fbpx

গানের মধ্যে দিয়েই অলবিদা KK-এর! লাইভ শো-এর জন্য কত টাকা নিয়েছিলেন গায়ক?

অনীশ দে, কলকাতা: সুরের শহর থেকে সুরলোকে পাড়ি দিলেন কেকে। এক গোটা প্রজন্মের হাসি, কান্না, মন খারাপ, উল্লাস প্রত্যেক মুহূর্তের সঙ্গী ছিল কেকের (KK) গান। তিনি কলকাতায় আসছেন শুনে দর্শকদের ঢল গিয়ে পড়ে নজরুল মঞ্চে। ২৫০০ লোক ঢোকার অনুমতি থাকলেও সেখানে উপস্থিত হয় প্রায় ৭০০০ লোক। মুম্বাইয়ের ভারসোভার অ্যাপার্টমেন্টের সকলে এই মুহূর্তে শোকে মূহ্যমান। এই মালিয়ালি গায়কের গানের সংখ্যাও কম নয়। একাধিক ভাষায় প্লেব্যাক গান করেছেন কেকে।

kk concert yesterday

প্লেব্যাক ছাড়াও বিভিন্ন সময়ে লাইভ অনুষ্ঠান করতে ছুটেছেন দেশের প্রত্যেক কোনায়। বিদেশেও একাধিকবার লাইভ কনসার্ট করেছিলেন কেকে। আমরা সকলেই জানি সঙ্গীতশিল্পীরা প্লেব্যাক করলেও তাদের আসল আয়ের উৎস মঞ্চের অনুষ্ঠান থেকে। তবে একটি অনুষ্ঠানে কত পারিশ্রমিক নিতেন কৃষ্ণকুমার কুন্নত (KK)? বলিউডের প্রথম সারির গায়কদের মধ্যে অন্যতম কেকে। সূত্র অনুযায়ী একটি অনুষ্ঠানের জন্য ১৫-২০ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নেন কেকে।

বলিউড ছবিতে তার গাওয়া গানের সংখ্যা কমলেও সুরকার প্রীতমের অ্যালবামে বরাবরই জায়গা পেয়েছে কেকের গান। একটি প্লেব্যাকের জন্য কেকে প্রায় ৫-৭ লক্ষ টাকা নেন। পরিবারের জন্য এক সুনিশ্চিত ভবিষ্যত গড়ে দিয়ে গেছেন কেকে (KK)। গাড়ির সখও ছিল তার। তাই একাধিক বিদেশি গাড়ির মডেল সাজিয়েছিলেন ভারসোভার অ্যাপার্টমেন্টের গ্যারেজ। যাদের মধ্যে অন্যতম অডি আরএস৫, জিপ চেরোকে, মার্সিডিজ বেঞ্জ। সূত্রের মতে কেকের মোট সম্পত্তির পরিমাণ ৬২ লক্ষ টাকা। এমনকি কেকের দৈনিক গড় আয় ছিল দুই লাখ টাকা।

kk 2

কিন্তু সমস্ত যশ সম্পত্তি আর ভোগ করতে পারলেন না কেকে। মঙ্গলবার রাতে আমাদের সবাইকে ছেড়ে পরলোক গমন করেন কেকে। কিন্তু মৃত্যু নিয়ে রয়েছে যথেষ্ট ধোঁয়াশা। উদ্যোক্তাদের ভূমিকা নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। প্রথমে বিবেকানন্দ কলেজ ও পরবর্তীতে স্যার গুরুদাস মহাবিদ্যালয়ে অনুষ্ঠান করেন কেকে। অনুষ্ঠান করতে কেকে পৌঁছান নজর মঞ্চে পৌঁছান তিনি।

স্বভাবতই ভক্ত সংখ্যার নিরিখে যে কোনো বাঙালি গায়কের তুলনায় তিনি এগিয়ে তা বলাই বাহুল্য। হলের ভিতরে ২৫০০ লোকের আসন থাকা সত্বেও কিভাবে সেখানে ঢুকল ৭০০০ লোক? তা তদন্ত সাপেক্ষ। এমনকি তিনি অসুস্থ হওয়া সত্বেও কেন তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সোশ্যাল মিডিয়াতে।

google-news-icon

লেটেস্ট খবর