fbpx

অবশেষে আসন্ন চলচ্চিত্র উৎসবে ঠাঁই পেল অভিষেক চট্টোপাধ্যায়! সিদ্ধান্তে দেরী কেন উঠছে প্রশ্ন

কলকাতার সবথেকে বড় আয়োজনের মধ্যে একটি হল চলচ্চিত্র উৎসব ( 27th Kolkata International Film Festival ) । বিগত বেশ কিছু বছর যাবৎ করোনা মহামারীর দাপটে এই অনুষ্ঠান কার্যত অনেকটাই রং বিহীন ছিল। তবে সমস্ত আয়োজনই নির্বিঘ্নে এবং সমস্ত সর্তকতা মেনেই করা হয়েছিল। এবারের ২৭ তম চলচ্চিত্র উৎসব নিয়ে অনেক জলঘোলা হয়েছে। অনুষ্ঠানটি কবে আয়োজিত হবে আয়োজকরা সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারছিল না। অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হল ২৫ এপ্রিল থেকে শুরু হবে কলকাতাআন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২ ( KIFF 2022 ) । ২৫ এপ্রিল থেকেই শুরু হয়ে যাবে সিনেমাপ্রেমীদের আনন্দের উৎসব।

তবে এই আয়োজন নিয়ে উঠেছে বিস্তর শোরগোল। কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বড় বড় তারকা এবং সম্মানীয় ব্যক্তিদের সম্মান জানানো হয়। এইবার কাদের কাদের সম্মান ও শ্রদ্ধার্ঘ দেওয়া হবে সেই নিয়ে বেশ বিতর্ক তৈরি হয়। জানা গেছে কর্তৃপক্ষের নজর এড়িয়ে গিয়েছিল সদ্য প্রয়াত টলিউডের নামী অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় এর নাম ( tribute to Abhishek Chatterjee ) । এই নিয়ে কর্তৃপক্ষের মধ্যে বিস্তর বিতর্ক ও সমস্যা তৈরি হয়। পরে অবশ্য সিদ্ধান্ত নেওয়া হয় কলকাতার ২৭ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রদ্ধার্ঘ্য ও সম্মাননা জানানো হবে প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়কে।

 KIFF 2022- Abhishek Chatterjee
KIFF 2022- Abhishek Chatterjee

আরও পড়ুন…………রমজানের গরমে একটু প্রাণ জুড়াবেন ভাবছেন, তাহলে আজকেই ইফতারে রাখুন খেজুর-বাদামের সহজলভ্য রেসিপি

প্রতিবারের মতন এবারও মঞ্চ উজ্জ্বল করে থাকবে পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। প্রদর্শিত হবে তরুণ মজুমদারের পরিচালিত এবং অভিষেক চট্টোপাধ্যায় অভিনীত “পথভোলা” সিনেমাটি।

 KIFF 2022- Abhishek Chatterjee
KIFF 2022- Abhishek Chatterjee

শ্রদ্ধার্ঘ্য ও সম্মাননা জানানো হবে চিরস্মরণীয় পরিচালক সত্যজিৎ রায়কে। সত্যজিৎ রায়ের সিনেমা প্রদর্শিত করা হবে এবং তার ছবি নিয়ে বিশেষ প্রেক্ষাগৃহ তৈরি হবে বলে জানা গেছে। এছাড়াও স্বাতীলেখা সেনগুপ্ত, বুদ্ধদেব বসু প্রমুখ ব্যক্তিদের স্মরণ ও সম্মাননা জানানো হবে।

আরও পড়ুন…………ক্রমাগত হস্তমৈথুন, আচমকাই ফুটো হল ফুসফুস! মারাত্মক ঘটনায় চাঞ্চল্য নেটপাড়ায়

প্রসঙ্গত প্রতিবারের ন্যায় এইবারের কলকাতার চলচ্চিত্র উৎসবেও থাকবে বেশ কিছু চমক। সেই সব বিষয়ে এখনও পর্যন্ত আয়োজকরা কোনও কিছু বলেননি এখন শুধু সময়ের অপেক্ষা।

আরও পড়ুন…………বন্ধ হোক নামাজ পড়া! তসলিমা নাসরিনের মুসলিম বিরোধী মন্তব্যে ফের বিতর্কে প্রতিবেশী দেশ

google-news-icon

লেটেস্ট খবর