fbpx

Khelna Bari: পেয়েছিলেন বড় পর্দায় কাজের সুযোগ, ‛খেলনা বাড়ি’র জেরে হাতছাড়া উন্নতি, আক্ষেপ মিতুলের

ছোটপর্দায় অভিনয়ের কারণেই বড় সুযোগ হয়েছিল হাতছাড়া। সেই নিয়ে কি আজও আক্ষেপ রয়েছে মিতুলের?

টেলিভিশনের পর্দায় বর্তমানে খুবই পরিচিত মুখ হয়ে উঠেছেন মিতুল অর্থাৎ আরাত্রিকা মাইতি ( Aratrika Maity ) । জি বাংলার বিখ্যাত ধারাবাহিক ‘খেলনা বাড়ি’র মিতুলকে চেনে না এমন মানুষ প্রায় নেই বললেই চলে। যারা নিয়মিত সব ধারাবাহিকগুলি দেখে থাকেন, তারা জানবেন শুরুর দিকে সেভাবে জনপ্রিয় ছিল না এই ধারাবাহিকটি। তবে বর্তমানে সকলের প্রিয় ধারাবাহিকের মধ্যে একটি হয়ে উঠেছে ‘খেলনা বাড়ি’, সঙ্গে মিতুল হয়ে উঠেছে সকলের প্রিয় অভিনেত্রীদের একজন। অভিনয় জীবনে তাঁর অভিজ্ঞতা বেশিদিনের নয়, তবুও একবার বড় পর্দায় অভিনয়ের সুযোগ পেয়েছিলেন ‘খেলনা বাড়ি’ খ্যাত আরাত্রিকা। কিন্তু এত বড় সুযোগ পেয়েও তা হাতছাড়া করেছিলেন তিনি। জানেন কেন?

জানা গিয়েছে, মাধ্যমিকের পরই নাকি অভিনয় জীবনে পা রেখেছিলেন আরাত্রিকা ওরফে মিতুল। জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘করুণাময়ী রানি রাসমণি’তে একটি ছোট চরিত্রে অভিনয় করেছিলেন তিনি, যদিও সেই চরিত্রে কোনও সংলাপ ছিল না আরাত্রিকার। এরপর সান বাংলার একটি ধারাবাহিক ‘অগ্নিশিখা’তে মুখ্য চরিত্রে অভিনয় করেন তিনি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। ‘খেলনা বাড়ি’তে ফের মুখ্য চরিত্রে অভিনয় করার সুযোগ পেলেন তিনি।

img 20220906 150607

এই ধারাবাহিকটি শুরু হয়েছিল কৃষ্ণনগরের মাটির পুতুল বিক্রেতা এক মেয়েকে নিয়ে। বাংলার বাকি সব ধারাবাহিকের মতো এই ধারাবাহিকেও ঘটনাচক্রে এক শহুরে বড়লোক ব্যবসায়ী ইন্দ্রজিৎ লাহিড়ীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় মিতুল। তারপরই মিতুলের জীবনে ঘনিয়ে আসে চরম দুঃখ। স্ত্রী হিসেবে যোগ্য সম্মানও পায় না সে। তার উপর নিজের শ্বশুরবাড়ির লোকেদের বিভিন্ন ষড়যন্ত্রের কথা জানতে পারে সে। সেসব শত্রুদের হাত থেকে কীভাবে নিজের পরিবারকে মিতুল রক্ষা করে, তার উপরই তৈরি হয়েছিল গল্প।

একবার একটি সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে অভিনয় জীবনে আসা নিয়ে বেশ কিছু তথ্য প্রকাশ করেছিলেন আরাত্রিকা। সেখানে তিনি জানিয়েছিলেন ‘খেলনা বাড়ি’ ধারাবাহিক শুরু হওয়ার পূর্বে বড়পর্দায় কাজ করার সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু ততদিনে এই ধারাবাহিকের জন্য কথাবার্তা পাকা হয়ে গিয়েছিল। তাই বাধ্য হয়েই বড়পর্দায় কাজের সুযোগ হাতছাড়া করেছিলেন মিতুল অর্থাৎ আরাত্রিকা। তবে এদিন তিনি এও জানান যে বড়পর্দায় অভিনয়ের ইচ্ছা আছে অভিনেত্রীর।

google-news-icon

লেটেস্ট খবর