে গিয়েছে এই শোয়ের। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল তাঁর ক্যারিয়ার শুরুর সময় তাঁর বাবা কীভাবে তাঁর পাশে ছিলেন? এই প্রশ্নের উত্তরে কোনওরকম কোনো ইতস্ততঃ বোধ না করেই ‘কাভি খুশি কাভি গাম’ সিনেমা পরিচালক করণ জোহর ( Karan Johar) বলেন, যখন ধীরে ধীরে বড়ো হয়ে উঠছিলেন এবং বুঝতে পারছিলেন যে তিনি আর পাঁচটি বাচ্চাদের মতো নয় তাঁদের থেকে একটু আলাদা। তখন কিন্তু তাঁর বাবা তাঁকে সেই ভাবেই গ্ৰহণ করেছিলেন।

প্রয়াত বাবা যশ জোহরের ( Yash Johar) সম্পর্কে বলতে গিয়ে করণ বলেন, “তিনি ভীষণ প্রগতিশীল একজন মানুষ ছিলেন। এছাড়াও তিনি খুব খোলা মনের ও বড়ো মনের মানুষ ছিলেন। তিনি কখনোই আমাকে বুঝতে দেননি যে করণ আর পাঁচ জনের থেকে আলাদা”। করণ বলেন, তাঁর স্পষ্ট মনে আছে তাঁর বয়স যখন ৮ বছর ছিল তখন তিনি প্রথম ‘সারগাম’ ছবিতে জয়া প্রদাকে দেখেন। এবং তিনি ছবিটি দেখে ছবিটির প্রেমে পড়ে যান। যখন জয়া প্রদা কালার্স টিভির শো হুনারবাজে এসেছিলেন তখন বিচারক হিসেবে সেখানে ছিলেন করণ জোহর। সেখানে তিনি জয়া প্রদার স্টেপগুলিকে কিভাবে কপি করছিল তা স্পষ্ট মনে আছে তাঁর।

তিনি বলেন, “তাঁর পরিষ্কার মনে আছে তিনি যখন প্রথম ‘সারগাম’ ছবিটি দেখেন তখন তাঁর বয়স ছিল মাত্র ৮ বছর। এবং তিনি নাচ করার জন্য ব্যবহার করতেন ‘ডাফলি ওয়ালে’। আর এই বিষয়ে তাঁর বাবা নাকি গর্বিত বোধ করতেন। তিনি করণকে তাঁর বন্ধুদের সামনে নাচতে বলতেন কিন্তু এটা ভাবতেন না যে এই বিষয়টি কতটা অদ্ভুত যে, একটি ৮ বছর বয়সী বাচ্চা নাচ করছে ‘ডাফলি ওয়ালে’ গানে”।

Karan Johar and Yash Johar
Karan Johar and Yash Johar

করণ তাঁর বাবা ( Yash Johar) মারা যাওয়ার পর ধর্ম প্রোডাকশনের ( Dharma Production) দায়িত্ব নিয়েছিলেন। প্রয়াত প্রযোজক যশ জোহর ১৯৮০ সালে অমিতাভ বচ্চন , শত্রুঘ্ন সিনহা এবং জিনাত আমান অভিনীত ‘দোস্তানা’ ছবির মাধ্যমে ফিল্ম স্টুডিও শুরু করেন। পরবর্তীতে তিনি অগ্নিপথ, গুমরাহ এবং ডুপ্লিকেটের মতো চলচ্চিত্র নির্মাণ করেন। কিন্তু করণের ( Karan Johar) নেতৃত্বই ধর্ম প্রোডাকশন বলিউড ইন্ডাস্ট্রিতে এক নতুন পরিচিতি লাভ করে।

google-news-icon

লেটেস্ট খবর