fbpx

Debika Mukherjee: মনে পড়ে ‘ছোট বউ’কে, দক্ষ অভিনেত্রী হয়েও আজ টলিউডের বাইরে অভিনেত্রী, জানেন কি কারণ?

মন্টি শীল, কলকাতা: সম্প্রতি জনপ্রিয়তার নিরিখে বাংলা সিনেমা এক অন্য মাত্রায় পৌছে গিয়েছে। প্রায় প্রতিদিনই নিত্য নতুন চমকপ্রদ গল্পের ঝুলি নিয়ে রূপোলি পর্দায় হাজির হচ্ছে একের পর এক মন মাতানো বাংলা সিনেমা। কিন্তু দর্শকদের বিনোদন প্রদান করতে গিয়ে এমন অনেক তারকা রয়েছেন যারা একটা সময় জনপ্রিয়তা অর্জন করলেও, ধীরে ধীরে হারিয়ে গিয়েছেন রূপোলি পর্দা থেকে। যাকে কেন্দ্র করে ইতিমধ্যেই বিভিন্ন মহলে শুরু হয়েছে তুমুল আলোচনা। আর এই আলোচিত সিনে তারকাদের মধ্যে এক অন্যতম নাম হল অভিনেত্রী দেবিকা মুখোপাধ্যায় ( Debika Mukherjee )।

টলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী দর্শকদের কাছে আজও বাংলা সিনেমার প্রতিবাদী ছোট বউ হিসেবে পরিচিত। কিন্তু একটা সময় ধীরে ধীরে রূপোলি পর্দা থেকে হারিয়ে যেতে শুরু করলে এই অভিনেত্রী। একদা রূপোলি পর্দায় রীতিমতো দাপিয়ে বেড়িয়েছে টলিউড পরিচালক অঞ্জন দত্তের বউমা সিরিজগুলি। এমনকী তুমুল শোরগোল ফেলেছিল দর্শক মহলেও। যার মধ্যে অন্যতম হল, বড় বউ, মেজো বউ এবং ছোট বউ। জনপ্রিয় এই বাংলা সিনেমা ছোট বউ যেন হয়ে উঠেছিল একদা বাংলার নিপীড়িত গৃহবধূদের প্রতিবাদের ভাষা। যাতে প্রাণ সঞ্চার করেছিলেন অভিনেত্রী দেবিকা মুখোপাধ্যায় ( Debika Mukherjee )।

1c42

সিনেমাতে অভিনেত্রীর বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছিল অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। যা দর্শকদের কাছে আজও বিশেষ ভাবে জনপ্রিয়। তবে ছোট বউ সহ একাধিক বাংলা সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। কিন্তু বাংলা সিনেমার আধুনিকীকরণের সঙ্গে সঙ্গে রূপোলি পর্দা থেকে হারিয়ে গেলেন অভিনেত্রী। যার পর স্বাভাবিক ভাবেই একজন তারকার মনে আক্ষেপ সৃষ্টি হতে পারে। কারণ তিনি ছোট বউ এর চরিত্র ছাড়া সেইভাবে আর অন্য কোনও চরিত্রে নিজের পরিচিতি গড়ে তুলতে পারেননি।

1c44

কিন্তু রূপোলি পর্দা থেকে হারিয়ে গেলেও নেটিজেনরা আজও সোশ্যাল মিডিয়াতে অভিনেত্রীর সম্পর্কে জানতে ইচ্ছুক। যা দেখার পর স্বাভাবিক ভাবেই ভীষণ আপ্লুত হন তিনি। তবে একটি বিষয়ে তিনি ঘনিষ্ঠ মহলে একটি আক্ষেপ প্রকাশ করেছেন। সম্প্রতি নেটমাধ্যমে বিভিন্ন ইউটিউবাররা তাঁর বলা সংলাপের বিকৃত করেন। যা দেখার পর তিনি রীতিমতো বিষন্ন হয়ে পড়েছিলেন। তাঁর মতে, ‘আজ যে সংলাপ বিকৃত করে ইউটিউবাররা জনপ্রিয় হচ্ছেন, একদা সেই সংলাপের জন্য তিনি দর্শকদের প্রসংশা কুড়িয়েছেন।’

সূত্র অনুসারে জানা গিয়েছে, অভিনেত্রী বিয়ের পর থেকে ধীরে ধীরে রূপোলি পর্দা থেকে সরে দাঁড়াতে শুরু করেন। তবে টলিউড থেকে সরে দাঁড়ালেও যাত্রা থেকে দূরত্ব তৈরি করতে পারেননি তিনি। তবে তিনি মনে করেন তাঁর এই বিপুল জনপ্রিয়তার অন্যতম কারণ হল ছোট বউ। শোনা গিয়েছে, ইতিমধ্যেই একাধিক টেলিভিশন মেগাসিরিয়ালে অভিনয় করার প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু তিনি তা হাসি মুখে ফিরিয়ে দেন। কিন্তু অভিনেত্রীর অনুরাগীদের মতে হয়তো অদূর ভবিষ্যতে ফের একবার টেলিভিশনের পর্দায় দেখা যেতে পারে সকলের প্রিয় ‘ছোট বউ’ কে।

google-news-icon

লেটেস্ট খবর