fbpx

বলি পাড়ায় দুই আলিয়া, বিভ্রাটের ভয়েই কি ভাইজানের হাত ধরেই নতুন নামকরণ হয়েছিল অনন্যার?

অনীশ দে, কলকাতা: আজ ৩১শে জুলাই। বলিউডের অন্যতম সফল অভিনেত্রী কিয়ারা আডবাণীর (Kiara Advani) জন্মদিন। বলিউড থেকে শুরু করে তেলেগু ছবিতেও কাজ করেছেন তিনি। তবে কিয়ারার জীবনের এমন বেশ কিছু দিক রয়েছে যা সম্পর্কে অবগত নয় কেউই। আপনারা কি জানেন অভিনেত্রীর আসল নাম কিয়ারা নয়। তাঁর আসল নাম আলিয়া। আলিয়া আডবাণী। কীভাবে সেই নাম পরিবর্তন হল? কেই বা দিয়েছিলেন এই পরামর্শ? কীভাবে এক সিন্ধি ব্যবসায়ী পরিবারের মেয়ে পাড়ি দিলেন বলিউডে, তাঁর এই যাত্রাই বা কেমন ছিল?

kiara 5

কিয়ারা এমন একজন অভিনেত্রী যিনি সবসময় অন্য ধরনের চরিত্র উপহার দিয়েছেন তাঁর দর্শকদের। কিয়ারার (Kiara Advani) বলিউড অভিষেক ঘটে ‘ফাগলি’ ছবির মাধ্যমে। অক্ষয় কুমার প্রযোজিত এই ছবিতে একেবারে ভিন্ন রূপে দেখা যায় কিয়ারাকে। পুলিশি নিষ্ঠুরতার গল্প বলে এই ছবি। কিন্তু এই ছবি চলাকালীন বলিউডের ভাইজান সলমন খান (Salman Khan) কিয়ারাকে নিজের নাম পরিবর্তন করার পরামর্শ দেন। আর এর পরেই আলিয়া হয়ে ওঠেন কিয়ারা। উল্লেখ্য, কফি উইথ করণ- এ আলিয়া নিজেও জানান তার কিয়ারাকে খুবই ভালো লাগে। এমনকি একসাথে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

kiara 7

এরপর একের পর এক ছবিতে চুটিয়ে কাজ করেছেন অভিনেত্রী। যাদের মধ্যে অন্যতম হচ্ছে, এম এস ধোনির বায়োপিক, নেটফ্লিক্সের লাস্ট স্টোরিজ এবং আব্বাস মাস্তানের মেশিন। তবে সবাইকে চমকে দিয়ে ২০১৮ সালে ‘ভারত আনে নেনু’ নামের তেলেগু ছবিতে অভিনয় করেন তিনি। তেলেগু সুপারস্টার মহেশ বাবুর বিপরীতে এই ছবিতে অভিনয় করেন তিনি। এছাড়াও অভিনেতা রমচরণের সাথেও জুটি বেড়েছে তিনি। অবশ্য সেই ছবি বক্স অফিসে তেমন কামাল করতে পারেনি। তবে নেটিজেনরা সেক্ষেত্রেও কিয়ারার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। এরপর এক তেলেগু ছবি ভাগ্য বদলে দেয় কিয়ারার।

sid kiara 5

কিন্তু ২০১৯ সালে কবির সিং মুক্তির পর রাতারাতি সবার প্রিয় হয়ে ওঠেন কিয়ারা। শাহিদ কাপুরের বিপরীতে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দেন অভিনেত্রী। আর এরপর একে একে অক্ষয় কুমারের সাথে লক্ষ্মী, গুড নিউজ এবং সিদ্ধার্থ মালহোত্রার সাথে শেরশাহ সব ছবিতেও নিজের অভিনয়ের মাধ্যমে দাগ কেটেছেন এই সিন্ধি অভিনেত্রী। বলাই বাহুল্য, ‘শেরশাহ’ ছবির মুক্তির পর থেকেই কানাঘুষো শোনা যায় সিদ্ধার্থের (Siddharth Malhotra) সাথে নাকি প্রেম করছেন কিয়ারা। তবে অভিনেতা বা অভিনেত্রী কেউই এই বিষয়ে কিছু জানাননি। এমনকি এও শোনা যাচ্ছে যে কিয়ারা তাঁর ৩০ তম জন্মদিন উদযাপন করতে দুবাই পাড়ি দিয়েছেন। আর সাথে রয়েছেন তাঁর প্রেমিক সিদ্ধার্থ মালহোত্রা (Siddharth Malhotra)।

google-news-icon

লেটেস্ট খবর