fbpx

Rajpal Yadav: দর্জির কাজ দিয়ে শুরু জীবন, বেঁটে-খাটো উচ্চতাকেই ব্রহ্মাস্ত্র করেই আজ হাসির রাজা রাজপাল যাদব

কারখানার দর্জি থেকে রূপোলি পর্দার জনপ্রিয় অভিনেতা! কেমন ছিল অভিনেতা রাজপাল যাদবের ব্যক্তিগত জীবন

মন্টি শীল, কলকাতা: সম্প্রতি জনপ্রিয়তার নিরিখে বলিউড সিনেমা এক অন্য মাত্রায় পৌঁছে গিয়েছে। যদিও এই সফলতার অন্যতম কারণ, রূপোলি পর্দায় মুক্তি পাওয়া একের পর এক মন মাতানো সিনেমা। কিন্তু মাঝে মধ্যে বলিউড সিনেমার এই বিপুল জনপ্রিয়তা কার্যত ফিকে হয়ে যায় তাতে অভিনীত তারকাদের ব্যক্তিগত জীবনের দরুন। আর এই আলোচিত বলি তারকাদের মধ্যে এক অন্যতম নাম হল, অভিনেতা রাজপাল যাদব ( Rajpal Yadav )। বলিউডের এই জনপ্রিয় অভিনেতা দশকের পর দশক ধরে তাঁর অসাধারণ অভিনয়ের কৌশল দিয়ে অসংখ্য সিনেমা প্রেমিদের মন জয় করে চলেছেন।

ইনি সাধারণত বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির একজন কৌতুক অভিনেতা হিসেবে পরিচিতি। শুধু তাই নয়, একজন বিশিষ্ট অভিনেতা হওয়ার সঙ্গে সঙ্গে রাজপাল যাদব ( Rajpal Yadav ) একজন লেখক, চিত্রপরিচালক এবং প্রযোজক হিসেবেও পরিচিত। অভিনেতা তাঁর অসাধারণ অভিনয়ের কৌশলের দরুন পেয়েছেন একাধিক সম্মানীয় পুরস্কার। সূত্র অনুযায়ী, বলিউডের এই প্রতিভাবান শিল্পী রাজপাল যাদবের জন্ম হয়েছিল ১৯৭১ সালের ১৬ ই মার্চ উত্তরপ্রদেশের শাহজাহানপুরে। শোনা যায়, রূপোলি পর্দার এই অভিনেতা শুরুতে একাধিক সংগ্রামের মধ্যে দিয়ে আজ সফলতার শীর্ষে পৌঁছেছেন।

8c32

একদা এক সাক্ষাৎকারে অভিনেতা রাজপাল যাদব বলেছিলেন, “তিনি কর্মজীবনের সুচনা করেছিলেন একটি সরকারি সংস্থার শ্রমিক হিসেবে।” শুধু তাই নয়, সেই সাক্ষাৎকারে অভিনেতা তাঁর ছাত্র জীবনের কিছু স্মরণীয় মুহূর্ত অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন। তাঁর বক্তব্য অনুযায়ী, ‘স্কুলের শিক্ষকরা তাঁকে সর্বদা সারির প্রথমে দাঁড় করাতেন। প্রথমে বুঝতে না পারলেও পরবর্তী সময়ে তিনি বুঝতে পারেন, এর অন্যতম কারণ তাঁর উচ্চতা’। যদিও অভিনেতা তাঁর উচ্চতা প্রসঙ্গে একাধিকবার একাধিক সাক্ষাৎকারে মন্তব্য করেছেন। শোনা যায়, মাঝে মধ্যে কাজের ফাঁকে রামলীলা যাত্রাও অভিনয় করেছেন তিনি। এরপর কিছু নিকট বন্ধুদের সহায়তায় তিনি মুম্বাই শহরে প্রবেশ করেন। কিন্তু মুম্বাই আসার পর তাঁর জীবনে আসে একাধিক প্রতিকূলতা।

কিন্তু সেই সমস্তকে কাটিয়ে অভিনেতা প্রথম অভিনয় করার সুযোগ পান দূরদর্শন এর পর্দায় সম্প্রচারিত ধারাবাহিক ‘মুঙ্গেরি কে ভাই’ এর নৌরাঙ্গিলাল এর চরিত্রে। যদিও একজন পেশাদার অভিনেতা এবং কৌতুক শিল্পী হিসেবে অভিনেতা হিসেবে রাজপাল যাদব সফলতা অর্জন করেছিলেন বলিউড সিনেমা ‘পেয়ার তুনে কেয়া কিয়া’থেকে। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। তিনি তাঁর অসাধারণ অভিনয়ের কৌশলের দরুন দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক হিট সিনেমা। তবে শুধুমাত্র বলিউড নয়, বেশ কিছু তেলুগু সিনেমাতেও অভিনয় করতে দেখা গিয়েছে অভিনেতা রাজপাল যাদবকে। তবে এইটুকু বলা যায়, একজন পেশাদার অভিনেতা হিসেবে অভিনেতার ব্যক্তিগত জীবন এবং তাঁর অভিনয় কৌশল আজীবন সিনেমা প্রেমিদের মনে জীবিত থাকবে।

google-news-icon

লেটেস্ট খবর