fbpx

বক্স অফিসে বাজিমাৎ! ১ম দিনে কে.জি.এফ আয় করলো ১৩৪ কোটি

অনীশ দে, কলকাতা: বক্স অফিসে যে বড়ো একটা ঝড় উঠতে চলেছে সেটা আগেই আন্দাজ করা গিয়েছিল। কিন্তু এ যেনো সুনামি। ইয়াশ অভিনীত ও প্রশান্ত নীল (Prashant Neel) পরিচালিত কে.জি.এফ এর দ্বিতীয় ভাগ গতকালই মুক্তি পেয়েছে পেক্ষাগৃহে। আর প্রথমদিনেই ভারতীয় বক্স অফিসে ঝড় তুলল ইয়াশ (Yash) এর কে.জি.এফ চ্যাপ্টার ২ (K.G.F Chapter 2 Box Office)। ২০১৮ সালে ছবিটির প্রথম অংশ মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকরা এই ছবির দ্বিতীয় ভাগ্যের জন্য অধীর আগ্রহে ছিলেন।

kgf 2 pic

এছাড়াও বিশ্বের দরবারেও প্রশান্ত নীলের এই ছবি প্রশংসা কুড়িয়েছে। মুক্তির পরের দিন এই ছবির নির্মাতারা জানান যে মুক্তির দিনেই ছবিটি আয় করেছে ১৩৪.৫ কোটি টাকা (K.G.F Chapter 2 Box Office)। কর্ণাটকের কোনো ছবি আগে জাতীয় স্তরে এমন কামাল করেনি। মোট পাঁচটি ভাষায় মুক্তি পায় কে.জি.এফ চ্যাপ্টার ২- তামিল, তেলেগু, হিন্দি, মালায়ালাম, কন্নড়। ছবিটি মোট ১০০০০ স্ক্রীনে আসার কথা ছিল। যার মধ্যে ৪০০০ স্ক্রীন শুধুমাত্র হিন্দি ভার্সনের জন্য। বাদবাকি ৬০০০ স্ক্রীনে অন্যান্য ভাষা (K.G.F Chapter 2 Box Office)।

অগ্রিম বুকিং এর দিক দিয়েও এক অনন্য উদাহরণ তৈরি করেছে ইয়াশ (Yash) অভিনীত কে.জি.এফ চ্যাপ্টার ২ (KGF Chapter 2)। সারা দেশে এই ছবির অগ্রিম বুকিং ছিল ২৬.৫০ কোটি টাকা। প্রথমদিনে হিন্দি ভার্সনের আয় ৫৩.৯৫ কোটি টাকা। ফিল্ম ক্রিটিক তারান আদর্শ এই তথ্য দিয়েছেন।

তামিলনাড়ুতে কে.জি.এফ চ্যাপ্টার ২ এর প্রতিদ্বন্দ্বী ছিল ১৩ই এপ্রিল মুক্তিপ্রাপ্ত সুপারস্টার বিজয় এর বিস্ট। কিন্তু কে.জি.এফ চ্যাপ্টার ২ মুক্তির পর বিজয়ের সিনেমার টিকিট বিক্রিতে দ্রুত হ্রাস দেখা দিয়েছে। তামিলনাড়ুতে ১৫ই এপ্রিল কে.জি.এফ চ্যাপ্টার ২ (KGF Chapter 2) এর প্রায় সমস্ত সিনেমা হল হাউসফুল। এস এস রাজামৌলির পর এই মুহূর্তে প্রশান্ত নীল একমাত্র পরিচালক (Prashant Neel) যার ছবি এমন ব্যবসা করলো।

kgf 2

আরও পড়ুন: IIT গ্রাম ! এমন একটি ভারতীয় গ্রাম যেখানে ঘরে ঘরে রয়েছে আইআইটি পড়ুয়া

প্রথমে এই একই দিনে কে.জি.এফ চ্যাপ্টার ২ (KGF Chapter 2) এর সাথে শাহিদ কাপুরের ছবি জার্সি মুক্তি পাওয়ার কথা থাকলেও। কে.জি.এফ এর বিপুল পরিমাণে অগ্রিম বুকিং জার্সির নির্মাতাদের সিনেমা পিছিয়ে দিতে বাধ্য করে ।এমনকি কেরালার সবচেয়ে আয়বহুল ছবিতে পরিণত হয়েছে কে.জি.এফ (KGF Chapter 2)। আশা করা যাচ্ছে এই আয় সপ্তাহের শেষে আরও বৃদ্ধি পাবে।

google-news-icon

লেটেস্ট খবর